Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

বগুড়া জেলা আ’লীগের সভাপতি মমতাজ আর নেই

বগুড়া জেলা আ’লীগের সভাপতি মমতাজ আর নেই
বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন, ফাইল ছবি
স্টাফ করেসপন্ডেন্ট
বগুড়া
বার্তা ২৪.কম


  • Font increase
  • Font Decrease

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন (৭৬) মারা গেছেন। রোববার (১৭ ফেব্রুয়ারি) ভোররাত ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

বগুড়া জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক টিজামান নিকেতা বার্তা২৪.কমকে জানান, শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে মমতাজ উদ্দিনকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ডায়াবেটিস ও শ্বাসকষ্টজনিত সমস্যায় ভুগছিলেন। কয়েকদিন আগে তিনি ভারত থেকে চোখের ছানির অপারেশন করে বগুড়ায় ফিরেছেন। বাড়িতে হঠাৎ অসুস্থ বোধ করলে তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

প্রবীণ রাজনীতিবীদ ও বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিন ১৯৭১ সালের মার্চ মাসে বগুড়ায় প্রথম স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করেন। তিনি মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন। এছাড়া দীর্ঘদিন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া তিনি বগুড়া চেম্বার অব কমার্সের একাধিকবার সভাপতি ছিলেন। বগুড়া ডায়াবেটিক হাসপাতালের সভাপতিও ছিলেন তিনি।

তিনি দুইবার সিআইপি নির্বাচিত হন। বগুড়া থেকে প্রকাশিত প্রভাতের আলো পত্রিকার প্রকাশক ও বগুড়া প্রেসক্লাবের সদস্যও ছিলেন। রাজনৈতিক সংকট মুহূর্তেও তিনি বগুড়ায় আওয়ামী লীগের হাল ছাড়েননি। তিনি আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ছিলেন।

তাঁর মৃত্যুর সংবাদ শুনে ভোর থেকেই দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ শহরের কাটনারপাড়ায় তাঁর বাড়িতে ভিড় করছেন। বাদ জোহর বগুড়া শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে তাঁর প্রথম জানাজা এবং বাদ আছর মানিকচক হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সদর উপজেলার কালিবালা গ্রামে পারিবারিক কবরস্থানে মমতাজ উদ্দিনকে দাফন করা হবে।

আপনার মতামত লিখুন :

টেকনাফে ৩ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক

টেকনাফে ৩ হাজার পিস ইয়াবাসহ রোহিঙ্গা নারী আটক
আটক জোহরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কক্সবাজারের টেকনাফে দুই হাজার ৯৬০ পিস ইয়াবাসহ জোহরা বেগম (৩২) নামে রোহিঙ্গা এক মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব। তিনি বাংলাদেশে আশ্রিত পুরনো রোহিঙ্গা বলে জানা গেছে।

শনিবার (২০ জুলাই) রাতে টেকনাফ উপজেলার লেদা ২৪ নম্বর রোহিঙ্গা শিবিরের বি ব্লক থেকে তাকে এ ইয়াবাসহ আটক করা হয়।


আটক জোহরা লেদা ২৪ নং রোহিঙ্গা শিবিরের বি ব্লকের ১১৫ নম্বর রুমের সৈয়দ আলমের স্ত্রী।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১৫ টেকনাফ ক্যাম্প ইনর্চাজ লেফটেন্যান্ট মো. মির্জা শাহেদ মাহতাব (এক্স) জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে র‌্যাবের একটি আভিযানিক দল জোহরাদের ঘরে অভিযান চালায়। এ সময় তাদের ঘরে দুই হাজার ৯৬০ পিস ইয়াবা পাওয়ায় তাকে আটক করা হয়।

জব্দ করা ইয়াবাসহ আটক নারীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হবে বলেও জানান তিনি।

 

চরভদ্রাসনে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু

চরভদ্রাসনে বন্যার পানিতে ডুবে শিশুর মৃত্যু
ছবি: সংগৃহীত

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় বন্যার পানিতে ডুবে তাকিয়া আক্তার (২) নামে একটি শিশু মারা গেছে।

শনিবার (২০ জুলাই) দুপুরে সে নিখোঁজ হয়। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তার মৃতদেহ বাড়ির উঠানে বন্যার পানিতে ভাসতে দেখা যায়।

তাকিয়া উপজেলার চর হরিরামপুর ইউনিয়নের ছমির বেপারির ডাঙ্গী গ্রামের কামাল খানের মেয়ে।

তাকিয়ার মা সীমা বেগম জানান, দুপুর ২টার দিকে তিনি তার মেয়েকে বিছানায় ঘুম পড়িয়ে রেখে সাংসারিক কাজ করছিলেন। এরপর থেকে তাকিয়াকে পাওয়া যাচ্ছিল না। পরে সন্ধ্যায় উঠানে বন্যার পানিতে শিশুটির মৃতদেহ পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, সে ঘুম থেকে উঠে হাঁটতে হাঁটতে পানিতে পড়ে যায়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র