Alexa

বিড়ম্বনা ছাড়া বিদ্যুৎ পেয়ে গ্রাহক খুশি

বিড়ম্বনা ছাড়া বিদ্যুৎ পেয়ে গ্রাহক খুশি

বিড়ম্বনা ছাড়া বিদ্যুৎ পেয়ে গ্রাহক খুশি। ছবি: বার্তা২৪.কম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, চাঁদপুর, বার্তা২৪.কম

আলোর ফেরিওয়ালারা ভ্যান ও অটোরিকশা যোগে এখন চাঁদপুরের সবকটি উপজেলার পাড়া মহল্লায় বিদ্যুৎ সংযোগ দিচ্ছে। চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর উদ্যোগে এই সেবা দেয়া হচ্ছে। এতে সাধারণ গ্রাহকদের মাঝে ব্যাপক সাড়া মিলেছে।

জানা গেছে, গত ৯ জানুয়ারি থেকে আলোর ফেরিওয়ালারা চাঁদপুরের বিভিন্ন উপজেলায় কার্যক্রম শুরু করেন। কচুয়া, শাহরাস্তি ও হাজীগঞ্জ উপজেলায় দশটি টিম অটোরিকশাযোগে সকাল থেকে বিকেল পর্যন্ত পাড়া-মহল্লায় বিদ্যুতের সরঞ্জাম নিয়ে কাজ করে যাচ্ছে।

সোমবার (১৪ জানুয়ারি) সকালে হাজীগঞ্জ উপজেলার ৯নং গর্ন্ধব্যপুর ইউনিয়নের আহাম্মদপুর গ্রামে আলোর ফেরিওয়ালাদের বিদ্যুৎ সংযোগ দিতে দেখা গেছে।

সেখানে দায়িত্বরত কর্মচারী উজ্জ্বল বলেন, ‘সকাল থেকে এই কর্মসূচির কাজ করছি। গ্রাহকরা বিড়ম্বনা ছাড়া বিদ্যুৎ পেয়ে বেজায় খুশি। আমাদের কাছেও ভালো লাগছে।’

চাঁদুপর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার মো. কেফায়েত উল্ল্যাহ জানান, ১৪ জানুয়ারি পর্যন্ত প্রায় দেড়শ বিদ্যুৎ সংযোগের মিটার দেয়া হয়েছে। ৫ মিনিটে ৫৫০ টাকার বিনিময়ে গ্রাহক পাচ্ছে সোনালি আলোর বৈদ্যুতিক মিটার।

এদিকে চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অধীন ফরিদগঞ্জ জোনাল অফিসের উদ্যোগে 'আলোর ফেরিওয়ালা' নামে যাত্রা শুরু করেছে।

ফরিদগঞ্জ জোনাল অফিসের এজিএম (কম) মুসলেহ উদ্দিন জানান, ফরিদগঞ্জ উপজেলায় ইতোমধ্যেই ৯০ ভাগ বিদ্যুতায়ন হয়ে গেছে। এখনো যেসব এলাকায় বিদ্যুৎ পৌঁছেনি, সেসব এলাকায় বিদ্যুতায়নের কাজ চলছে। শিগগির ফরিদগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুৎ ঘোষণা করা হবে।

উল্লেখ্য, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁদপুরের হাজীগঞ্জ, শাহরাস্তি, হাইমচর, চাঁদপুর সদর ও মতলব দক্ষিণ উপজেলাতে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা করেছেন।

জেলা এর আরও খবর

বিচার ব্যবস্থা স্বাধীন, তাই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে:..

বিচার ব্যবস্থা স্বাধীন, তাই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে:..

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, সরকার আদালতের উপর কোনো হস্তক্ষেপ করে না। বিচার ব্যবস...