বিপিএলে ৭ ম্যাচের আনন্দে মাতবে নীলফামারী

নীলফামারী শেখ কামাল স্টেডিয়াম, ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নীলফামারী, বার্তা২৪.কম

নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আয়োজনে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) সাতটি ম্যাচ।

আগামী ২৩ জানুয়ারি নীলফামারীতে প্রথমবারের মতো অনুষ্ঠিত হবে প্রিমিয়ার ফুটবল লীগের খেলা। নীলফামারীতে প্রথম খেলায় প্রতিদ্বন্দ্বিতা করবে গতবারের লীগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী লিমিটেড বনাম বাংলাদেশের ফুটবলে নবাগত শক্তি ও স্বাধীনতা কাপের চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস।

সূত্রমতে, বিপিএল ফুটবলে ক্লাবগুলো হোম গ্রাউন্ড বাছাইয়ের সুযোগ পায়। এ কারণে নীলফামারীর এই স্টেডিয়ামকে বেছে নেয় বসুন্ধরা কিংস।

হোম ভেন্যু হিসেবে নীলফামারীতে বসুন্ধরা কিংস ঢাকা আবাহনী ছাড়াও মুখোমুখি হবে আরও ৬টি ক্লাবের সঙ্গে। ৩০ জানুয়ারি নোফেল স্পোর্টিং ক্লাব, ১৪ ফেব্রুয়ারি রহমতগঞ্জ এমএফএস, ২৪ ফেব্রুয়ারি আরামবাগ ক্রীড়া সংঘ, ৫ মার্চ শেখ রাসেল ক্রীড়া চক্র লিঃ, ১১ এপ্রিল সাইফ স্পোর্টিং ক্লাব ও ১৮ মার্চ চট্টগ্রাম আবাহনী লিঃ-এর বিপক্ষে খেলবে ‘দ্য কিংস’ খ্যাত বসুন্ধরা।

প্রতিটি ক্লাবে দেশি-বিদেশি সেরা খেলোয়াড়সহ তারকা খেলোয়াড়রা খেলবেন বলে জানা গেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/18/1547786593472.gif

আগামী ২৩ জানুয়ারি নীলফামারীতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) খেলা অনুষ্ঠিত হতে যাওয়ায় নীলফামারী জেলার মানুষের মধ্যে আনন্দের আমেজ বইছে।

বিপিএল পর্যায়ের প্রথম ভেন্যু হলেও গত বছরের ২৯ আগস্ট বাংলাদেশ-শ্রীলঙ্কার জাতীয় ফুটবল দলের প্রীতি ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিক হিসেবে এ  শেখ কামাল স্টেডিয়ামের অভিষেক হয়েছিল।

পরে সেখানে খেলেছে দেশি-বিদেশি পর্যায়ের একাধিক ফুটবল দল। গত বছরের ২১ সেপ্টেম্বর বসুন্ধরা কিংস ও মালদ্বীপের নিউ রেডিয়্যান্ট ক্লাবও খেলেছে এই মাঠে। এমনকি এই মাঠে আন্তর্জাতিক ফুটবল ফিফার তারকারাও খেলেছে।

এই দুই দফায় আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে জনসাধারণের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। স্টেডিয়াম ছিল কানায় কানায় পূর্ণ।

বিপিএল সামনে রেখে ২২ হাজার দর্শক ধারণক্ষমতার এই স্টেডিয়ামকে সাজাতে নানা রং ব্যবহার করা হয়েছে গ্যালারিতে। সেই সঙ্গে কর্মীরা ব্যস্ত মাঠ পরিষ্কার-পরিচ্ছন্নতায়।

জনসাধারণের জন্য থাকছে এই ৭টি ম্যাচ উপভোগের টিকেটের ব্যবস্থা। সাধারণ গ্যালারীতে ৩০ (ত্রিশ) টাকা ও ভিআইপি গ্যালারী ৫০০ (পাঁচশত) টাকায় বিনিময়ে উপভোগ করা যাবে এক একটি ম্যাচ৷

শুক্রবার (১৮ জানুয়ারি) শুরু হওয়া বাফুফে'র ঘরোয়া প্রফেশনাল ফুটবল লীগের শীর্ষ আসর বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) দেশের ছয়টি ভেন্যুতে লীগটি আয়োজন করা হয়।

ছয়টি ভেন্যুর মধ্যে রয়েছে ঢাকা জাতীয় স্টেডিয়াম, সিলেট স্টেডিয়াম, ময়মনসিংহ স্টেডিয়াম, নোয়াখালী স্টেডিয়াম, গোপালগঞ্জ স্টেডিয়াম ও নীলফামারীর শেখ কামাল স্টেডিয়াম।

জেলা এর আরও খবর