মনোনীত প্রার্থীর সমর্থকদের ওপর বঞ্চিতদের হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
রাজশাহীতে প্রতিপক্ষের হামলায় আহত মনোনয়নপ্রাপ্ত প্রার্থীর দুই সমর্থক/ ছবি: সংগৃহীত

রাজশাহীতে প্রতিপক্ষের হামলায় আহত মনোনয়নপ্রাপ্ত প্রার্থীর দুই সমর্থক/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রাজশাহীর দুর্গাপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর কর্মী-সমর্থকদের ওপর হামলা চালিয়েছেন মনোনয়নবঞ্চিত নিজ দলীয় অন্য নেতার অনুসারীরা।

শনিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় দুর্গাপুর বাজার সংলগ্ন সিংগাহাটে এ ঘটনা ঘটে। এতে স্থানীয় আওয়ামী লীগের তিন নেতাকর্মী আহত হয়েছেন। এ সময় প্রতিপক্ষের মোটরসাইকেল ও সড়কে অটোরিকশা ভাঙচুর করা হয়।

আহতরা হলেন- মনোনয়ন পাওয়া নজরুল ইসলামের অনুসারী মাসুদ রানা, আবুল কালাম ও ইউসুফ আলী। তাদেরকে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানান, শনিবার দুপুরে উপজেলা চেয়ারম্যান পদে দুর্গাপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান নজরুল ইসলামকে মনোনয়ন দেওয়ার খবর এলাকায় পৌঁছালে আনন্দ মিছিল বের করেন তার কর্মী-সমর্থকরা।

একই সময়ে বিক্ষোভ মিছিল বের করেন মনোনয়নবঞ্চিত জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল মজিদ সরদারের সমর্থকরা। তারা দুর্গাপুর বাজার সংলগ্ন সিংগাট এলাকায় রাস্তা অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেন।

এক পর্যায়ে দুই পক্ষই উপজেলার প্রধান ব্রিজের কাছাকাছি পৌঁছালে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে বিক্ষুদ্ধ নেতাকর্মীরা সড়কে যানবাহন ভাঙচুর চালান। এ সময় মনোনীত প্রার্থী নজরুল ইসলামের সমর্থকরা পিছু হটেন। 

পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষের নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। ঘটনার পর থেকে এলাকায় দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যেকেনো সময় ফের রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব বলেন, ‘দুই পক্ষ পাল্টা-পাল্টি মিছিল বের করলে সংঘর্ষের সূত্রপাত হয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দু’পক্ষকে সরিয়ে দিয়েছে। এখন পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’ অনকাঙ্খিত পরিস্থিতি এড়াতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও জানান ওসি।

আপনার মতামত লিখুন :