Alexa

মমতাজের মৃত্যুতে আ'লীগের ৭ দিনের শোক

মমতাজের মৃত্যুতে আ'লীগের ৭ দিনের শোক

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মরহুম মমতাজ উদ্দিন, ছবি: সংগৃহীত

বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনের মৃত্যুতে সাত দিনের শোক কর্মসূচি ঘোষণা করা হয়েছে। রোববার (১৭ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে সপ্তাহব্যাপী এই কর্মসূচির অংশ হিসেবে জেলা, উপজেলা ও ইউনিয়নের দলীয় কার্যালয়গুলোতে কালো পতাকা উত্তোলন করা হবে। এছাড়া, এ কয়দিন কালো ব্যাচ পরবেন নেতাকর্মীরা।

দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে মমতাজ উদ্দিনের মরদেহ সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হয়। এর আগে শোক কর্মসূচি ঘোষণা করেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সুফিয়ান শফিক।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/17/1550398088382.jpg

এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, যুগ্ম-সাধারণ সম্পাদক টিজামান নিকেতা ছাড়াও অসংখ্য নেতাকর্মী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

বিভিন্ন রাজনৈতিক দল ছাড়াও সামাজিক ও সাংস্কৃতিক বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এর আগে সকালে মমতাজ উদ্দিনের মরদেহ বগুড়া প্রেসক্লাবে রাখা হয়। সেখানে স্থানীয় সংবাদকর্মীরা তাঁকে ফুল দিয়ে শেষ বারের মত শ্রদ্ধা জানান।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/17/1550398077089.jpg

বিকালে মমতাজ উদ্দিনের প্রতি গার্ড অব অনার প্রদান করার জন্য মরদেহ নিয়ে যাওয়া হয় শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে। সেখানে প্রথম জানাজা শেষে মরদেহ নিয়ে যাওয়া হবে সদরের মানিকচক উচ্চ বিদ্যালয় মাঠে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে কদিমপাড়া গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে প্রবীণ রাজনীতিক ও বীর মুক্তিযোদ্ধা মমতাজ উদ্দিনকে।