Alexa

সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ

সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদ

ছবি: সংগৃহীত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

ঢাকার নবাবগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আজহারুল হক সহ দৈনিক যুগান্তর পত্রিকার চার সাংবাদিকের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে দায়ের করা মামলার প্রতিবাদ জানিয়েছে নবাবগঞ্জ প্রেসক্লাব।

বুধবার (২০ ফেব্রুয়ারি) নবাবগঞ্জ প্রেসক্লাবের সম্মেলন কক্ষে তথ্য-প্রযুক্তি আইনে সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবাদে সভার আয়োজন করে নবাবগঞ্জের সাংবাদিকরা।

সাংবাদিকরা জানান, নবাবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামালের দুর্নীতির সংবাদ দৈনিক যুগান্তর পত্রিকায় প্রকাশিত হওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে চার সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের করেন নবাবগঞ্জ স্বেচ্ছাসেবক লীগ নেতা ও পলাশ বাহিনীর প্রধান মো. পলাশ।

এ মামলায় যুগান্তর পত্রিকার কেরানীগঞ্জ প্রতিনিধি আবু জাফরকে পুলিশ গ্রেফতার করায় সভায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায় সাংবাদিকরা।

তারা অবিলম্বে সাংবাদিকদের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার ও গ্রেফতারকৃত আবু জাফরের মুক্তি দাবি করেন।

নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও কলাকোপা ইউপি চেয়ারম্যান ইব্রাহীম খলিলের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন সাহিদুল হক খান ডাবলু, মজিবর রহমান, ফজলুর রহমান, বিপ্লব ঘোষ, সাদের হোসেন বুলু, কাজী সোহেল, ইমরান সুজন, শাহীনুর রহমান তুতি প্রমুখ।

এছাড়া সাংবাদিকদের হয়রানি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন অনলাইন রিপোটার্স ইউনিয়ন (ওআরইউ) সহ দোহার নবাবগঞ্জের গণমাধ্যম কর্মীরা।

জেলা এর আরও খবর