Barta24

বুধবার, ২১ আগস্ট ২০১৯, ৬ ভাদ্র ১৪২৬

English

মৌলভীবাজারে বাদ পড়লেন ৩০ প্রার্থী

মৌলভীবাজারে বাদ পড়লেন ৩০ প্রার্থী
ছবি: প্রতীকী
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
মৌলভীবাজার
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আসন্ন ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন যাচাই বাছাই শেষে জেলার ৭টি উপজেলায় ৬ চেয়ারম্যান প্রার্থীসহ ৩০ প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৬ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ১৩ জন ও ভাইস চেয়ারম্যান (নারী) ১১ জন বাদ পড়েছেন। তবে বাদ পড়া প্রার্থীদের প্রার্থিতা ফিরে পেতে আইনি লড়াই করতে হবে।

মৌলভীবাজার সদর উপজেলা থেকে চেয়ারম্যান পদে একমাত্র মনোনয়নপত্র জমাদানকারী ও আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হলেন মো. কামাল হোসেন। তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। মো. কামাল হোসেন তার ছোট ভাই জুয়েল আহমদের এক্সিম ব্যাংকে ঋণের জামিনদার থাকায় মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা মো. আশরাফুর রহমান।

তবে কামাল হোসেনের আইনজীবী জানান, এ ব্যাপারে তারা আপিল করার সিদ্ধান্ত নিয়েছেন।

এছাড়া সদর উপজেলায় পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ভিপি আব্দুল মতিন ও নারী ভাইস চেয়ারম্যান পদে রাশেদা খাঁনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

রাজনগর উপজেলায় চেয়ারম্যান পদে জাসদের নূরে আলম জিকু, ভাইস-চেয়ারম্যান (পুরুষ) পদে ফারুক মিয়া, সাইফুল আহমদ ছফু, লুৎফুর রহমান গেদু, আলাল মোল্লা এবং ভাইস চেয়ারম্যান (নারী) সুমাইয়া আক্তার সুমির মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কুলাউড়ায় নারী ভাইস চেয়ারম্যান পদে মোছাম্মাৎ শাহানারা আক্তারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

কমলগঞ্জে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত দলের কেন্দ্রীয় নেতা অধ্যাপক মো. রফিকুর রহমান, আব্দুল আহাদ মিনার, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে সিদ্দেক আলী, মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

শ্রীমঙ্গলে ভাইস চেয়ারম্যান (নারী) পদে মিতালী দত্ত, পারভীন চৌধুরীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বড়লেখায় ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে প্রার্থী বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান বিবেকানন্দ দাস নান্টু, তাজ উদ্দিন, আজিজুর রহমান, ভাইস চেয়ারম্যান (নারী) প্রার্থী মুন্না আক্তার মনি, রাজিয়া সুলতানা চৌধুরী, ফারহানা বেগম, নাজমা বেগম ও হাজেরা বেগমের র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জুড়ী এলাকায় চেয়ারম্যান পদে কিশোর রায় চৌধুরী মনি, এম এ মুহিদ ফারুক, ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩ জন, ভাইস চেয়ারম্যান (নারী) ১ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

টাঙ্গাইলে ৩৩ রাউন্ড গুলি উদ্ধার

টাঙ্গাইলে ৩৩ রাউন্ড গুলি উদ্ধার
প্রাথমিক বিদ্যালয় থেকে ৩৩ রাউন্ড গুলি উদ্ধার করে পুলিশ

টাঙ্গাইলের ঘাটাইলে এক‌টি প্রাথ‌মিক বিদ্যালয়ের পরিত্যাক্ত ভবনের মাটি খুঁড়ে ৩৩ রাউন্ড গুলি পাওয়া গেছে।

বুধবার (২১ আগস্ট) দুপুরে উপজেলার দিগলকান্দি ইউনিয়নের ৩৩ নং নাগশালা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে গুলিগুলো উদ্ধার করা হয়।

টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শফিকুল ইসলাম বলেন, ওই বিদ্যালয়ের আধাপাকা ঘরটি পরিত্যাক্ত হওয়ায় টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হয়। ঘর অনেক আগেই ভেঙে নেওয়া হয়েছে। নতুন ভবন নির্মাণের টেন্ডার হওয়ায় নির্মাণ কাজের জন্য মাটি খোঁড়ার সময় শ্রমিকরা একটি কাচের বোতলে গুলি দেখে পুলিশকে খবর দেয়।

পরে ঘাটাইল থানা পু‌লিশ ঘটনাস্থ‌লে গি‌য়ে গুলিগুলো উদ্ধার করে। তবে গুলিগুলো অকার্যকর হয়ে গিয়েছে। একটি গু‌লির সঙ্গে আরেকটি গু‌লি লেগে রয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যুদ্ধাকালীন সময়ে গুলিগুলো মাটির নিচে পুঁতে রাখা হয়েছিল।

শেরপুরে অটোরিকশা চাপায় শিশু নিহত

শেরপুরে অটোরিকশা চাপায় শিশু নিহত
ছবি: প্রতীকী

শেরপুরের ঝিনাইগাতীতে সিএনজি চালিত অটোরিকশা চাপায় নুছাইবা (৮) নামে এক শিশু নিহত হয়েছে।

বুধবার (২১ আগস্ট) সকালে উপজেলার মাটিয়াপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নুছাইবা স্থানীয় জামাল উদ্দিনের মেয়ে ও ব্র্যাক স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী ছিল। এ ঘটনায় এক পথচারীসহ আহত হয়েছেন ৪ জন।

জানা যায়, সকালে ঝিনাইগাতী উপজেলার মাটিয়াপাড়া এলাকায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে রাস্তা পারাপারের সময় একটি সিএনজি চালিত অটোরিকশা নুছাইবাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে নুছাইবা মারা যায়। ওই সময় সিএনজিটি খাদে পড়ে এক পথচারীসহ ৪ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা খাদে পড়ে যাওয়া সিএনজিটি উদ্ধার ও চালক আতিকুর রহমানকে আটক করে।

এ ব্যাপারে ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর ছিদ্দিক জানান, নুছাইবার লাশ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ওই ঘটনায় থানায় একটি মামলার প্রক্রিয়া চলছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র