Alexa

মৌলভীবাজারে বাদ পড়লেন ৩০ প্রার্থী

মৌলভীবাজারে বাদ পড়লেন ৩০ প্রার্থী

ছবি: প্রতীকী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, মৌলভীবাজার, বার্তা২৪.কম

আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন যাচাই বাছাই শেষে জেলার ৭টি উপজেলায় ৬ চেয়ারম্যান প্রার্থীসহ ৩০ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ১৩ জন ও ভাইস চেয়ারম্যান (নারী) ১১ জন বাদ পড়েছেন। তবে বাদ পড়া প্রার্থীদের প্রার্থিতা ফিরে পেতে আইনি লড়াই করতে হবে।

মৌলভীবাজার সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে একমাত্র মনোনয়নপত্র জমাদানকারী ও আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হলেন মো. কামাল হোসেন। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। মো. কামাল হোসেন তার ছোট ভাই জুয়েল আহমদের এক্সিম ব্যাংকে ঋণের জামিনদার থাকায় মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. আশরাফুর রহমান।

তবে কামাল হোসেনের আইনজীবী জানান, এ ব্যাপারে তারা আপিল করার সিদ্ধান্ত নিয়েছেন।

এছাড়া সদর উপজেলায় পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ভিপি আব্দুল মতিন ও নারী ভাইস চেয়ারম্যান পদে রাশেদা খাঁনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রাজনগর উপজেলায় চেয়ারম্যান পদে জাসদের নূরে আলম জিকু, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ফারুক মিয়া, সাইফুল আহমদ ছফু, লুৎফুর রহমান গেদু, আলাল মোল্লা এবং ভাইস চেয়ারম্যান (নারী) সুমাইয়া আক্তার সুমির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কুলাউড়ায় নারী ভাইস চেয়ারম্যান পদে মোছাম্মাৎ শাহানারা আক্তারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কমলগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত দলের কেন্দ্রীয় নেতা অধ্যাপক মো. রফিকুর রহমান, আব্দুল আহাদ মিনার, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সিদ্দেক আলী, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শ্রীমঙ্গলে ভাইস চেয়ারম্যান (নারী) পদে মিতালী দত্ত, পারভীন চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বড়লেখায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রার্থী বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, তাজ উদ্দিন, আজিজুর রহমান, ভাইস চেয়ারম্যান (নারী) প্রার্থী মুন্না আক্তার মনি, রাজিয়া সুলতানা চৌধুরী, ফারহানা বেগম, নাজমা বেগম ও হাজেরা বেগমের র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জুড়ী এলাকায় চেয়ারম্যান পদে কিশোর রায় চৌধুরী মনি, এম এ মুহিদ ফারুক, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩ জন, ভাইস চেয়ারম্যান (নারী) ১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা এর আরও খবর

বাতির নিচে অন্ধকার!

বাতির নিচে অন্ধকার!

সরকার যখন প্রতিটি বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার লক্ষ্যে কাজ করছে ঠিক তখনো বিদ্যুৎবিহীন শহর ঘেঁষা একটি গ্রাম। সারি ...