Alexa

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ৩ জনের বিরুদ্ধে মামলা

ভুল চিকিৎসায় শিশুর মৃত্যু, ৩ জনের বিরুদ্ধে মামলা

ছবি - সংগৃহীত

বরিশালে ডাক্তারের ভুল চিকিৎসায় পাঁচ মাস বয়সী রেদোয়ান নামের এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
 
বুধবার (০৬ ফেব্রুয়ারী) রাতে নগরীর জেলখানার মোড় সংলগ্ন হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসীতে এই ঘটনা ঘটে।
 
রাতেই শিশুর পরিবারের পক্ষ থেকে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ এনে বরিশাল কোতয়ালী মডেল থানায় শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বহির্বিভাগের ডা. মাহমুদ হাসান খানসহ তিনজনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করা হয়েছে।
 
শিশুটির বাবা নগরীর ২৩নং ওয়ার্ডের দরগাহবাড়ি ইসলামপাড়া এলাকার বাসিন্দা রাজমিস্ত্রি আল আমিন জানান, বুধবার (৬ফেব্রুয়ারী) শিশু পুত্র রেদোয়ান অসুস্থ হলে তাকে তার মা শাহনাজ বেগম শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগে নিয়ে যান। তখন বহির্বিভাগের চিকিৎসক ডা. মাহমুদ হাসান খান শিশুটিকে চিকিৎসা হিসেবে একটি ইনহেলার লিখে দেয়।
 
পরে শিশুর মা শাহনাজ বেগম হাসপাতালের সামনে থেকে একটি ইনহেলার কিনে তা ঠিক আছে কিনা তা দেখানোর জন্য পুনরায় ডা. মাহমুদ হাসান খানের নিকট নিয়ে যান।
 
তিনি আরো জানান, তখন ওই চিকিৎসক ওই ইনহেলার ফেরত দিয়ে তার ব্যক্তিগত চেম্বার নগরীর জেলখানার মোড়ে হাসপাতাল রোডের বেস্ট ফার্মেসী থেকে কিনতে বলেন। চিকিৎসকের কথা মত সন্ধ্যায় শিশু সন্তানকে সাথে নিয়ে আল আমিন ও শাহানাজ দম্পতি বেস্ট ফার্মেসীতে গিয়ে ইনহেলার কিনেন।
 
শিশুর বাবার অভিযোগ, ফার্মেসীর লোকের মাধ্যমে সেখানে বসেই শিশু রেদোয়ানকে ইনহেলার ব্যবহার করানো হয়। এর পরপরই ওই ফার্মেসীতেই শিশুটি মৃত্যুর কোলে ঢলে পড়ে।
 
ওই দম্পতির অভিযোগ ভুল চিকিৎসার কারনেই শিশু রেদোয়ানের মৃত্যু হয়েছে।
 
তবে অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত চিকিৎসক ডা. মাহমুদ হাসান খান। তার দাবী ভুল চিকিৎসায় নয়, বরং চিকিৎসায় দেরি হওয়ার কারনেই শিশুটির মৃত্যু হতে পারে।
 
পরে মৃত শিশুকে সাথে নিয়ে রাতে কোতয়ালী মডেল থানায় যান তার বাবা-মা। 
 
সেখানে ডা. মাহমুদ হাসান খান, বেস্ট ফার্মেসীর মালিক কানাই ও অপর এক কর্মচারীকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন শিশুর বাবা।
 
এ বিষয়ে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানিয়েছেন, তদন্ত সাপেক্ষে চিকিৎসক সহ অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

আপনার মতামত লিখুন :

জেলা এর আরও খবর