Alexa

বিস্ফোরক মামলা: বিএনপি-জামায়াতের ১১ নেতা কর্মীর বিরুদ্ধে চার্জশিট

বিস্ফোরক মামলা: বিএনপি-জামায়াতের ১১ নেতা কর্মীর বিরুদ্ধে চার্জশিট

ছবি: বার্তা২৪

যশোরের কেশবপুরের একটি নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক মামলায় বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মীকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্ত কর্মকর্তা এস আই দীপক কমুার দত্ত।

অভিযুক্ত আসামিরা হলেন, কেশবপুরের ব্রহ্মকাটি গ্রামের মৃত নওশের আলীর ছেলে মনিরুজ্জামান চুন্নু, বাউশলা গ্রামের নুর আলী গাজীর ছেলে কামরুল গাজী, আব্দুল আজিজ গাজী, ফতেহপুর গ্রামের মৃত নওয়াব আলী খার ছেলে লিয়াকত আলী খা, খোপদই গ্রামের আবুল কাশেমের ছেলে হাফিজুর রহমান, মৃত লুৎফর রহমানের ছেলে আব্দুল আজিজ, সরফাবাদ গ্রামের মৃত আহম্মদ আলী মোড়লের ছেলে বিল্লাল হোসেন মোড়ল, আলতাপোল গ্রামের হাশেম আলী বিশ্বাসের ছেলে বুলু বিশ্বাস, নতুন মুলগ্রামের মৃত আকেজ দালালের ছেলে আব্দুল মান্নান দালাল, কালিয়ারই গ্রামের মৃত মতলেব শেখের ছেলে সালাম শেখ ও খুলনা ডুমুরিয়ার কাঞ্চনপুর গ্রামের মৃত কাওছার সরদারের ছেলে আরিজুল ইসলাম। এরমধ্যে অভিযুক্ত আরিজুল ইসলামকে পলাতক দেখানো হয়েছে।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৭ সালের ৩১ মে কেশবপুর থানা পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে পৌর এলাকার জামতলা মোড়ের মনিরুজ্জামানের বাড়িতে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে জড়ো হয়। পুলিশ সত্যতা যাচায়ের জন্য ঘটনাস্থলে পৌঁছে মনিরুজ্জামানকে আটক, দুইটি বোম ও কিছু জিহাদী বই উদ্ধার করে।

এ ব্যাপারে এসআই খান আব্দুর রহমান বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অপরিচিত ২০/২৫ জনকে আসামি করে নাশকতার পরিকল্পনা ও বিস্ফোরক আইনে কেশবপুর থানায় একটি মামলা করেন। এ মামলার তদন্ত শেষে আটক আসামিদের দেয়া তথ্য ও স্বাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় ওই ১১ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্ত কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :