Alexa

বগুড়া জেলা আ’লীগের সভাপতি মমতাজ আর নেই

বগুড়া জেলা আ’লীগের সভাপতি মমতাজ আর নেই

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, ফাইল ছবি

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন (৭৬) মারা গেছেন। রোববার (১৭ ফেব্রুয়ারি) ভোররাত ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক টিজামান নিকেতা বার্তা২৪.কমকে জানান, শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে মমতাজ উদ্দিনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ডায়াবেটিস ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। কয়েকদিন আগে তিনি ভারত থেকে চোখের ছানির অপারেশন করে বগুড়ায় ফিরেছেন। বাড়িতে হঠাৎ অসুস্থ বোধ করলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

প্রবীণ রাজনীতিবীদ ও বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন ১৯৭১ সালের মার্চ মাসে বগুড়ায় প্রথম স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। এছাড়া দীর্ঘদিন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি বগুড়া চেম্বার অব কমার্সের একাধিকবার সভাপতি ছিলেন। বগুড়া ডায়াবেটিক হাসপাতালের সভাপতিও ছিলেন তিনি।

তিনি দুইবার সিআইপি নির্বাচিত হন। বগুড়া থেকে প্রকাশিত প্রভাতের আলো পত্রিকার প্রকাশক ও বগুড়া প্রেসক্লাবের সদস্যও ছিলেন। রাজনৈতিক সংকট মুহূর্তেও তিনি বগুড়ায় আওয়ামী লীগের হাল ছাড়েননি। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ছিলেন।

তাঁর মৃত্যুর সংবাদ শুনে ভোর থেকেই দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ শহরের কাটনারপাড়ায় তাঁর বাড়িতে ভিড় করছেন। বাদ জোহর বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে তাঁর প্রথম জানাজা এবং বাদ আছর মানিকচক হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সদর উপজেলার কালিবালা গ্রামে পারিবারিক কবরস্থানে মমতাজ উদ্দিনকে দাফন করা হবে।