বগুড়ায় সাইবার পুলিশের যাত্রা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪
বগুড়ায় সাইবার পুলিশের যাত্রা শুরু/ ছবি: বার্তা২৪

বগুড়ায় সাইবার পুলিশের যাত্রা শুরু/ ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

বগুড়ায় আনুষ্ঠানিক যাত্রা শুরু করলো সাইবার পুলিশের ইউনিট। রাজশাহী রেঞ্জের ডিআইজি এম খুরশীদ হোসেন সাইবার পুলিশের আনুষ্ঠানিক কার্যক্রমের উদ্বোধন করেন।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুর ১২টায় এ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঁঞা। বগুড়া পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

অনুষ্ঠানে ডিআইজি খুরশীদ হোসেন বলেন, ‘বিশ্বব্যাপী সাইবার অপরাধ বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে বাংলাদেশের প্রেক্ষাপটে নেতিবাচক প্রভাব পড়ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে সরকার অগ্রসর হচ্ছে এবং দেশের মানুষ এর সুফল পেতে শুরু করেছে।’

তিনি বলেন, ‘ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে দেশে সাইবার ক্রাইম বেড়েই চলছে। সাইবার অপরাধের কারণে দিন দিন খুন, ধর্ষণ ও প্রতারণার ঘটনা বাড়ছে।’

বিষয়গুলো অনুধাবন করে গত বছরের ১৪ আগস্ট পুলিশ সুপারের উদ্যোগে সাইবার 'পুলিশ বগুড়া' নামে একটি ফেসবুক পেজ খোলা হয়। এর মাধ্যমে সাইবার অপরাধের ওপর কার্যক্রম শুরু হয়। পরবর্তীতে ২৫ সেপ্টেম্বর পুলিশ হেডকোয়ার্টারের অনুমতিতে সাইবার পুলিশের ১২ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।

বগুড়া জেলায় এ পর্যন্ত সাইবার ক্রাইমের ৩৭টি অভিযোগ দাখিল হয়েছে। এর মধ্যে ১৯টি অভিযোগ নিষ্পত্তি করা হয়েছে। উদ্বোধনী সভায় বগুড়া জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :