Barta24

রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬

English

পরিবারসহ সাংবাদিকের ওপর হামলা, গ্রেফতার ৩

পরিবারসহ সাংবাদিকের ওপর হামলা, গ্রেফতার ৩
প্রতীকী ছবি
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
নড়াইল
বার্তা২৪


  • Font increase
  • Font Decrease

নড়াইলের কালিয়া উপজেলার পেড়লীতে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সাংবাদিক মো.মাসুমার রহমান (৪৫) ও তার পরিবারের সদস্যদের ওপর হামলা করেছে প্রতিপক্ষরা। এতে সাংবাদিকসহ চারজন আহত হয়েছেন। গত শুক্রবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার পেড়লী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

হামলার ঘটনায় সাংবাদিক মাসুমা রহমানের ভাতিজা মো.আসমাউল হক বাদী হয়ে সোমবার (১৪ জানুয়ারি) রাতে কালিয়া থানায় মামলা দায়ের করলে পুলিশ তাৎক্ষণিকভাবে তিন আসামিকে গ্রেফতার করে। মঙ্গলবার আদালতের মাধ্যমে আসামিদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

অন্য আহতরা হলেন মাসুমের ভাই মো. লাহুয়ার রহমান মোল্যা, ভাতিজা আসমাউল হক ও সিফাউল ইসলাম।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সাংবাদিক মাসুমের ভাই লাহুয়ার রহমানের সঙ্গে দীর্ঘদিন থেকে উপজেলার শীতলবাটী গ্রামের মোস্তফা মোল্যার সঙ্গে জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। পেড়লী মৌজার শীতলবাটী গ্রামস্থ পেড়লী বাজারের সন্নিকটে এসএ ৩২৪০ নং দাগের জমি লাহুয়ার রহমানের স্বত্ব দখলীয়। ওই জমিতে একটি সেমিপাকা দুই সাটার বিশিষ্ট দোকানঘর নির্মাণ করে লাহুর দুই ছেলে কম্পিউটারের যাবতীয় কাজ সংক্রান্ত ব্যবসা পরিচালনা করে আসছে।

ওই দোকানঘরের পূর্বপাশে সাংবাদিক মাসুমের কয়েকজন আত্মীয়দের বসতবাড়িতে প্রবেশের জন্য যাতায়াতের পথ রয়েছে। কিন্তু পূর্ব শত্রুতার জের ধরে ঘটনার দিন আসামি মোস্তফা মোল্যা (৫৫), রিপন মোল্যা (৩২) ও সাদ্দাম মোল্যাসহ (২৩) অজ্ঞাতনামা ৫/৬জন লোক ইট, বালি, সিমেন্ট ইত্যাদি দিয়ে বেআইনিভাবে জোরপূর্বক সাংবাদিকের ভাইয়ের নির্মিত দোকানঘরের পূর্বপাশের সাটার ও বাড়িতে প্রবেশের পথ বন্ধ করে অবৈধ স্থাপনা নির্মাণ করতে যায়।

সাংবাদিক ও তার পরিবারের সদস্যরা এ অবৈধ কাজ বন্ধ করতে অনুরোধ করেন। এতে আসামিগণ ক্ষিপ্ত হয়ে পরিকল্পিতভাবে সাংবাদিকের পরিবারের ওপর হামলা চালান। একপর্যায়ে সাংবাদিক মাসুমের ভাইকে চাইনিজ কুড়াল ও লোহার রড দিয়ে এলোপাতাড়ি মারধর করেন হামলাকারীরা। এ সময় তাকে বাঁচাতে সাংবাদিক মাসুম এগিয়ে গেলে তার ওপরও হামলা চালান আসামিরা। এ সময় সাংবাদিকের দুই ভাতিজাও জখম হন। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

কালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। তিন আসামিকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আপনার মতামত লিখুন :

মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় নিহত ১

মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় নিহত ১
সড়ক দুর্ঘটনার প্রতীকী ছবি

ঢাকা-খুলনা মহাসড়কের মাদারীপুরের শিবচরে ট্রাকের চাপায় জাকির ফকির (৩৫) নামের একজন নিহত হয়েছেন। নিহত জাকির হোসেন শিবচর উপজেলার বাবলা তলা এলাকার ইমারত ফকিরের ছেলে। সে পেশায় ভ্যান চালক।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যা ছয়টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কের হাজী শরিয়তউল্লাহ সেতুর পূর্বপাড়ে এই দুর্ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যার দিকে কাঠালবাড়ি ঘাট থেকে ভাঙ্গাগামী একটি মালবাহী ট্রাক একটি ভ্যানকে চাপা দেয়। এ সময় ভ্যান চালক ঘটনাস্থলেই মারা যান।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবী হোসেন বলেন, 'একটি ট্রাক ভ্যানটিকে চাপা দিলে ঘটনাস্থলেই ভ্যানের চালক মারা যায়। ট্রাকটি আটকের চেষ্টা চলছে।'

মাদারীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু

মাদারীপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
ছবি: সংগৃহীত

মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা এলাকায় পানিতে ডুবে এনি নামে ৪ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

রোববার (২৫ আগস্ট) বেলা সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। এনি মাদারীপুর সদর উপজেলার পাঁচখোলা গ্রামের দাউদ মিয়ার মেয়ে।

পারিবরের সদস্যরা জানায়, এনি বিকেলে ঘরের পাশে খেলছিল। এ সময় পরিবারের আজান্তে বাড়ির পাশে পুকুরের পানিতে পড়ে যায়। বাড়ির আশেপাশে কোথাও শিশু এনিকে খুঁজে পাওয়া যায়নি। পরে পুকুরের পানিতে খুঁজতে গেলে এনিকে অচেতন অবস্থায় উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মাহবুব আবির বলেন, ‘পানিতে পড়ে ডুবে যাওয়া এক শিশুকে হাসপাতালে নিয়ে আসে স্থানীয় লোকজন। আমরা চেকআপ করে দেখি হাসপাতালে আনার পূর্বে শিশুটি মারা যায়।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র