Barta24

সোমবার, ২২ জুলাই ২০১৯, ৭ শ্রাবণ ১৪২৬

English Version

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজে ডা.মাজহারুল হক ওয়ার্ড

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজে ডা.মাজহারুল হক ওয়ার্ড
ভাষাসৈনিক ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এ. এ. মাজহারুল হক, ছবি: বার্তা২৪.কম
স্টাফ করেসপন্ডেন্ট
বার্তা২৪.কম  


  • Font increase
  • Font Decrease

কিশোরগঞ্জের বরিষ্ঠ চিকিৎসক,  ভাষা সংগ্রামী ও মুক্তিযুদ্ধের সংগঠক ডা. এ. এ. মাজহারুল হককে সম্মাননা জ্ঞাপন করবে প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতাল।

একই সঙ্গে ডা. এ. এ. মাজহারুল হকের নামে হাসপাতালের একটি ওয়ার্ডের নামকরণ করা হবে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/06/1551865646080.jpg

৭ মার্চ (বৃহস্পতিবার) বিকেলে কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার জাফরাবাদ ডাক্তারবাড়িস্থ প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতাল ক্যাম্পাসে ডা. এ. এ. মাজহারুল হক সংবর্ধনা ও ওয়ার্ড নামকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতির সহধর্মিনী, বিশিষ্ট শিক্ষাবিদ, ফার্স্টলেডি মিসেস রাশিদা খানম।

ঐ দিন দি ফ্রেড হলোজ ফাউন্ডেশন বাংলাদেশেরর পৃষ্ঠপোষকতায় চোখের ছানি অপারেশন কার্যক্রমেরও উদ্বোধন করা হবে।

প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. আ. ন. ম. নৌশাদ খান জানান, 'আর্থ মানবতার সেবা প্রদানে ও সমাজের আলোকিত-গুণিজনদের সম্মানিত করার সামাজিক দায়িত্ব পালনে আমরা সর্বদা সচেষ্ট থাকবো।'

আপনার মতামত লিখুন :

রাজবাড়ীর তিন পয়েন্টেই কমতে শুরু করেছে পদ্মার পানি

রাজবাড়ীর তিন পয়েন্টেই কমতে শুরু করেছে পদ্মার পানি
পদ্মা নদী, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

রাজবাড়ীর তিন পয়েন্ট পাংশার সেনগ্রাম, গোয়ালন্দের দৌলতদিয়া এবং সদরের মহেন্দ্রপুরে কমতে শুরু করেছে প্রবাহমান প্রমত্তা পদ্মা নদীর পানি। গত চব্বিশ ঘণ্টায় পানি কমেছে বেশ কয়েক সেন্টিমিটার। পানি কমার বিষয়টি বার্তাটোয়েন্টিফোর.কমকে নিশ্চিত করেছেন রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। 

রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয় ও পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত চব্বিশ ঘণ্টায় পদ্মার পানি পাংশার সেনগ্রাম ও সদরের মহেন্দ্রপুর পয়েন্টে ০.৮ সেন্টিমিটার এবং গোয়ালন্দের দৌলতদিয়া পয়েন্টে ০.৯ সেন্টিমিটার পানি কমেছে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/22/1563768767338.jpg

তবে পানি কমলেও এখনো দৌলতদিয়া ও সেনগ্রাম পয়েন্টের পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

সোমবার (২২ জুলাই) সকাল ৬ টার পরিমাপকৃত তথ্য অনুযায়ী পদ্মার পানি দৌলতদিয়া পয়েন্ট ০.৫৯ সেন্টিমিটার ও সেনগ্রাম পয়েন্টে ০.৫৬ সেন্টিমিটার পানি বিপদসীমির ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আর সদরের মহেন্দ্রপুর পয়েন্টে  ১.০৮ সেন্টিমিটার পানি বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

ডেঙ্গু আক্রান্ত সিভিল সার্জন মারা গেছেন

ডেঙ্গু আক্রান্ত সিভিল সার্জন মারা গেছেন
ছবি: সংগৃহীত

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শাহাদৎ হোসেন হাজরা (৫৩) মারা গেছেন। সোমবার (২২ জুলাই) সকালে তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জ সিভিল সার্জন অফিসের প্রশাসনিক কর্মকর্তা মো. শাহ্ আলম।

তিনি জানান, গত রোববার (২১ জুলাই) রাত সোয়া ১০টার দিকে রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শাহ আলম বলেন, ‘বেশ কিছুদিন ধরেই ডেঙ্গু জ্বরে ভুগছিলেন সিভিল সার্জন ডা. মো. শাহাদৎ হোসেন হাজরা। রোববার সকালে তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে সমন্বয় সভায় অংশ নেন। এ সময় অসুস্থতা বোধ করলে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয় তাকে। বিকার ৪টার দিকে শারীরিক অবস্থার অবনতি ঘটলে চিকিৎসকরা তাকে ঢাকায় পাঠান। রাত সোয়া ১০টার দিকে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

উল্লেখ্য, গত ৯ জুলাই তিনি পদোন্নতি পেয়ে হবিগঞ্জের সিভিল সার্জন হিসেবে যোগদান করেন। যোগদানের ১৩ দিনের মাথায় মারা গেলেন জেলার স্বাস্থ্য বিভাগের এই প্রধান। তাকে হারিয়ে শোকের ছায়া নেমে এসেছে সিভিল সার্জন অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র