Alexa

বরিশালে ৫ কোচিং সেন্টারের জরিমানা

বরিশালে ৫ কোচিং সেন্টারের জরিমানা

নির্দেশ অমান্য করে চালু রাখায় বরিশালে কোচিং সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান/ ছবি: বার্তা২৪.কম

আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাকে কেন্দ্র করে কোচিং সেন্টার চালানো বন্ধ রাখতে অভিযান পরিচালনা করেছে বরিশাল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানে পাঁচটি কোচিং সেন্টারের কার্যক্রম চালু থাকায় সেগুলোকে এক হাজার টাকা করে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকালে বরিশাল নগরীর গোড়াচাঁদ দাস রোড, বগুরা রোড, হাসপাতাল রোড, বিএম কলেজ রোড এলাকাসহ বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মোঃ মোজাম্মেল হক চৌধুরী।

অভিযানে বেশিরভাগ কোচিং সেন্টার তালাবদ্ধ অবস্থায় পাওয়া গেলেও পাঁচটি কোচিং সেন্টারের কার্যক্রম চালু পায় ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও কয়েকটি কোচিং সেন্টার বাইরে থেকে তালাবদ্ধ রেখে ভেতরে পাঠদান কার্যক্রম চালাতে গিয়ে ধরা পড়েন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/31/1548938860360.jpg

এদিকে সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার চালু রাখায় গোড়াচাঁদ দাস রোড এলাকায় ইডেন গার্লস একাডেমির মোঃ তানজিল খান, বিএম কলেজ রোড এলাকার সাইফুরস কোচিংয়ের হারুন অর রশিদ, বৈদ্যপাড়া এলাকার নলেজ একাডেমির মাহফুজুর রহমান, অনির্বান কোচিংয়ের অঞ্জন বনিক, বিসিএস একাডেমির মোঃ মিন্টু সহ প্রত্যেককে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী হাকিম মোজাম্মেল হক চৌধুরি বলেন, ‘বরিশালে ৩৭টি কোচিং সেন্টার রয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাকে কেন্দ্র করে গত রোববার (২৭ জানুয়ারি) থেকে আগামী এক মাস কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ রয়েছে।’

পরবর্তীতেও এই অভিযান অব্যাহত থাকবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান নির্বাহী হাকিম মোজাম্মেল হক চৌধুরী। ভ্রাম্যমাণ আদালতে মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :