Barta24

বুধবার, ২৬ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

৫ টাকার গোলাপ আজ ৫০ টাকা!

৫ টাকার গোলাপ আজ ৫০ টাকা!
ফুল মার্কেট, ছবি - বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

খুলনা: ফুল মানেই সৌন্দর্য ও ভালোবাসার প্রতীক। ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া যায়না। ভালোবাসা, ভালোলাগা নিবেদনের অন্যতম প্রধান মাধ্যম ফুল। ‘বিশ্ব ভালোবাসা দিবস’ বা ‘ভ্যালেন্টাইন ডে’ তে বিশ্বের কোটি কোটি প্রেমিক যুগলের কাছে তাদের প্র‌িয় মানুষটির জন্য ফুলের বিকল্প নেই।

রঙ-বেরঙের ফুলের উপহারে প্র‌িয়জনের সাথে দিনটি কাটায় সবাই। তাইতো খুলনার ফুল মার্কেটে ফুল কিনতে ভিড় জমাচ্ছেন সকল বয়সী ক্রেতারা।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) রাত ১ টার পরেও ভালোবাসা দিবসকে কেন্দ্র করে ফুরফুরে মেজাজে খুলনার তরুণ-তরুণীরা ছুটে এসেছেন ফুল মার্কেটে। খুলনা মহানগরীর সবচেয়ে বড় ফুলের মার্কেট এটি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/14/1550103847649.jpg

এখানে ফুলের দোকান আছে ১৫টি। খুলনার ফুল মার্কেটে এবারের ভালোবাসা দিবস উপলক্ষে সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে লাল গোলাপ। এছাড়াও রজনীগন্ধা, গ্যাডিওলাস, জারবেরা, গাঁদা, অর্কিড, জবেরা, ভূট্টা, ইউলেস্টার ও জিপসিও বিক্রি হচ্ছে এখানে। এসব ফুল যশোর, মেহেরপুর, ঝিনাইদহ, ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে আমদানি হয়ে খুলনাতে আসে।

তবে  ফুল ক্র‌েতারা অভিযোগ করেন, অন্য বছরগুলো থেকে এবার ফুলের দাম অনেক বেশি। অন্যদিকে ফুল ব্যবসায়ীরা জানান, চাহিদা অনুযায়ী ফুলের উৎপাদন ও যোগান না থাকায় ফুলের দাম বাড়ছে।

ফুলের দাম বেশী থাকলেও ভালোবাসা দিবসকে কেন্দ্র করে উপচে পড়া ভিড় দেখা যায় এ ফুল মার্কেটে। এবার প্রতিটি ফুলের দাম চড়া থাকলেও কেনাবেচায় ঘাটতি পড়েনি একটুও। ভালোবাসার মানুষকে ফুল উপহার দিতে বাধ্য হয়েই বেশি দাম দিয়েই কিনতে হচ্ছে ফুল।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/14/1550103871635.jpg

ফুল কিনতে আসা কলেজ শিক্ষার্থী অভিজিৎ সরকার বার্তা২৪.কম কে  বলেন, ‘প্রতিটি গোলাপ সব সময় ৫ টাকায় বিক্র‌ি হয়, বিশেষ দিবস আসলে আগে গোলাপ ফুলের দাম বেড়ে ২০ থেকে ৩০ টাকা হতো। কিন্তু এবার এক ঝটকায় গোলাপ ফুলের দাম ৫ থেকে ৫০ ছুঁয়েছে। সকালে ফুলের দাম আরো বাড়তে পারে’।

এছাড়াও রজনীগন্ধা, জারবেরা, গ্লোসি, অর্কিড, গাঁদা, বেলী ফুলের মালার দামও অনেকগুণে বেশি নিচ্ছে ফুল ব্যবসায়ীরা।

ফুল মার্কেটের বিসমিল্লাহ ফুল ঘরের ব্যবসায়ী রিপন ইসলাম বার্তা২৪.কম কে বলেন, ‘চাহিদা অনুযায়ী ফুল পাচ্ছিনা আমরা। আমার এখানে ৩ হাজার গোলাপের অর্ডার ছিলো, পেয়েছি ৩'শ গোলাপ। তাছাড়া যেখান থেকে ফুল আনা হয়, সেখানেও দাম  অনেক বেশী। এসব কারণে ফুলের দাম বাড়ছে’। 

জারবেরা ফুল কর্ণার দোকানের মালিক জাহাঙ্গীর হোসেন বার্তা২৪.কম কে বলেন, ‘শেষ মুহূর্তে বেচাকেনা ভালো হচ্ছে আমাদের। কিন্তু আমরা পর্যাপ্ত ফুল পাচ্ছি না’।

আপনার মতামত লিখুন :

লালমনিরহাটে বজ্রপাতে ২ শিক্ষার্থীসহ আহত ১০

লালমনিরহাটে বজ্রপাতে ২ শিক্ষার্থীসহ আহত ১০
হাসপাতালে চিকিৎসারত অবস্থায় বজ্রপাত্রে আহত একজন, ছবি: বার্তা২৪.কম

লালমনিরহাটের ৫ উপজেলায় বজ্রপাতে ২ শিক্ষার্থীসহ ১০ জন আহত হয়েছেন। মঙ্গলবার (২৫জুন) রাত সাড়ে ১০টার দিকে মুষলধারে বৃষ্টি ও বজ্রপাত শুরু হয়। 

আহতরা হলেন- হাতীবান্ধা উপজেলার মিলন বাজার এলাকার রোহেল উদ্দিনের স্ত্রী সেলিনা খাতুন (২৪), গড্ডিমারী ইউনিয়নের মধ্য গড্ডিমারী এলাকার আবু তালেবের স্ত্রী রানু বেগম (২০),  সিঙ্গিমারী ইউনিয়নের দেলোয়ার হোসেনের স্ত্রী খোতেজা বেগম (৬০), সিঙ্গিমারী এলাকার আব্দুল লতিফের স্ত্রী নুর নাহার বেগম (৩৩) এবং বড়খাতা ইউনিয়নের পুর্ব সারোডুবি এলাকার আমিনুর রহমানের ছেলে মিরাজুল ইসলাম পরাগ হোসেন (১৭) ও পশ্চিম সারোডুবি এলাকার শামসুল হকের ছেলে সেলিম হোসেন (১৭), হাতীবান্ধা আলিমুদ্দিন ডিগ্রী কলেজের অনার্সের আলেমা খাতুন (১৮) ও টংভাঙ্গা এলাকার মঞ্জু মিয়ার ছেলে মিরাজ (১৬), কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর গ্রামের হোসেন মিয়ার ছেলে আবু বক্কর(২৪) ভোটমারী ইউনিয়নের সেলিম মিয়ার ছেলে শাহিনুর ইসলাম(৩৩)। তারা বর্তমানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছেন। 

হাতীবান্ধা আলিমুদ্দিন ডিগ্রী কলেজের অনার্সের আলেমা খাতুন বার্তা২৪.কমকে বলেন, ‘বাড়ির বাইরে থাকা কাপড় আনতে গিয়ে আকস্মিক বজ্রপাতে  মাটিতে পড়ে যাই। পরে পরিবারের লোকজন উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।’

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্তব্যরত চিকিৎসক যুগল কিশোর রায় জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে এক শিক্ষার্থী আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

বগুড়ায় পৃথক ছিনতাইয়ের ঘটনায় চারজন আহত

বগুড়ায় পৃথক ছিনতাইয়ের ঘটনায় চারজন আহত
ছিনতাইয়ের ঘটনায় আহতরা, ছবি: বার্তা২৪.কম

কয়েক ঘন্টার ব্যবধানে বগুড়া শহরে দুইটি পৃথক ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নারীসহ আহত হয়েছেন চার জন। ছিনতাইকারীরা লুট করেছে নগদ সাড়ে তিন লাখ টাকা ও একটি সোনার চেইন।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে বগুড়া সরকারি শাহসুলতান কলেজের সামনে এবং রাতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের অদূরে তেলিপুকুর নামক স্থানে পৃথক দুইটি ছিনতাইয়ের ঘটনা ঘটে।

ছিনতাইকারীর কবলে পড়া গ্লোব ফার্মাসিউটিক্যালসের ম্যানেজার ফরহাদ আলী (৩৭) বার্তা২৪.কমকে জানান, তিনি টাঙ্গাইলের ঘাটাইল থেকে মোটরসাইকেল যোগে স্ত্রী মর্জিনা ও সন্তান নাঈমকে (৪) নিয়ে কর্মস্থল জয়পুরহাট জেলায় যাচ্ছিলেন।

রাত সাড়ে ৮টার দিকে তারা বগুড়ার  প্রথম বাইপাস মহাসড়কের তেলীপুকুর এলাকায় পৌঁছানোর পর দুই জন ছিনতাইকারী মোটর সাইকেল নিয়ে তাদের গতিরোধ করে। কিছু বুঝে ওঠার আগেই ছিনতাইকারীরা ফরহাদ আলির ঘাড়ে এবং উরুতে ছুরিকাঘাত করে।

এসময় স্ত্রী মর্জিনার গলা থেকে সোনার চেইন ছিনিয়ে নেয়ার সময় তিনি বাধা দিতে গেলে ছিনতাইকারীরা তার গালে ছুরিকাঘাত করে সোনার চেইন নিয়ে পালিয়ে যায়।

অপরদিকে অলিম্পিক সিমেন্ট কোম্পানীর মার্কেটিং ম্যানেজার সুদেব সরকার (৩৮) বার্তা২৪.কমকে বলেন তার কোম্পানীর ডিলার অভি সরকারকে (২৬) সাথে নিয়ে মোটরসাইকেল যোগে ব্যাংকে যাচ্ছিলেন।

তারা শাজাহানপুর উপজেলার নয়মাইল বাজার থেকে নগদ সাড়ে তিন লাখ টাকা নিয়ে ফিরছিলেন। পথিমধ্যে মঙ্গলবার (২৫ জুন) বেলা তিনটার দিকে শাহসুলতান কলেজের সামনে পৌঁছানোর পর মোটরসাইকেল যোগে দুইজন ছিনতাইকারী তাদের গতিরোধ করে এবং দুইজনকেই উপুর্যপরী ছুরিকাঘাত করে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যায়।

ছিনতাইয়ের শিকার হওয়া ভুক্তভোগীদের বর্ণনা অনুযায়ী কালো রং এর পালসার মোটরসাইকেলে দুইজন স্মার্ট যুবক দুপুরে এবং রাতের এই ভিন্ন দুইটি ছিনতাইয়ের ঘটনার সাথে জড়িত।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বার্তা২৪.কমকে বলেন, ‘ছিনতাই এর সাথে জড়িতদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে নেমেছে।’

উল্লেখ্য,গত রমজান মাসের শুরু থেকে বগুড়া শহরে চুরি, ছিনতাই, ডাকাতি ঘটনা একেবারে নেই বললেই চলে। মঙ্গলবার দুপুরের পর কয়েক ঘন্টার ব্যবধানে দুইটি ছিনতাই এর ঘটনা ঘটায় পুলিশও বেশ উদ্বিগ্ন হয়ে পড়েছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র