Barta24

শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

English

বিড়ম্বনা ছাড়া বিদ্যুৎ পেয়ে গ্রাহক খুশি

বিড়ম্বনা ছাড়া বিদ্যুৎ পেয়ে গ্রাহক খুশি
বিড়ম্বনা ছাড়া বিদ্যুৎ পেয়ে গ্রাহক খুশি। ছবি: বার্তা২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
চাঁদপুর
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আলোর ফেরিওয়ালারা ভ্যান ও অটোরিকশা যোগে এখন চাঁদপুরের সবকটি উপজেলার পাড়া মহল্লায় বিদ্যুৎ সংযোগ দিচ্ছে। চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর উদ্যোগে এই সেবা দেয়া হচ্ছে। এতে সাধারণ গ্রাহকদের মাঝে ব্যাপক সাড়া মিলেছে।

জানা গেছে, গত ৯ জানুয়ারি থেকে আলোর ফেরিওয়ালারা চাঁদপুরের বিভিন্ন উপজেলায় কার্যক্রম শুরু করেন। কচুয়া, শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলায় দশটি টিম অটোরিকশাযোগে সকাল থেকে বিকেল পর্যন্ত পাড়া-মহল্লায় বিদ্যুতের সরঞ্জাম নিয়ে কাজ করে যাচ্ছে।

সোমবার (১৪ জানুয়ারি) সকালে হাজীগঞ্জ উপজেলার ৯নং গর্ন্ধব্যপুর ইউনিয়নের আহাম্মদপুর গ্রামে আলোর ফেরিওয়ালাদের বিদ্যুৎ সংযোগ দিতে দেখা গেছে।

সেখানে দায়িত্বরত কর্মচারী উজ্জ্বল বলেন, ‘সকাল থেকে এই কর্মসূচির কাজ করছি। গ্রাহকরা বিড়ম্বনা ছাড়া বিদ্যুৎ পেয়ে বেজায় খুশি। আমাদের কাছেও ভালো লাগছে।’

চাঁদুপর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মো. কেফায়েত উল্ল্যাহ জানান, ১৪ জানুয়ারি পর্যন্ত প্রায় দেড়শ বিদ্যুৎ সংযোগের মিটার দেয়া হয়েছে। ৫ মিনিটে ৫৫০ টাকার বিনিময়ে গ্রাহক পাচ্ছে সোনালি আলোর বৈদ্যুতিক মিটার।

এদিকে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অধীন ফরিদগঞ্জ জোনাল অফিসের উদ্যোগে 'আলোর ফেরিওয়ালা' নামে যাত্রা শুরু করেছে।

ফরিদগঞ্জ জোনাল অফিসের এজিএম (কম) মুসলেহ উদ্দিন জানান, ফরিদগঞ্জ উপজেলায় ইতোমধ্যেই ৯০ ভাগ বিদ্যুতায়ন হয়ে গেছে। এখনো যেসব এলাকায় বিদ্যুৎ পৌঁছেনি, সেসব এলাকায় বিদ্যুতায়নের কাজ চলছে। শিগগির ফরিদগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুৎ ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুরের হাজীগঞ্জ, শাহরাস্তি, হাইমচর, চাঁদপুর সদর ও মতলব দক্ষিণ উপজেলাতে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা করেছেন।

আপনার মতামত লিখুন :

পঞ্চগড়ে তিস্তায় ডুবে ২ শিশুর মৃত্যু

পঞ্চগড়ে তিস্তায় ডুবে ২ শিশুর মৃত্যু
তিস্তা নদীতে ডুবে মারা যাওয়া দুই শিশু

পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় তিস্তা নদীতে নিখোঁজের প্রায় ৭ ঘণ্টা পর আব্দুল্লাহ (৯) ও শাওন (৬) নামে দুই শিশুর মরদেহ উদ্ধার করেছেন স্থানীয়রা।

শুক্রবার (২৩ আগস্ট) দিবাগত রাত সোয়া ১২টার দিকে জেলার দেবীগঞ্জ উপজেলাধীন টেপ্রীগঞ্জ ইউনিয়নের রামগঞ্জ বিলাসী চিলাহাটিপাড়া এলাকার তিস্তা নদী থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়।

নিহত আব্দুল্লাহ ওই এলাকার ফারুক হোসেনের ছেলে এবং নিহত অপর শিশু শাওন একই এলাকার আলিউল ইসলামের ছেলে।

স্থানীয়রা জানান, শুক্রবার দুপুরে আব্দুল্লাহ ও শাওন খেলার জন্য বাড়ি থেকে বের হয়। বিকেলে তারা দুজন বাড়িতে না ফিরলে উভয়ের পরিবার তাদের খোঁজাখুঁজি করে না পেয়ে পার্শ্ববর্তী তিস্তা নদীর পাড়ে তাদের কাপড় দেখতে পায়।

স্থানীয়রা নদীতে নেমে খোঁজাখুঁজি করে দুই শিশুকে না পেয়ে ডোমার ফায়ার সার্ভিসকে খবর দেন। ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দের সহযোগিতায় দীর্ঘ ৭ ঘণ্টা খোঁজাখুজির পর রাত সোয়া ১২টায় আব্দুল্লাহ ও শাওনের মৃতদেহ উদ্ধার করে।

দেবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল হাসান সরকার বার্তাটয়েন্টিফোর.কমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

চুয়াডাঙ্গায় ইয়াবাসহ পৌর ছাত্রলীগের সভাপতি আটক

চুয়াডাঙ্গায় ইয়াবাসহ পৌর ছাত্রলীগের সভাপতি আটক
রফিকুল ইসলাম ববি

চুয়াডাঙ্গায় ইয়াবাসহ দামুড়হুদা উপজেলার দর্শনা পৌর ছাত্রলীগের সভাপতি রফিকুল ইসলাম ববিকে আটক করেছে বিজিবি।

শুক্রবার (২৩ আগস্ট) দামুড়হুদা উপজেলার মুন্সীপুর বিজিবির ক্যাম্পের সামনে থেকে ২০ পিস ইয়াবাসহ তাকে আটক করা হয়।

আটক রফিকুল ইসলাম ববি উপজেলার দর্শনা পৌর শহরের কেরুজ ফুলতলা মহল্লার আব্দুল খালেকের ছেলে।

দামুড়হুদা থানা সূত্রে জানা যায়, গোপন সূত্রে সংবাদ পেয়ে মুন্সীপুর বিজিবির ক্যাম্পের নায়েক জুলহাস সঙ্গীয় ফোর্স নিয়ে ববির মোটরসাইকেলের গতিরোধ করে তার দেহ তল্লাশি করেন। এ সময় তার কাছে ২০ পিস ইয়াবা পাওয়া যায়।

দামুড়হুদা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকুমার বিশ্বাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে দামুড়হুদা থানায় রাতে একটি মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র