Alexa

ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর শিশুসংখ্যা কমেছে মেহেরপুরে

ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর শিশুসংখ্যা কমেছে মেহেরপুরে

মেহেরপুর সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় তথ্য তুলে ধরছেন সিভিল সার্জন ডা: শামীম আরা নাজনীন/ ছবি: বার্তা২৪.কম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইনের আওতায় এ বছর মেহেরপুরে শিশুর লক্ষ্যমাত্রা কমেছে। গত বছরের চেয়ে ছয় থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ১৬২ জন এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা কমেছে ৮৫৩ জন।

এবারে ছয় থেকে ১১ মাস বয়সী শিশু আট হাজার ২৪৬ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৮ হাজার ৫৯৯ জন শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের দ্বিতীয় রাউন্ডে আগামি ১৯ জানুয়ারি শিশুদের ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য তুলে ধরে সকলের সহায়তা কামনা করেন সিভিল সার্জন ডাঃ শামীম আরা নাজনীন।

শিশুর সংখ্যা কমার বিষয়ে সিভিল সার্জন বলেন, ‘আমাদের জন্মহার দিন দিন কমে যাচ্ছে। এ কারণে প্রতি বছরই ‘এ’ প্লাস ক্যাম্পেইনে শিশুর সংখ্যাও কমছে।’

শিশুদের কয়েকটি উল্লেখযোগ্য রোগ প্রতিরোধ, শারীরিক ও মানসিক সঠিক বৃদ্ধিতে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো নিশ্চিত করার জন্য সব শ্রেণী পেশার মানুষের সহায়তা কামনা করেন সিভিল সার্জন।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অলোক কুমার দাস, মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল আলম, উপদেষ্টা তুহিন আরণ্যসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকবৃন্দ।

জেলা এর আরও খবর

বিচার ব্যবস্থা স্বাধীন, তাই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে:..

বিচার ব্যবস্থা স্বাধীন, তাই দুর্নীতিবাজদের বিচার হচ্ছে:..

আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, সরকার আদালতের উপর কোনো হস্তক্ষেপ করে না। বিচার ব্যবস...