Barta24

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

English

পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় আহতদের রক্তের প্রয়োজন

পটুয়াখালীতে সড়ক দুর্ঘটনায় আহতদের রক্তের প্রয়োজন
ছবি: বার্তা২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
পটুয়াখালী
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সংলগ্ন এলাকায় বাস উল্টে আহত যাত্রীদের চিকিৎসার জন্য বিভিন্ন গ্রুপের রক্তের প্রয়োজন। পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে ২৩ জন রোগীকে ভর্তি করা হয়েছে। তাদের অধিকাংশেরই রক্তক্ষরণ হয়েছে।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সংলগ্ন এলাকায় বাস উল্টে একজন নিহত ও ২৩ যাত্রী আহত হন।

পটুয়াখালীর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নুরুল হাফিজ বলেন, ‘আহতদের চিকিৎসার জন্য রক্তের প্রয়োজন। ইতোমধ্যে আমিসহ আমাদের বেশ কয়েকজন ম্যাজিস্ট্রেট রক্ত দিয়েছি। রক্ত সংগ্রহণের জন্য ফেসবুকেও প্রচারণা চালানো হচ্ছে। পর্যাপ্ত রক্ত সংগ্রহ করতে পারলে আল্লাহর রহমতে অনেককেই সুস্থ করে তোলা যাবে।’

পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মো. হাবিবুর রহমান জানান, আহতদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিকভাবে এখানেই সবাইকে চিকিৎসা দেয়া হচ্ছে। যদি কারও উন্নত চিকিৎসার প্রয়োজন হয় সেক্ষেত্রে তাদের বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হবে। এ জন্য অ্যাম্বুলেন্সও রেডি করা হয়েছে। এছাড়া প্রয়োজনীয় চিকিৎসার জন্য পর্যাপ্ত ওষুধ ও স্যালাইন সরবরাহ করা হচ্ছে।

পটুয়াখালী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার ফিরোজ আহমেদ জানান, সকালে গলাচিপা থেকে পটুয়াখালী আসার পথে পল্লী বিদ্যুৎ এলাকায় খান ক্লাসিক পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে উল্টে যায়। এতে একজন নিহতসহ ২৩ যাত্রী গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে পটুয়াখালী ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়।

আপনার মতামত লিখুন :

দৌলতদিয়ায় বোডিং থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার

দৌলতদিয়ায় বোডিং থেকে অজ্ঞাত ব্যক্তির মরদেহ উদ্ধার
ছবি: সংগৃহীত

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া থেকে অজ্ঞাত (৫৫) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে থানা পুলিশ।

বুধবার (২১ আগস্ট) রাত সাড়ে ৮টায় দৌলতদিয়া ভাই ভাই বোডিং থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

ভাই ভাই বোডিং এর মালিক আব্দুল কাদের বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘আজ (বুধবার) সকালে নিহত ব্যক্তিটি এখানে আসে। আমরা তার নাম ঠিকানা এন্ট্রি করতে চাইলে সে বলে আমি অসুস্থ। একটু বিশ্রাম নিয়ে তারপর এন্ট্রি করছি। এরপর আমরা সবাই ব্যস্ত থাকি। সারাদিন তার কোনো খবর না পেয়ে রুমে গিয়ে দেখি তিনি শুয়ে আছেন। অনেক ডাকাডাকি করার পরও যখন ওঠেনি তখন জোরে ধাক্কা দিলে দেখি তিনি কোনো কথাই বলছে না। পরে পুলিশকে খবর দেয়।’

গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল ইসলাম বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘স্থানীয়দের সংবাদের ভিত্তিতে ঘটনাস্থল থেকে মরদেহটি উদ্ধার করা হয়েছে। কিভাবে তিনি মারা গেছেন এ বিষয়টি এখনি বলা সম্ভব হচ্ছে না। তবে এ ঘটনায় এখনো কাউকে আটক বা গ্রেফতার করা হয়নি।’

মরদেহ ময়না তদন্তের জন্য রাজবাড়ী মর্গে পাঠানো হবে এবং পরবর্তী প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

বজ্রপাত ঠেকাতে তাল গাছের চারা রোপণ

বজ্রপাত ঠেকাতে তাল গাছের চারা রোপণ
দৌলতপুর উপজেলা পরিষদ চত্বরে তাল গাছের চারা রোপণ

বজ্রপাত থেকে নিরাপদে থাকার জন্য কুষ্টিয়ার দৌলতপুরে তাল গাছের চারা রোপণ কার্যক্রম শুরু হয়েছে।

বুধবার (২১ আগস্ট) দুপুরে দৌলতপুর উপজেলা পরিষদ চত্বরে এ কার্যক্রমের উদ্বোধন করেন কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ ক ম সরওয়ার জাহান বাদশাহ।

প্রধান অতিথির বক্তব্যে সরওয়ার জাহান বাদশাহ বলেন, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী বজ্রপাত থেকে নিরাপদে থাকার জন্য সারা দেশে এ কার্যক্রম চলছে। মানুষের জীবনের নিরাপত্তা বিধানের জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কার্যক্রম হাতে নিয়েছেন। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন হলে আমাদের দেশে প্রতি বছর যে পরিমাণ মানুষ বজ্রপাতে মারা যায় তা অনেকাংশে রোধ করা যাবে। তাই জীবনের নিরাপত্তার জন্য প্রত্যেকেরই একটি করে তাল গাছ রোপণ করা উচিৎ।

দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ উদ্দীন রিমন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইদুর রহমান, জেলা পরিষদের সদস্য মায়াবী রোমান্স মল্লিক, আওয়ামী লীগ নেতা সরদার আতিয়ার রহমান আতিক, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ ছাদিকুজ্জামান সুমন প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ চত্বরে তাল গাছের চারা রোপণ করেন অতিথিরা। উপজেলা প্রকল্প বাস্তবায়ন দফতর এ বছর ৫ হাজার তাল গাছের চারা বিতরণ করছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র