Alexa

শেরপুরের পাঁচ নারী পেলেন ‘জয়িতা’ সম্মাননা

শেরপুরের পাঁচ নারী পেলেন ‘জয়িতা’ সম্মাননা

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে শেরপুরের পাঁচ নারীকে ‘জয়িতা’ সম্মাননা দেওয়া হয়েছে। শুক্রবার (৮ মার্চ) দুপুরে তাদের হাতে নৌ-পরিবহন সচিব মো. আবদুস সামাদ এই সম্মাননা তুলে দেন।

তারা হলেন- উন্নয়নে অবদান রাখার জন্য শ্রীবরদী উপজেলার মিনুআরা মাহমুদ, এসিড সন্ত্রাসের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরু করা শেরপুর শহরের জোসনা বেগম, স্বাবলম্বী নারী আইরিন পারভীন, ঝিনাইগাতীর সফল জননী রোকেয়া খাতুন এবং শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য পাওয়া তৃষ্ণা আগাথা।

এ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় নৌ-পরিবহন সচিব প্রধান অতিথির বক্তব্যে বলেন, শুধু চাকরির চিন্তা না করে আপনারা নিজেদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলুন। পৃথিবী আপনার জন্য অফুরন্ত সম্ভবনা নিয়ে দাঁড়িয়ে আছে।

যশোরের মারজান আহমেদের উদাহরণ উল্লেখ করে সচিব বলেন, মারজান মাত্র ২৫ বছর বয়সে বিশ্বের ১০ জন ফ্রিল্যান্সারের মধ্যে একজন। সে এখন ২০ কোটি টাকার মালিক।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/08/1552045585786.jpg

জেলা প্রশাসক আনার কলি মাহবুবের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) এটিএম জিয়াউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, জেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান শামসুন্নাহার কামাল, জেলা মহিলা পরিষদের সভানেত্রী জয়শ্রী দাস লক্ষ্মী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাবিহা জাহান শাপলা প্রমুখ।

পরে ফিতা কেটে দু’দিনের নারী উন্নয়ন মেলার উদ্বোধন করেন নৌ-পরিবহন সচিব। পরে তারা মেলা পরিদর্শন করেন।

আপনার মতামত লিখুন :