Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

হাজীগঞ্জে দুই মাদ্রাসার দুই ছাত্র নিখোঁজ

হাজীগঞ্জে দুই মাদ্রাসার দুই ছাত্র নিখোঁজ
ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
চাঁদপুর
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

 

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার দুই মাদ্রাসার দুইজন ছাত্র নিখোঁজ হয়েছে। পৃথকভাবে হাজীগঞ্জ থানায় নিখোঁজ ডায়েরি করা হয়েছে। নিখোঁজ ছাত্ররা হলো মাতৈন দারুল উলুম মাদরাসা ও এতিমখানার ছাত্র মো. রায়হানের (১৫) ও হাজীগঞ্জ আল-কাউসার মাদ্রাসা হেফজ বিভাগের ছাত্র সফিউল আলম (১২)।

সফিউল আলম গত ১১ জানুয়ারি শুক্রবার মকিমাবাদ ভাড়া বাসা থেকে জুমার নামাজে পড়তে গিয়ে আর বাসায় ফিরেনি। ১২ জানুযারি শনিবার রাতে তার বাবা হাজীগঞ্জ থানায় সাধারণ ডায়েরি (জিডি নং ৫৩২) করেছেন। গত ৬ জানুয়ারি রোববার (১৩ জানুয়ারি) দুপুরে মাতৈন মাদ্রাসার নাজেরা বিভাগের আবাসিক শাখা থেকে নিখোঁজ হয়। পরদিন ৭ জানুয়ারি সোমবার রায়হানের বাবা সোহাগ হাজীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি নং- ৩০৫) করেছেন।

রায়হান ৫নং সদর ইউনিয়নের সাহাপুর গ্রামের বড় বাড়ির সোহাগ ও রত্না দম্পতির বড় ছেলে। তিন ভাই বোনের মধ্যে রায়হান সবার বড়। সে মোবাইল ফোন ব্যবহার করে না। তাই তার সাথে যোগাযোগ করা যাচ্ছে না। রায়হানের খোঁজে অসুস্থ বাবা ও মা পাগল প্রায়।

মাদ্রাসার প্রধান শিক্ষক মাওলানা আবু ইউছুফ জানান, রোববার জোহরের ফরজ নামাজ আদায়ের পূর্বে প্রাকৃতিক ডাকে সাড়া দেয়া কথা বলে রায়হান মসজিদ থেকে বের হয়ে যায়। এরপর নামাজ শেষে মসজিদ ও মাদ্রাসায় দেখতে না পেয়ে তার বাবা-মাকে ফোন করে বিষয়টি জানানো হয়।

এদিকে সফিউল আলমের বাবার বাড়ী কচুয়া উপজেলার কান্দিরপাড় এলাকা। তারা হাজীগঞ্জ পৌরসভার ৪নং ওয়ার্ড মকিমাবাদ শাহআলম সাহেবের ভাড়া বাসায় থাকতো। শুক্রবার জুমার নামাজ পড়তে হাজীগঞ্জ পৌর বাস টার্মিনালের মসজিদে যায়। তারপর আর বাসায় ফিরেনি। সে লম্বায় ৪ ফুট, পরণে কালো রঙ্গের হাফ হাতা গেঞ্জি, পরণে চেক লুঙ্গী ও গাযের রং শ্যামলা।

তার বাবা জসিম বলেন, সে আল কাউসার মাদ্রাসার হেফজ বিভাগে পড়তো। নিখোঁজের পর তাকে স্বজনদের বাড়ি খোঁজ-খবর নিয়েছি। কোথাও কোন খোঁজ পাইনি। সে কখনও এভাবে কোথাও যায়নি।

আল-কাউসার মাদ্রাসার হেফজ শাখার দায়িত্বরত ফারুক আহম্মেদ ইয়াহিয়া বলেন, সফিউল আলম নিখোঁজের কয়েকদিন পূর্বেই বাসায় যায়। তার বাবা আমাদের প্রতিষ্ঠানে কাজ করেন। আমরাও নিখোঁজের বিষয়টি জেনেছি।

জানতে চাইলে হাজীগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আবদুল মান্নান বলেন, রায়হানের পরিবারকে বিভিন্নভাবে ফোন করে ভুল তথ্য দেয়া হচ্ছে। ফোনকারীরা পরে মোবাইল বন্ধ করে রাখে। ধারণা করা হচ্ছে সে কোন প্রতারক চক্রের খপ্পরে পড়েছে। নিখোঁজের ডায়েরিগুলো গুরুত্বসহকারে খতিয়ে দেখা হচ্ছে।

আপনার মতামত লিখুন :

সিরাজগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগী

সিরাজগঞ্জে বাড়ছে ডেঙ্গু রোগী
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

সিরাজগঞ্জে প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জের বিভিন্ন হাসপাতালে ২০ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছে।

রোববার (২৫ আগস্ট) দুপুর পর্যন্ত জেলায় মোট ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৫২৯ জন। এর মধ্যে গত ১৭ আগস্ট মেহেদী হাসান মীম নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় জেলায় আতঙ্ক বিরাজ করছে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা মো. হুমায়ুন কবির জানান, গত ২৪ ঘণ্টায় সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ১১ জন, নর্থ বেঙ্গল মেডিকেল কলেজ হাসপাতালে ২ জন ও এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে ৭ জন নতুন রোগী ভর্তি হয়েছে। এসব হাসপাতালে সব মিলে ৫২ জন রোগী চিকিৎসাধীন রয়েছে।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা দরকার। পাশাপাশি বাড়ির আঙিনা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যাতে করে ডেঙ্গু ছড়িয়ে পড়তে না পারে। বিশেষ করে যেখানে পানি আটকে থাকে সেই স্থানগুলো সব সময় পরিষ্কার রাখতে হবে। কেউ আক্রান্ত হলে সঙ্গে সঙ্গে তাকে চিকিৎসকের কাছে নিয়ে আসতে হবে।

ঝিনাইদহে গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী আটক, মাদক উদ্ধার

ঝিনাইদহে গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী আটক, মাদক উদ্ধার
আটককৃত মাদক ব্যবসায়ীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ঝিনাইদহ পৌর এলাকার মথুরাপুর থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

রোববার (২৫ আগস্ট) দুপুরে ঝিনাইদহ-চুয়াডাঙ্গা মহাসড়কের মথুরাপুর মোড় থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ফেনসিডিল উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন- চুয়াডাঙ্গার দামুরহুদা উপজেলার ঈশ্বরচন্দ্রপুর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে মামুনুর রহমান (২৫) ও মৃত মকবুল হোসেনের ছেলে জেবুল হোসেন (২৬)।

ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে চুয়াডাঙ্গা থেকে মাদকের একটি বড় চালান ঝিনাইদহে আসছে। এমন সংবাদের ভিত্তিতে ঝিনাইদহ ডিবি পুলিশ ও সদর থানা পুলিশ মথুরাপুর এলাকায় চেকপোস্ট বসায়। এ সময় চুয়াডাঙ্গা থেকে ঝিনাইদহগামী একটি মোটরসাইকেলের গতিরোধ করে তল্লাশি শুরু করলে আরোহী দুইজন ধারালো অস্ত্র দিয়ে পুলিশকে আঘাত করার চেষ্টা করে।

পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছোড়ে। এতে দুই ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। পরে তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৬৬ বোতল ফেনসিডিল ও জব্দ করা হয় মাদক বহনকারী মোটরসাইকেল। সেখান থেকে তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র