Alexa

গাইবান্ধা-৩: ঐক্যফ্রন্ট প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

গাইবান্ধা-৩: ঐক্যফ্রন্ট প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গাইবান্ধা, বার্তা২৪.কম

স্থগিত গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের পুনঃতফসিলে জমা দেওয়া মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন বিএনপি তথা ঐক্যফ্রন্ট প্রার্থী ও গাইবান্ধা জেলা বিএনপির সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সাদুল্লাপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকটে আব্দুস ছালাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বৃহস্পতিবার (১০ জানুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল মতিনের কাছে আবেদনের পরিপ্রেক্ষিতে ডা. সাদিকের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়া হয়েছে।’

কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক এ মনোনয়নপত্র প্রত্যাহার করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে গাইবান্ধা জেলা বিএনপি কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনের মাধ্য মনোনয়নপত্র প্রত্যাহারের ঘোষণা দেন ডা. সাদিক।

প্রথম তফসিলে যারা প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে আছেন তারা হলেন- মহাজোটভুক্ত আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সাদুল্লাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান সাংসদ ডা. ইউনুস আলী সরকার, জাতীয় পার্টির (এরশাদ) প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার দিলারা খন্দকার শিল্পী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু) কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদি, ইসলামী আন্দোলনের মো. হানিফ দেওয়ান, বাম গণতান্ত্রিক জোটের বাসদ (খালেকুজ্জামান) মনোনীত প্রার্থী সাদেকুল ইসলাম গোলাপ, ন্যাশনাল পিপলস পার্টির মিজানুর রহমান তিতু ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ নিউ।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর দিনগত রাতে ঐক্যফ্রন্টের ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে ২০ ডিসেম্বর গাইবান্ধা-৩ আসনে একাদশ সংসদ নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন (ইসি)। পরবর্তীতে ইসির নির্দেশে গত ২৩ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গাইবান্ধা আব্দুল মতিনের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে পুনঃতফসিল ঘোষণা করেন। এ তফসিল মোতাবেক আগামী ২৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা এর আরও খবর