বিতর্ক চর্চা ভালো মানুষ হিসেবে গড়ে তোলে: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, কুষ্টিয়া, বার্তা২৪.কম
উদ্বোধনীয় অনুষ্ঠানের বক্তৃতায় মাহাবুব উল আলম হানিফ, ছবি: বার্তা২৪

উদ্বোধনীয় অনুষ্ঠানের বক্তৃতায় মাহাবুব উল আলম হানিফ, ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

‘হৃদয়ে আমার যুক্তির হাওয়া, মুক্তি চিরদিন’-এ স্লোগানে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) এবং কুষ্টিয়া মেডিকেল কলেজের যৌথ আয়োজনে দুইদিনব্যাপী বিতর্ক উৎসব ও কুইজ প্রতিযোগিতা-১৯ শুরু হয়েছে। অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহাবুব উল আলম হানিফ এমপি।

অনুষ্ঠানের প্রধান অতিথি মাহাবুব উল আলম হানিফ তার বক্তব্যে বলেন, 'বিতর্ক চর্চা যুক্তিবাদী ও ভালো মানুষ হিসেবে গড়ে তোলে।'

এছাড়া কুষ্টিয়া মেডিকেল কলেজ সম্পর্কে হানিফ বলেন, 'কুষ্টিয়া মেডিকেল কলেজের মূল স্থায়ী ক্যাম্পাস নির্মাণ প্রায় শেষের দিকে। অচিরেই, মূল ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম শুরুর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।'

শুক্রবার (৮ মার্চ) দুইদিনব্যাপী বিতর্ক উৎসব ও কুইজ প্রতিযোগিতার-১৯ উদ্বোধনীয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/08/1552057514634.jpg

উদ্বোধনী অনুষ্ঠানে কুষ্টিয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: মুসতানজিদের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দেশের বিতর্ক আন্দোলনের কেন্দ্রীয় সংগঠন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ (এনডিএফ বিডি) এর চেয়ারম্যান একেএম শোয়েব, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ড. শাহীনূর রহমান, প্রমুখ।

৮ ও ৯ মার্চ ২০১৯ কুষ্টিয়া মেডিকেল কলেজে চলবে এ মিলন মেলা। এ আয়োজনের সার্বিক সহযোগিতায় রয়েছে বি আর বি হসপিটালস।

উৎসবে দেশের ৭০ টি সরকারি ও বেসরকারি মেডিকেল ও ডেন্টাল কলেজের সহস্রাধিক শিক্ষার্থীদের অংশগ্রহণে দুই দিনব্যাপী এ আয়োজনে থাকছে র‍্যালি, উদ্বোধনী ও আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান, সারা দেশের মেডিকেল কলেজ দলগুলোর অংশগ্রহণে বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা। এছাড়া আরও থাকছে বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, সচেতনতামূলক সাংস্কৃতিক আয়োজন, চিকিৎসা বিষয়ে সেমিনার এবং সবশেষে সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান।

আপনার মতামত লিখুন :