শিক্ষার্থীদের ব্যতিক্রমধর্মী পিঠা উৎসব

ব্যতিক্রমধর্মী শিক্ষার্থীদের পিঠা উৎসব। ছবি: বার্তা২৪.কম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, লক্ষ্মীপুর, বার্তা২৪.কম

শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের পিঠার সঙ্গে পরিচয় করিয়ে দিতে লক্ষ্মীপুরে ব্যতিক্রমধর্মী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দিনব্যাপী লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের উদ্যোগে ক্যাম্পাস মাঠে এ আয়োজন করা হয়। এতে শতাধিক স্টলে ভাপা, নকশি ও পাটিসাপটাসহ নানা রকমের পিঠার পসরা সাজিয়ে বসেছে শিক্ষক-শিক্ষার্থীরা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/17/1547717253662.jpg

ফিতা কেটে দিনব্যাপী এ পিঠা উৎসবের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু। এ সময় উপস্থিত ছিলেন ওই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজসহ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে গ্রামবাংলার ঐতিহ্য পিঠাপুলির সঙ্গে পরিচয় করিয়ে দিতে পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। এতে প্রায় শতাধিক দোকান স্থান পেয়েছে। সেখানে প্রায় দুই শতাধিক স্টলে পিঠাপুলি নিয়ে বসেছে শিক্ষক-শিক্ষার্থীরা। দোকানগুলোতে জিরা, ভাপা, নকশি, বিস্কুট, চিতই, পাটিসাপটা, জামাই পিঠা, ডালের পিঠা ও তালের পিঠাসহ বাহারি নাম ও ডিজাইনের পিঠার পসরা সাজানো হয়েছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/17/1547717273881.jpg

লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ জানান, শিক্ষার্থীদের পিঠাপুলির সঙ্গে পরিচয় করিয়ে দিতে এমন আয়োজন করা হয়েছে। এই উৎসবটি সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত ছিল। অনেকেই সকাল থেকে পিঠার দোকানগুলোতে ভিড় জমান। তাদের এমন আয়োজন অব্যাহত থাকবে।

জেলা এর আরও খবর