Barta24

বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬

English Version

ভালোবাসা দিবসে পর্যটক মুখর কক্সবাজার

ভালোবাসা দিবসে পর্যটক মুখর কক্সবাজার
ভালোবাসা দিবসে পর্যটক মুখর কক্সবাজার। ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
কক্সবাজার
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

ভালোবাসা দিবস আজ (১৪ ফেব্রুয়ারি)। দিবসটি উপভোগ করতে পরিবার বা প্রিয়জনকে নিয়ে কক্সবাজারে ছুটে এসেছেন ভ্রমণপিপাসুরা। ভ্রমণ করছেন পাহাড়-সমুদ্র ঘেরা মেরিন ড্রাইভ সড়ক ও সৈকতের ১১টি পয়েন্টে। আর আগত পর্যটকদের নিরাপত্তায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

জানা গেছে, বসন্ত আর ভালোবাসা দিবসকে কেন্দ্র করে সাগরের নীল জলরাশি ও প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করার জন্য কক্সবাজারে বেড়াতে এসেছেন প্রায় ৩ লাখ পর্যটক। শহরের ৪ শতাধিকের বেশি হোটেল-মোটেল ও রিসোর্টগুলোতে এখন ‘ঠাঁই নেই’ অবস্থা। পর্যটকরা সৈকতের লাবণী, সুগন্ধা, ইনানী, হিমছড়িসহ ৬টি পয়েন্ট ছাড়াও ভ্রমণ করছেন, দরিয়ানগর, হিমছড়ি ঝর্ণা, রামুর বৌদ্ধ বিহার, রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ড, মহেশখালীর আদিনাথ মন্দির, সোনাদিয়া ও সেন্টমার্টিনসহ বিভিন্ন দর্শনীয় স্থান। পর্যটকদের সরব উপস্থিতিতে সমুদ্রের পাড় যেন উৎসবে পরিণত হয়েছে।

ঢাকা থেকে আসা পর্যটক নাদিম মাহমুদ জানান, একদিকে বসন্ত, অন্যদিকে ভালোবাসা দিবস। আর এই দিনটা সমুদ্রের পাড়ে কাটানোর জন্য হানিমুনে এসেছেন তিনি। সমুদ্রের কাছে আসতে পেরে তারা খুবই খুশি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/14/1550129244745.jpg

কক্সবাজার বেড়াতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী নাসরিন সুলতানা মুন বলেন, ‘১৪ ফেব্রুয়ারি উপলক্ষে আমরা বন্ধুরা গ্রুপ করে কক্সবাজার বেড়াতে এসেছি। এখানে না এলে বোঝা যাবে না এই জায়গা কতো সুন্দর। সমুদ্রের পাড়ে দাঁড়ালেই মনে আন্দন লাগে।’

হোটেল-মোটেল মালিক সমিতির সভাপতি আবুল কাশেম বার্তা২৪.কমকে জানান, বেড়াতে আসা পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে তারা অঙ্গীকারবদ্ধ। অপ্রীতিকর ঘটনা এড়াতে নৈশ প্রহরীসহ পুরো হোটেল-মোটেল জোন সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হয়েছে। পাশাপাশি প্রশাসনকে সঙ্গে নিয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে। যাতে কেউ কোনো পর্যটকের ক্ষতি করতে না পারে।

ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার জোনের এসপি মো. জিল্লুর রহমান বার্তা২৪.কমকে জানান, ভালোবাসা দিবস থেকে শুরু হয়ে আগামী একুশে ফেব্রুয়ারি পর্যন্ত বিপুল সংখ্যক পর্যটক আসবেন কক্সবাজারে। বিশেষ দিবসে আগত পর্যটকরা যেন কোনো ধরনের হয়রানি কিংবা দুর্ঘটনার কবলে না পড়েন সেজন্য সব ব্যবস্থা নেওয়া হয়েছে। পর্যটক জোনগুলোতে ট্যুরিস্ট পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। এছাড়া পর্যটকদের তথ্য প্রদানের মাধ্যমে সেবা নিশ্চিত করা হচ্ছে।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সাইফুল ইসলাম জয় বলেন, ‘সার্বক্ষণিক মনিটরিংয়ে রয়েছি। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আমরা সতর্ক অবস্থায় আছি।’

আপনার মতামত লিখুন :

চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত

চাঁপাইনবাবগঞ্জে ট্রাকের ধাক্কায় বাইসাইকেল আরোহী নিহত
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার নয়াগোলা এলাকায় ট্রাকের ধাক্কায় মন্টু আলী (৬৫) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন।

বুধবার (১৭ জুলাই) সকালে এ দুর্ঘটনা ঘটে। নিহত মন্টু আলী সদর উপজেলার সাতনইল দক্ষিণপাড়া এলাকার মৃত সওদাগর মণ্ডলের ছেলে।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইদ্রিশ আলী জানান, সকালে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার নয়াগোলা এলাকায় ওই বাইসাইকেল আরোহীকে ধাক্কা দেয় একটি ট্রাক। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মাছ উৎপাদনে নড়াইল উদ্বৃত্ত জেলা

মাছ উৎপাদনে নড়াইল উদ্বৃত্ত জেলা
ছবি: বার্তাটোয়েন্টিফোর

নড়াইল মাছ উৎপাদনে উদ্বৃত্ত জেলা। এখানে চাহিদার চেয়ে বেশি মৎস্য উৎপাদন হয়ে থাকে। জেলাটিতে মাছের চাহিদা রয়েছে ১৬ হাজার ৪৫৪ মেট্রিক টন, কিন্তু উৎপাদন হয় ২৩ হাজার ২৫৫ মেট্রিক টন।

নড়াইলে উদ্বৃত্ত মাছের পরিমাণ ৬ হাজার ৮০১ মেট্রিক টন। চিংড়ির উৎপাদন ২ হাজার ৫৮৫ মেট্রিক টন। জেলায় মৎস্য চাষীর সংখ্যা ৭ হাজার ১২৯ জন এবং নিবন্ধিত জেলের সংখ্যা ৮ হাজার ৭১৭ জন।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বুধবার (১৭ জুলাই) নড়াইলে আয়োজিত মতবিনিময় সভায় এসব তথ্য জানান জেলা মৎস্য কর্মকর্তা ড. শেখ শফিকুর রহমান।

তিনি বলেন, সদর উপজেলার বাহিরগ্রামের মৃত অশোক সমাদ্দারের ছেলে অঞ্জন সমাদ্দার চিংড়ি মাছ উৎপাদনে সাফল্য অর্জন করায় এবছর সিলভার পদকে ভূষিত হয়েছেন। বৃহস্পতিবার (১৮ জুলাই) জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে তিনি এই পুরস্কার গ্রহণ করবেন।

সভায় বক্তব্য দেন সহকারী পরিচালক হোসনে আরা হ্যাপী, সিনিয়র মৎস্য কর্মকর্তা এনামুল হক, নড়াইল প্রেসক্লাবের সাবেক সভাপতি এনামুল কবীর টুকু, সাংবাদিক সাইফুল ইসলাম তুহিন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র