Alexa

২৬ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ মাদরাসা ছাত্রীর

২৬ দিনেও সন্ধান মেলেনি নিখোঁজ মাদরাসা ছাত্রীর

কুমিল্লা থেকে নিখোঁজ মাদরাসা ছাত্রী সুমাইয়া আক্তার, ছবি: সংগৃহীত

কুমিল্লার লাকসামে সুমাইয়া আক্তার (১২) নামে এক মাদরাসা ছাত্রী নিখোঁজের পর ২৬ দিন হলেও এখনো সন্ধান মেলেনি। নিখোঁজ সুমাইয়া উপজেলার আবেদনগর মাদরাসার ৮ম শ্রেণির ছাত্রী এবং পৌর এলাকার মিশ্রি গ্রামের প্রবাসী হাবীবুর রহমানের মেয়ে।

গত ৫ ফেব্রুয়ারি মাদরাসায় যাওয়ার উদ্দেশে বের হয়ে সে আর ঘরে ফেরেনি। নিখোঁজের তিনদিন পর নারায়ণগঞ্জ থেকে সুমন নামের এক ব্যক্তি মুঠো ফোনে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে লাকসাম থানায় ডায়েরি করা হয়।

পরিবার ও থানা সূত্র জানায়, নিখোঁজের তিনদিন পর ৮ ফেব্রুয়ারি সুমাইয়ার পরিবার লাকসাম থানায় একটি সাধারণ ডায়েরি করে। পরে ১১ ফেব্রুয়ারি কুমিল্লা র‌্যাব কার্যালয়েও একটি অভিযোগ জমা দেন। নিখোঁজের ২৬ দিন অতিবাহিত হলেও এখনো কোন সন্ধান পাওয়া যায়নি। সন্ধানে স্বজনরা আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেছেন।

নিখোঁজ সুমাইয়ার মা ছালেহা বেগম বার্তা২৪.কম-কে জানান, প্রতিদিনের মতো গত ৫ ফেব্রুয়ারি আবেদনগর মাদরাসায় যাওয়ার উদ্দেশ্যে ঘর থেকে বের হয় সুমাইয়া। বিকেল পর্যন্ত সে ঘরে না ফেরায় স্বজনদের বাড়িতে খোঁজ করেও তার কোন সন্ধান পাওয়া যায়নি। এ ঘটনায় ৮ ফেব্রুয়ারি লাকসাম থানায় একটি সাধারণ ডায়েরি করি।

৮ ফেব্রুয়ারি বিকেলে আমার ফোনে নারায়ণগঞ্জ এলাকা থেকে সুমন পরিচয়ে এক ব্যক্তি আমার মেয়ে তাদের কাছে আছে বলে ০১৭০৫-১২২০৩৭ নম্বর থেকে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। পরে টাকা পাঠাবো বলে ওই নাম্বারে একাধিকবার ফোন করলেও সেটি বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার দে বার্তা২৪.কম-কে জানান, নিখোঁজ ডায়েরির পর থেকে পুলিশ সুমাইয়াকে উদ্ধারে তৎপর রয়েছে।

আপনার মতামত লিখুন :