কে হচ্ছেন গোপালগঞ্জের সংরক্ষিত আসনের সাংসদ?

বাঁ থেকে রাজিয়া কাজল, আরেফিন রুমা, তানিয়া শভা, কানতারা খান, নাসিমা আক্তার ও শেখ মিলি, ছবি: সংগৃহীত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, গোপালগঞ্জ, বার্তা২৪.কম

একাদশ সংসদ নির্বাচনের পর শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রিপরিষদ গঠন সম্পন্ন হওয়ার পর এখন জেলার সর্বত্র আলোচনা শুরু হয়েছে, কারা হবেন সংরক্ষিত।আসনের নারী সাংসদ?

গোপালগঞ্জেও এই চলছে নারী নেত্রীদের দৌড়ঝাঁপ। দলীয় মনোনয়ন পেতে নারী নেত্রীরা দলের কেন্দ্রীয় নেতাদের সাথে জোর লবিং চালাচ্ছেন বলে নানা সূত্র থেকে খবর পাওয়া গেছে। দলীয় সূত্রে জানা গেছে, দলের ত্যাগী ও আস্থাভাজন নারী নেত্রীদের মধ্য থেকে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য পদে মনোনয়ন দেয়া হবে।

এ ক্ষেত্রে গোপালগঞ্জে যারা বেশি আলোচনায় রয়েছেন তারা হলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মামাতো বোন ঢাকার ধানমন্ডি থানা মহিলা আওয়ামী লীগ সভাপতি শেখ মিলি, গোপালগঞ্জ মুকসুদপুর আসনের সংসদ সদস্য লে.কর্নেল (অব:) মুহাম্মদ ফারুক খানের মেয়ে বাংলাদেশ আওয়ামী লীগ আন্তর্জাতিক উপ-কমিটির সদস্য কানতারা খান, গোপালগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি নাসিমা আক্তার রুবেল, ঢাকা ইউনিভার্সিটির সাবেক ছাত্রলীগ নেত্রী আরিফা রহমান রুমা ও গোপালগঞ্জ জেলা পরিষদের নির্বাচিত সংরক্ষিত আসনের মহিলা সদস্য এবং সম্মিলিত সংগীত শিল্পী সংগঠনের সাধারণ সম্পাদক তানিয়া হক শোভা।

এছাড়া বর্তমান সংরক্ষিত আসনের সংসদ সদস্য ২১ আগস্ট গ্রেনেড হামলায় আহত স্বেচ্ছাসেবক লীগ নেত্রী অ্যাডভোকেট উম্মে রাজিয়া কাজল পুনরায় সংসদ সদস্য হওয়ার জন্য জোর লবিং চালিয়ে যাচ্ছেন।

এ বিষয়ে গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান সাংবাদিকদেরকে বলেন, 'সংরক্ষিত আসনের নারী সংসদ সদস্যদের মনোনয়ন দেবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে থেকে দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব দিক বিবেচনা করে যাকে যোগ্য মনে করবেন তিনিই মনোনয়ন পাবেন।'

জেলা এর আরও খবর