Alexa

কিশোরগঞ্জ-১ আসনে প্রার্থিতা ফিরে পেলেন দোলন ভৌমিক

কিশোরগঞ্জ-১ আসনে প্রার্থিতা ফিরে পেলেন দোলন ভৌমিক

কিশোরগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনের লড়বেন ডা. লিপি ও দোলন ভৌমিক, ছবি: সংগৃহীত

আপিল করে কিশোরগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেয়েছেন গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় নেতা, মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন।

বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনে দায়ের করা আপিলের রায় দোলন ভৌমিকের পক্ষে আসে। এর আগে স্থানীয় পর্যায়ের বাছাইয়ে তার প্রার্থিতা বাতিল করা হয়েছিল।

বাতিলের বিরুদ্ধে আপিল করে প্রার্থিতা ফিরে পাওয়াকে দোলন ভৌমিক ‘নৈতিক বিজয়' হিসেবে চিহ্নিত করে বার্তা২৪.কমকে বলেন, ‘শোষণ, অন্যায়, জঙ্গিবাদ, মৌলবাদের বিরুদ্ধে সারা জীবন ধরে লড়াই করে চলেছি। রাজনীতির মাঠে ও ভোটের ময়দানে এই মতাদর্শিক লড়াই চালিয়ে বিজয় ছিনিয়ে আনবো।'

আওয়ামী লীগের সিনিয়র নেতা সৈয়দ আশরাফুল ইসলামের শূন্য আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশ না নিলেও ভোটযুদ্ধে অবতীর্ণ হয়েছিলেন আরো দুই প্রার্থী। কিন্তু তাদের প্রার্থিতা বাছাইকালে বাতিল হয়। ফলে আওয়ামী লীগের প্রার্থী, সৈয়দ আশরাফের ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে প্রথম বারের মতো নির্বাচনের মাঠে নেমে লড়তে হবে প্রতিপক্ষের বিরুদ্ধে।

ভোটের মাঠে প্রবীণ রাজনীতিবিদ দোলন ভৌমিক শেষ পর্যন্ত টিকে যাওয়ায় এ আসনে ভোটযুদ্ধের আভাস পাওয়া যাচ্ছে। গণতন্ত্রী পার্টি আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলের শরিক হলেও বিএনপি এবং আওয়ামী বিরোধী ভোট নির্বাচনে প্রভাব বিস্তার করতে পারে। এসব হিসাব এখন চলছে কিশোরগঞ্জ-১ আসনের উপ-নির্বাচনে ডা. লিপি ও দোলন ভৌমিকের মুখোমুখি ভোটযুদ্ধকে সামনে রেখে।

আগামী ২৮ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ-১ আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। ১১ ফেব্রুয়ারি প্রতীক বরাদ্দের তারিখ নির্ধারিত রয়েছে।

উল্লেখ্য, গত ৩ জানুয়ারি থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফুল ইসলাম মৃত্যুবরণ করায় কিশোরগঞ্জ-১ আসনটি শূন্য হয়।

আপনার মতামত লিখুন :