পাবনায় সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালন

পাবনায় সুচিত্রা সেনের প্রয়াণ দিবস পালন। ছবি: বার্তা২৪.কম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম

অনবদ্য অভিনয়ের যাদুতে কোটি দর্শকের মনে দাগ কাটানো বাংলা সিনেমার কিংবদন্তি মহানায়িকা সুচিত্রা সেনের পঞ্চম প্রয়াণ দিবস নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সুচিত্রা সেনের জন্মভূমি পাবনাতে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। সুচিত্রা সেনের স্মৃতি সংরক্ষণ পরিষদ এবং বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্মরণসভাসহ নানা কর্মসূচির আয়োজন করে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/17/1547718839278.jpg

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় পাবনা জেলা প্রশাসন স্মরণসভার আয়োজন করে। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) সকাল ১০টায় মহানায়িকার পৈত্রিক ভিটায় মোমবাতি প্রজ্জ্বলন ও শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু করেন জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন। এরপর সূচিত্রা সেন সংগ্রহশালা থেকে সুচিত্রার শৈশবের স্মৃতি বিজড়িত বিদ্যাপীঠ পাবনা টাউন গার্লস হাইস্কুল পর্যন্ত পদযাত্রায় অংশ নেন নানা শ্রেণির মানুষ। পদযাত্রা শেষে স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সুচিত্রা সেন স্মরণসভা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/17/1547718856826.jpg

স্মরণ সভায় বক্তব্য দেন- জেলা প্রশাসক জসিম উদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আতিয়ুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি প্রফেসর শিবজিত নাগ, সম্পাদক আখিনুর ইসলাম রেমন, পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস, সংগঠনের সহসভাপতি ডা. রাম দুলাল ভৌমিক, সদস্য সচিব নরেশ চন্দ্র মধুসহ আরও অনেকে।

এছাড়াও সুচিত্রা সেন অভিনীত চলচ্চিত্রের গান পরিবেশন করা হয়। এদিকে সপ্তসুর নামের একটি সাংস্কৃতিক সংগঠন পৃথক ভাবে পাবনার অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে স্মরণ সভার আয়োজন করে।

জেলা এর আরও খবর