Barta24

মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

English Version

আত্মসমর্পণ করলেন ১০২ ইয়াবা কারবারি, ফুল দিয়ে বরণ

আত্মসমর্পণ করলেন ১০২ ইয়াবা কারবারি, ফুল দিয়ে বরণ
আত্মসমর্পণ করায় ফুল দিয়ে বরণ ইয়াবা কারবারিদের
শাহরিয়ার হাসান ও মুহিববুল্লাহ মুহিব
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

কক্সবাজার থেকে: আত্মসমর্পণ করায় ফুল দিয়ে ১০২ জন ইয়াবা কারবারিদের বরণ করে নিলো সরকার।

শনিবার (১৬ ফেব্রুয়ারি) টেকনাফ পাইলট বয়েজ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উপস্থিতিতে তারা আত্মসমর্পণ করেন।  এ সময় আরো  উপস্থিত ছিলেন  আইজিপি জাবেদ পাটোয়ারিসহ পুলিশ, র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অনুভূতি প্রকাশ করতে ইয়াবা ব্যবসায়ী সিরাজ বলেন, আমি ভুল করেছি। এ  ব্যবসা জীবনের জন্য ঝুঁকি। আমি আজ ভালো নেই। আমি চাই, কোন তরুণ যেন আমার মত এ ব্যবসায় না আসে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/16/1550298527240.jpg

এদিকে তবে এখন প্রশ্ন উঠছে, আত্মসমর্পণকারী এই ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে কোন প্রক্রিয়ায় কয়টি মামলা দাঁড় করাবে প্রশাসন। প্রথমে কোনো মামলা দেওয়ার কথা না থাকলেও শেষ পর্যন্ত ইয়াবা কারবারিদের বিরুদ্ধে অস্ত্র ও ইয়াবা মিলে মোট দুটি মামলা দায়ের করা হয়েছে।

কক্সবাজার জেলার পুলিশ সুপার এবিএম মাসুদ বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেন।

জানা যায়, শনিবার (১৬ ফেব্রুয়ারি) আত্মসমর্পণের দিনই তাদের নামে দুটি মামলার প্রস্তুতি নিয়েছে পুলিশ। একটি ইয়াবা মামলা, অন্যটি অস্ত্র আইনে।

তবে দুটি মামলার ক্ষেত্রেই সরকারি আইনি সহায়তা পেতে যাচ্ছে ইয়াবা কারবারিরা।

স্বরাষ্ট্রমন্ত্রী ও পুলিশের আইজিপির উপস্থিতিতে আনুষ্ঠানিকভাবে টেকনাফের ১০২ ইয়াবা কারবারি আত্মসমর্পণ করছে।

আপনার মতামত লিখুন :

হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম

হিলি স্থলবন্দরে কমেছে পেঁয়াজের দাম
ভারত থেকে আমদানি করা পেঁয়াজ। ছবি: বার্তা২৪.কম

দিনাজপুরের হিলি স্থলবন্দরে ভারতীয় পেঁয়াজের দাম কমেছে। এক সপ্তাহের ব্যবধানে এখানে প্রকারভেদে কেজি প্রতি পেঁয়াজের দাম কমেছে ৩ থেকে ৪ টাকা।

গত এক সপ্তাহ আগে হিলি স্থলবন্দরে ভারত থেকে আমদানি করা পেঁয়াজ ১৬ থেকে ১৭ টাকা কেজি দরে পাইকারি বিক্রি হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) সেই পেঁয়াজ ১২ থেকে ১৩ টাকা দরে বিক্রি হচ্ছে।

হিলি স্থলবন্দরের ব্যবসায়ী বাবুল হোসেন দাম কমার কারণ হিসেবে বার্তা২৪.কমকে জানান, অতিরিক্ত গরমের কারণে আমদানিকৃত পেঁয়াজ গোডাউনে সংরক্ষণ করা যাচ্ছে না। গোডাউনে রাখলেও সেগুলো পচে যাচ্ছে। আর সে কারণে কম দামে পেঁয়াজ বিক্রি করতে হচ্ছে।

জানা গেছে, চলতি সপ্তাহের তিন কর্মদিবসে হিলি স্থলবন্দরে ভারতীয় ৭৭ ট্রাকে ১ হাজার ৯শ মেট্রিক টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।

পুলিশ নিয়োগ বাণিজ্যে সাবেক আনসার সদস্য গ্রেফতার

পুলিশ নিয়োগ বাণিজ্যে সাবেক আনসার সদস্য গ্রেফতার
আটক হওয়া সাবেক আনসার সদস্য, ছবি: সংগৃহীত

পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেয়ার নামে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সাবেক এক আনসার সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেফতারকৃত জুলহাস উদ্দিন (৪৮) গাইবান্ধা জেলার পলাশবাড়ি থানার কালুগাড়ি গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।

মঙ্গলবার (২৫ জুন) দুপুরে ডিবি পুলিশ বগুড়া শহরতলীর কৈচড় এলাকা থেকে কৌশলে গ্রেফতার করে তাকে।

জানা গেছে, কৈচড় মধ্যপড়ার আজিজুর বারী জিন্নাহের মেয়ে জিনিয়া আক্তার বর্ষা পুলিশ কনস্টেবল পদে ভর্তি হতে আগ্রহ প্রকাশ করেন। এ খবর জানতে পেরে জিন্নাহের পূর্ব পরিচিত আনসার সদস্য জুলহাস তাদের সঙ্গে যোগাযোগ করেন।

জুলহাস জানায় সাত লক্ষ টাকা হলে তার মেয়ে নারী কনস্টেবল পদে চাকরি নিয়ে দেয়া যাবে। গত এক সপ্তাহ ধরে জুলহাস তাদের সঙ্গে যোগাযোগ করেন। এক পর্যায়ে গত সোমবার দুপুরে আজিজুর বারী জিন্নাহের বাড়িতে গিয়ে জুলহাস জানায়, নিয়োগের ব্যাপারে আলোচনা চূড়ান্ত হয়েছে। ৫০ হাজার টাকা এবং মেয়ের কাগজপত্রের ফটোকপি দিতে হবে। তার কথায় বিশ্বাস করে নগদ ৫০ হাজার টাকা ও মেয়ের শিক্ষাগত যোগ্যতার কাগজপত্রের ফটোকপি দিয়ে দেয়।

এরপর তারা জানতে পারেন বগুড়ার পুলিশ সুপার ঘোষণা দিয়েছেন পুলিশের চাকরি নিতে সরকারি ফি ১০০ টাকা ছাড়া কোনো প্রকার ঘুষ এবং তদবির লাগবে না। পুলিশ সুপারের এ ধরনের ঘোষণার পোস্টারিং দেখতে পেয়ে বিষয়টি পুলিশকে জানায় তারা। পরে গোয়েন্দা পুলিশ কৌশলে জুলহাসকে গ্রেফতার করে।

গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম আলী বার্তা২৪.কমকে বলেন, গ্রেফতারকৃত জুলহাসের নামে আজিজুর বারীর স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলা করেছেন।

উল্লেখ্য, পুলিশের স্বচ্ছ প্রক্রিয়ায় নিয়োগের ব্যাপারে পুলিশ সুপারের পক্ষ থেকে ব্যাপক প্রচার প্রচারণার পরে দালাল চক্রের তৎপরতা অব্যাহত রয়েছে। পুলিশও এসব দালালদের ধরতে নানা কৌশল অবলম্বন করছে। এর আগে আরও দুই প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র