Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

বরিশালে ৫ কোচিং সেন্টারের জরিমানা

বরিশালে ৫ কোচিং সেন্টারের জরিমানা
নির্দেশ অমান্য করে চালু রাখায় বরিশালে কোচিং সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান/ ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা ২৪.কম


  • Font increase
  • Font Decrease

আসন্ন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাকে কেন্দ্র করে কোচিং সেন্টার চালানো বন্ধ রাখতে অভিযান পরিচালনা করেছে বরিশাল জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানে পাঁচটি কোচিং সেন্টারের কার্যক্রম চালু থাকায় সেগুলোকে এক হাজার টাকা করে জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) বিকালে বরিশাল নগরীর গোড়াচাঁদ দাস রোড, বগুরা রোড, হাসপাতাল রোড, বিএম কলেজ রোড এলাকাসহ বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালিত হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী হাকিম মোঃ মোজাম্মেল হক চৌধুরী।

অভিযানে বেশিরভাগ কোচিং সেন্টার তালাবদ্ধ অবস্থায় পাওয়া গেলেও পাঁচটি কোচিং সেন্টারের কার্যক্রম চালু পায় ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও কয়েকটি কোচিং সেন্টার বাইরে থেকে তালাবদ্ধ রেখে ভেতরে পাঠদান কার্যক্রম চালাতে গিয়ে ধরা পড়েন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jan/31/1548938860360.jpg

এদিকে সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার চালু রাখায় গোড়াচাঁদ দাস রোড এলাকায় ইডেন গার্লস একাডেমির মোঃ তানজিল খান, বিএম কলেজ রোড এলাকার সাইফুরস কোচিংয়ের হারুন অর রশিদ, বৈদ্যপাড়া এলাকার নলেজ একাডেমির মাহফুজুর রহমান, অনির্বান কোচিংয়ের অঞ্জন বনিক, বিসিএস একাডেমির মোঃ মিন্টু সহ প্রত্যেককে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক এক হাজার টাকা করে জরিমানা করা হয়।

নির্বাহী হাকিম মোজাম্মেল হক চৌধুরি বলেন, ‘বরিশালে ৩৭টি কোচিং সেন্টার রয়েছে। সরকারি নির্দেশনা মোতাবেক মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষাকে কেন্দ্র করে গত রোববার (২৭ জানুয়ারি) থেকে আগামী এক মাস কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ রয়েছে।’

পরবর্তীতেও এই অভিযান অব্যাহত থাকবে এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান নির্বাহী হাকিম মোজাম্মেল হক চৌধুরী। ভ্রাম্যমাণ আদালতে মেট্রোপলিটন পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় ২ জনের যাবজ্জীবন
ছবি: সংগৃহীত

চুয়াডাঙ্গায় স্বর্ণ পাচার মামলায় দুই চোরাকারবারিকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

আসামিদের অনুপস্থিতিতে সোমবার (১৯ আগস্ট) বিকেলের পর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা. রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন- ঢাকার কেরাণীগঞ্জের রামেরকান্দা গ্রামের মহি উদ্দিন খানের ছেলে নুরুল ইসলাম ও মুন্সিগঞ্জ জেলার লৌহজং উপজেলার কলুরগা গ্রামের ব্যাপারি পাড়ার নুরুল ইসলাম ব্যাপারির ছেলে মাসুদ রানা।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ জুন সকালে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর চেকপোস্ট দিয়ে দুই জন চোরাকারবারি ভারতে স্বর্ণ পাচারের জন্য অবস্থান করছে এমন সংবাদ পেয়ে যশোর বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের একটি টিম অবস্থান নেয়। এসময় দুই চোরাকারবানি নুরুল ইসলাম ও মাসুদ রানাকে আটক করে।

পরে তাদের কাছে থাকা দুটি ট্রলি ব্যাগ তল্লাশি করে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা অবস্থায় প্রায় আড়াই কেজি স্বর্ণ আটক করে।

একই দিন যশোর বেনাপোল শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেলের সহকারী রাজস্ব কর্মকর্তা সাজিবুল ইসলাম দুই জনকে আসামি করে দামুড়হুদা থানায় একটি মামলা দায়ের করেন।

জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ জুলাই দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।

৮ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে সোমবার চুয়াডাঙ্গা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহা. রবিউল ইসলাম আসামীদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। পালাতক আসামিরা গ্রেফতারের পর থেকে সাজা কার্যকর হবে। আটক স্বর্ণ রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দেন আদালত।

উচ্চ আদালত থেকে আসামী নুরুল ইসলাম জামিন নেওয়ার পর থেকে পালাতক রয়েছেন। আর মাসুদ রানা রায় ঘোষণার দিন অনুপস্থিত ছিলেন।

রাজবাড়ীতে বাসচাপায় নারী নিহত

রাজবাড়ীতে বাসচাপায় নারী নিহত
ছবি: প্রতীকী

রাজবাড়ীর গোয়ালন্দে বাসচাপায় অজ্ঞাত এক নারী (৪৫) নিহত হয়েছেন।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গোয়ালন্দের ঢাকা-খুলনা মহাসড়কের পদ্মার মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রাজবাড়ী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার গোলাম রহমান বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, সন্ধ্যার দিকে ওই এলাকায় অজ্ঞাত এক নারীকে একটি বাস ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে স্থানীয়রা গোয়ালন্দ ফায়ার সার্ভিসকে খবর দিলে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করা হয়। লাশ আহলাদিপুর হাইওয়ে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র