অপহৃত এসএসসি পরীক্ষার্থীদের উদ্ধার করেছে পুলিশ

ফাইল ছবি

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

কক্সবাজারের মহেশখালীতে অপহরণের শিকার ছয় এসএসসি পরীক্ষার্থীসহ ৭ জনকে উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (১২ ফেব্রুয়ারি) মধ্যরাতে উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের আশারতলীর পাহাড়ী এলাকা থেকে তাদের উদ্ধার করে পুলিশ ও গ্রামবাসী। 

তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। অপহৃত সবাই উপজেলার শাপলাপুরের বাসিন্দা এবং শাপলাপুর দাখিল মাদ্রাসার ছাত্রী।

পুলিশ জানায়, অপহৃত ছয় জনের মধ্যে একজনের সাথে আজম নামে এক ছেলের প্রেম ছিল। সেই সুবাধে আজম সহ কয়েকজন শিক্ষার্থীদের সবাইকে তার বাড়িতে দাওয়াত খাওয়ানোর কথা বলে পাহাড়ে নিয়ে যান। যাওয়ার পথে বাকি শিক্ষার্থীদের সন্দেহ হলে তারা চিৎকার করলে এলাবাসী তা মসজিদের মাইকে ঘোষণা দেয়। এরপর পুলিশ ও এলাকাবাসী মিলে তাদের উদ্ধার করে।

ছোট মহেশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিহাদ বিন আলী বার্তা২৪.কমকে বলেন, ‘পরীক্ষা কেন্দ্র মহেশখালী পৌর এলাকার পুটিবিলা এলাকায় হওয়ায় তারা ছোট মহেশখালী ইউনিয়নের আশারতলীতে একটি ভাড়া বাসায় থাকত। সেখান থেকেই মূলত দাওয়াত খাওয়ার কথা বলে এসব ছাত্রীদের নিয়ে যাওয়া হচ্ছিল।’

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) শফিকুর রহমান বার্তা২৪.কমকে উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আজমকে আটকের জন্য ঐ ছাত্রীকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রয়োজনে অভিযান পরিচালনা করবে পুলিশ। অসৎ উদ্দেশ্যে তাদের দাওয়াতের কথা বলে পাহাড়ে নিয়ে যাওয়া হচ্ছিল বলেও জানান তিনি। 
এর আগে, ছয় শিক্ষার্থীসহ সাত জনকে দাওয়াতের কথা বলে নিয়ে যায় আজম সহ অন্যরা। এরপর পুলিশের অভিযানে প্রথমে পাঁচ জন ও দ্বিতীয় অভিযানে বাকি ছাত্রীদের উদ্ধার করা হয়।

জেলা এর আরও খবর