Alexa

ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশী নিহত: গুলিবিদ্ধ ১

ভারতীয় খাসিয়াদের গুলিতে বাংলাদেশী নিহত: গুলিবিদ্ধ ১

ছবি: সংগৃহীত

জেলার দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার সীমান্ত এলাকায় ভারতীয় খাসিয়াদের গুলিতে নুরু মিয়া(৩৫) নামের এক বাংলাদেশী নিহত হয়েছেন।

সোমবার(৭জানুয়ারি) সন্ধ্যার পর সীমান্তের কাঁটাতার পেরিয়ে ভারতে অনুপ্রবেশ করেন তিনি। পরে ভারতের মৌলা বস্তি এলাকায় খাসিয়াদের সুপারি বাগানে ঢুকে সুপারি চুরি করার সময় তাকে গুলি করে হত্যা করে খাসিয়ারা। এসময় তার সঙ্গে বাংলাদেশের আরও এক যুবক খাদিম মিয়া গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশে পালিয়ে আসে।

বিজিবি (২৮ বর্ডার গার্ড ব্যাটালিয়ন) ও স্থানীয়দের মাধ্যমে পাওয়া তথ্যে এ বিষয়টি জানা গেছে। স্থানীয়রা জানান, ভারতের অভ্যন্তরে খাসিয়াদের গুলিতে নিহত হওয়া নুরু মিয়া বাংলাদেশের দেযায়ারা বাজার উপজেলার বাশতলা কলোনির মফিজ আলীর ছেলে। আর গুলিবিদ্ধ হওয়া তার সঙ্গী খাদিম মিয়া বাংলাদেশে পালিয়ে আসলেও তাকে খুঁজতে শুরু করেছে বিজিবি সদস্যরা। সে আত্মগোপনে থাকায় এখনো বিস্তারিত জানা যায়নি।

সুনামগঞ্জ২৮ বর্ডারগার্ড ব্যাটালিয়ন অধিনায়ক মাকসুদুল আলম বলেন  ‘ভারতের অভ্যন্তরে অবৈধ অনুপ্রবেশ করে খাসিয়াদের সুপারি চুরি করতে গিয়েছিলো নুরু মিয়া ও তার সঙ্গী খাদিম, এসময় খাসিয়ারা গুলি চালালে নুরু ঘটনাস্থলেই মারা যান এবং খাদিম আহত হয়ে বাংলাদেশে পালিয়ে আসেন, প্রাথমিকভাবে এই তথ্যই জানা সম্ভব হয়েছে, যেহেতু বিএসএফ গুলি চালায়নি সেজন্য ভারতের সীমান্তরক্ষীরা এর দায় নেবেনা বা তারা লাশ ফিরিয়ে দিতে আগ্রহ দেখাবে না, কারণ এটা তাদের উপরে নিতে চাইবে না, আমরা লাশ ফিরিয়ে আনতে স্থানীয় খাসিয়াদের মাধ্যমে চেষ্টা চালাচ্ছি, সকালের আগে এটা সম্ভব হবে বলে মনে হচ্ছেনা’।

আপনার মতামত লিখুন :