Alexa

টাঙ্গাইলে দুই পরীক্ষার্থীর জন্য ২০ জন দায়িত্বে!

টাঙ্গাইলে দুই পরীক্ষার্থীর জন্য ২০ জন দায়িত্বে!

ছবি: সংগৃহীত

চলতি এসএসসি ও সমমান পরীক্ষায় টাঙ্গাইলের মধুপুরে দু’টি কেন্দ্রে দুইজনের পরীক্ষা গ্রহণে দায়িত্বে ছিলেন ২০ জন। সোমবার (৪ ফেব্রুয়ারি) মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র এবং রাণী ভবানী মডেল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যথাক্রমে ইব্রাহিম খলিল ও ঝর্ণা রাণী দে এসএসসি পরীক্ষা দেয়।

এই দুই শিক্ষার্থীর পৃথক পরীক্ষা গ্রহণে কর্মকর্তা, শিক্ষক ও পুলিশসহ ২০ জন দায়িত্ব পালন করেন।

গাঙ্গাইর আহাম্মদ আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের ইব্রাহিম খলিল (কেন্দ্র-২) মধুপুর শহীদ স্মৃতি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ও পিরোজপার রামজীবন উচ্চ বিদ্যালয়ের ঝর্ণা রাণী দে (কেন্দ্র -১) মধুপুর রাণী ভবানী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের কেন্দ্রে পরীক্ষা দেয়। তারা মূলত অনিয়মিত পরীক্ষার্থী হিসেবে ২০১৭ সালের সিলেবাসের শারীরিক শিক্ষা, স্বাস্থ্য ও খেলাধুলা বিষয়ে পরীক্ষা দেয়।

প্রধান শিক্ষক মনিরুজ্জামান জানান, ঝর্ণা হাড়ের কঠিন রোগে আক্রান্ত হয়ে শারীরিক প্রতিবন্ধীতে পরিণত হওয়ায় পরীক্ষা দিতে পারেনি। এবার কষ্ট হলেও পরীক্ষা দিচ্ছে।

নিয়ম অনুযায়ী, এই পরীক্ষা গ্রহণে কেন্দ্রের দায়িত্বে কেন্দ্র সচিব, সহকারী কেন্দ্র সচিব, হল সুপার, সহকারী দুইজন হল সুপার, কক্ষ পরিদর্শক, প্রশাসনিক কর্মকর্তা, দুইজন অফিস কর্মকর্তা, তিনজন পুলিশ ও দুইজন চতুর্থ শ্রেণীর কর্মচারী থাকার কথা। কিন্তু সোমবার ওই বিষয়ের পরীক্ষা গ্রহণে দুই কেন্দ্রে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ কমপক্ষে ২০ জন দায়িত্বে ছিলেন।

আপনার মতামত লিখুন :