Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

মা-বাবার কোলে ফিরল অপহৃত বৃষ্টি

মা-বাবার কোলে ফিরল অপহৃত বৃষ্টি
মা-বাবার কোলে ফিরল অপহৃত বৃষ্টি। ছবি: বার্তা২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
পটুয়াখালী
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

শিশুটির চোখে মুখে ছিল প্রশান্তির ছাপ। মা-বাবা কোলে ফিরে সকল কষ্ট যেন নিমিষেই ভুলে গেছে। আর ছয় বছরের এই শিশুটিকে অপহরণের ছয় দিন পর বাবা মায়ের কাছে ফিরিয়ে দিয়েছে র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের সদস্যরা।

ঢাকার কামরাঙ্গীর চর থেকে অপহরণের ৫ দিন পর পটুয়াখালীর কলাপাড়া থেকে শিশুটিকে উদ্ধার করা হয়। এ সময় অপহরণের সঙ্গে জড়িত এক নারীকেও আটক করা হয়।

বুধবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে র‌্যাবের একটি দল কলাপাড়া পৌর শহরে এ অভিযান চালায়। রাতে সাংবাদিকদের সামনে অপহৃত শিশু ও অপহরণকারীকে হাজির করা হয়।

র‌্যাব-৮ পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর শেখ নাজমুল আরেফিন পরাগ জানান, গত ১৬ ফেব্রুয়ারি সকালে ঢাকার কামরাঙ্গীর চর থানা থেকে মো. আব্দুল সাত্তার হাওলাদারের শিশু কন্যা লামিয়া আক্তার বৃষ্টি নিখোঁজ হয়।

১৮ ফেব্রুয়ারি অপরিচিত একটি নাম্বার থেকে বৃষ্টির বাবার মোবাইলে ফোন করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। মুক্তিপণের টাকাসহ লামিয়ার বাবাকে পটুয়াখালী আসতে বলে। বিষয়টি র‌্যাবকে জানানো হয়। পরে র‌্যাব অভিযান চালিয়ে অপহরণকারী মোছা. ফিরোজা বেগম (৩৬) নামে এক নারীকে আটক করে।

আপনার মতামত লিখুন :

টাঙ্গাইলে বাল্যবিয়ে করতে এসে বরের কারাদণ্ড

টাঙ্গাইলে বাল্যবিয়ে করতে এসে বরের কারাদণ্ড
ছবি: সংগৃহীত

টাঙ্গেইলের সখীপুরে নবম শ্রেণির এক ছাত্রীকে বিয়ে করতে এসে বর‌ জাহাঙ্গীর আলমকে (২৬) যেতে হচ্ছে কারাগারে। কারণ, বাল্যবিয়ের অপরাধে বরকে এক মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৯ জুলাই) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আয়শা জান্নাত তাহেরা এ দণ্ডাদেশ দেন। দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর আলম উপজেলার গড়বাড়ি এলাকার করিম মন্ডলের ছেলে।

জানা যায়, উপজেলার গড়বাড়ি এলাকার করিম মণ্ডলের ছেলে জাহাঙ্গীর আলমের সঙ্গে চাটারপাড়া গ্রামের নুরুল ইসলামের মেয়ে নবম শ্রেণীর ছাত্রীর (১৫) বাল্যবিয়ে চলছিল। খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ওই বাড়িতে গিয়ে বর ও কনেকে আটক ক‌রে। পরে বর জাহাঙ্গীর আলমকে এক মাসের কারাদণ্ড দেয়া হয়। এ সময় বর ও কনের অভিভাবকসহ অন্যরা পালিয়ে যান।

সখীপুর থানার উপপরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম জানান, দণ্ডপ্রাপ্ত জাহাঙ্গীর আলমকে শনিবার (২০ জুলাই) টাঙ্গাইল কারাগারে পাঠানো হবে।

ভুঞাপু‌রে কম‌তে শুরু ক‌রে‌ছে যমুনার পা‌নি

ভুঞাপু‌রে কম‌তে শুরু ক‌রে‌ছে যমুনার পা‌নি
ছবি: বার্তাটোয়েন্টিফোর

টাঙ্গাই‌লের ভুঞাপু‌র উপজেলায় যমুনা নদীর পানি কমতে শুরু করেছে। শুক্রবার (১৯ জুলাই) বি‌কে‌লের পর থে‌কেই পানি কমতে দেখা যায়।

স্থানীয় পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জানায়, ভুঞাপুরে যমুনা নদীর পা‌নি দুই সে‌ন্টি‌মিটার ক‌মে বিপদসীমার ৯৭ সে‌ন্টি‌মিটার ওপর দি‌য়ে বইছে। অথচ দুপুরেও এই পয়েন্টে পা‌নি ‌বিপদসীমার ৯৯ সে‌ন্টি‌মিটার ওপর দিয়ে প্রবাহিত হয়েছে।

Tangail Flood

টাঙ্গাইলের পাউবো’র নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম জানান, বি‌কে‌লের পর থে‌কে যমুনা নদী‌তে কিছুটা পা‌নি হ্রাস পে‌য়ে‌ছে। ধারণা করা হচ্ছে, শ‌নিবার (২০ জুলাই) থে‌কে পা‌নি আরও কমবে।

আরও পড়ুন: ভূঞাপুর-তারাকান্দি সড়ক মেরামতে সেনাবাহিনী

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র