Alexa

খুলনাসহ ২৬টি রাষ্ট্রায়ত্ত পাটকলে কর্মসূচি স্থগিত

খুলনাসহ ২৬টি রাষ্ট্রায়ত্ত পাটকলে কর্মসূচি স্থগিত

ছবি: বার্তা২৪.কম

খুলনাসহ দেশের ২৬টি রাষ্ট্রায়ত্ত পাটকলের শ্রমিকদের সকল কর্মসূচি স্থগিত করা হয়েছে। সোমবার (১৮ মার্চ) গভীর রাতে এ বিষয়টি নিশ্চিত করেছেন প্লাটিনাম জুট মিলের নব-নির্বাচিত সিবিএ সভাপতি শাহানা শারমিন।

তিনি জানান, বাংলাদেশ জুট মিলস্ করপোরেশন (বিজেএমসি) এর চেয়ারম্যানের সাথে পাটকল শ্রমিক নেতাদের বৈঠকে শ্রমিকদের দাবির বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়েছে। আগামী ২৮ মার্চের মধ্যে শ্রমিকদের মজুরি কমিশন বাস্তবায়নের বিষয়ে আশ্বাস প্রদান করায় শ্রমিক নেতারা কর্মসূচি স্থগিত করেছে। 

তিনি আরো জানান, বিজেএমসির চেয়ারম্যানের সাথে ফলপ্রসূ আলোচনার প্রেক্ষিতে শ্রমিক নেতারা বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া এপ্রিলের প্রথম সপ্তাহে বিজেএমসির চেয়ারম্যানের সাথে শ্রমিক নেতাদের দ্বিপাক্ষিক বৈঠকে বাকী দাবিগুলোর বিষয়ে আলোচনা করা হবে বলেও তিনি জানিয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/19/1552949424910.jpg

ক্রিসেন্ট জুট মিলের শ্রমিক নেতা সোহরাব হোসেন জানান, ঢাকায় বিজেএমসিতে চেয়ারম্যান আবু নাসিমের সাথে তাদের বৈঠক হয়। বৈঠকে সারাদেশের পাটকল শ্রমিক লীগের নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠকে আগামী ২৮ মার্চের মধ্যে মজুরি কমিশন বাস্তবায়নের আশ্বাস দেয়া হয়। এজন্য ওইদিন (২৮মার্চ) পর্যন্ত সকল প্রকার কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়। ২৮ মার্চের মধ্যে মজুরী কমিশন বাস্তবায়ন এবং অন্যান্য দাবির ব্যাপারে সুনির্দিষ্ট কোন সিদ্ধান্ত না হলে আবারো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, জাতীয় মজুরি ও উৎপাদনশীলতা কমিশন-২০১৫ এর রোয়েদাদ, বকেয়া মজুরি, মজুরি কমিশন প্রদান, গ্রাচুইটির অর্থ ও বদলি শ্রমিকদের স্থায়ীকরণসহ ৯ দফা দাবিতে খুলনার ক্রিসেন্ট, প্লাটিনাম, স্টার, দৌলতপুর, খালিশপুর, ইস্টার্ন, আলিম, জেজেআই ও কার্পেটিং জুট মিল সহ দেশের ২৬টি রাষ্ট্রায়ত্ত পাটকলে পাটকল শ্রমিক লীগ এবং রাষ্ট্রায়ত্ত পাটকল সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদ কর্মসূচী পালন করছিলো।

আপনার মতামত লিখুন :