Alexa

বগুড়ার ১২ উপজেলায় ১৫৬ জনের মনোনয়নপত্র জমা

বগুড়ার ১২ উপজেলায় ১৫৬ জনের মনোনয়নপত্র জমা

মনোনয়নপত্রর দাখিলের সময় / ছবি:বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট,বগুড়া,বার্তা ২৪.কম

উপজেলা পরিষদ নির্বাচনে বগুড়ার ১২টি উপজেলায় ১৫৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ৫৫জন, ভাইস চেয়ারম্যান পদে ৫৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৬জন প্রার্থী রয়েছেন।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) জেলা রিটার্নিং অফিসার এবং উপজেলা সহকারী রিটার্নিং অফিসারের নিকট আওয়ামী লীগ, বিএনপি এবং স্বতন্ত্র প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

জেলা নির্বাচন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

আদমদীঘি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম খান রাজু একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। এই উপজেলায় চেয়ারম্যান পদে অন্য কোনো প্রার্থী না থাকায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত  হতে যাচ্ছেন।
        
বগুড়া সদর উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে জন প্রার্থী দুইজন মনোনয়নপত্র জমা দেন।

শিবগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাতজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন।

শাজাহানপুর উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দেন।

গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন জমা দেন।

সোনাতলা উপজেলায় চেয়ারম্যান পদে দুইজন, ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

সারিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে আটজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র দাখিল করেন।

শেরপুর উপজেলায় চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়ন পত্র দাখিল করেছেন।

ধুনট উপজেলায় চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

কাহালু উপজেলায় চেয়ারম্যান পদে পাঁচজন, ভাইস চেয়ারম্যান পদে সাতজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

নন্দীগ্রাম উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন ভাইস চেয়ারম্যান পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পাঁচজন মনোনয়নপত্র দাখিল করেন।

দুপচাঁচিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ছয়জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান চারজন মনোয়নপত্র দাখিল করেন।

আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে একজন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন মনোনয়নপত্র জমা দেন।

আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে আর কেউ মনোনয়ন পত্র দাখিল না করায় আওয়ামী লীগের সিরাজুল ইসলাম খান রাজু বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রায়হানা ইসলাম বার্তা ২৪.কমকে জানান, মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের আগে কাউকে নির্বাচিত বলা যাবে না। তবে তিনি সেখানে একমাত্র প্রার্থী রয়েছেন, অন্য কেউ চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেনি।

জেলা এর আরও খবর