Alexa

পটুয়াখালী পৌর নির্বাচন সুষ্ঠু করতে রণ প্রস্তুতি

পটুয়াখালী পৌর নির্বাচন সুষ্ঠু করতে রণ প্রস্তুতি

পটুয়াখালী পৌর নির্বাচন সুষ্ঠু করতে রণ প্রস্তুতি। ছবি: বার্তা২৪.কম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পটুয়াখালী, বার্তা২৪.কম

আগামীকাল বৃহস্পতিবার পটুয়াখালী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ করতে নির্বাচন কমিশন, জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের পক্ষ থেকে জোরালো (রণ) প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ নির্বাচনে সকল বিভাগের সর্বোচ্চ প্রস্তুতির কারণে সাধারণ ভোটারদের মধ্যে কিছুটা আশার সঞ্চার ঘটেছে।

পটুয়াখালী জেলা নির্বাচন অফিসের সূত্র মতে, এবার প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে পুলিশের একজন ইন্সপেক্টরের নেতৃত্বে মোট ১৫ জন সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া আনসারের ১৪ জন সদস্য দায়িত্ব পালন করবেন।

নির্বাচনকে মনিটরিং করার জন্য নির্বাচন কমিশনের একজন করে প্রতিনিধি প্রতিটি ওয়ার্ডে দায়িত্ব পালন করবেন। মোবাইল টিমে ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া কেন্দ্রের বাইরে বিজিবির ৩টি টিম, র‌্যাবের দুটি টিম এবং পুলিশের ১৫টি ভ্রাম্যমাণ টিম দায়িত্ব পালন করবে।

পটুয়াখালী জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা জানান, নির্বাচনে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা মেনে নেয়া হবে না। সার্বিক বিবেচনায় এই নির্বাচন শতভাগ অবাধ সুষ্ঠু এবং নিরপেক্ষ হবে।

পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ মইনুল হাসান জানান, নির্বাচনে পুলিশ তাদের সর্বোচ্চ পেশাদারিত্ব দিয়ে কাজ করবে এবং নির্বাচন শতভাগ সুষ্ঠু করার জন্য যা যা করা প্রয়োজন পুলিশ তাই করবে।

জেলা এর আরও খবর