Alexa

পাবনায় শেষ হলো শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র স্মরণোৎসব

পাবনায় শেষ হলো শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র স্মরণোৎসব

ছবি: বার্তা২৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, পাবনা, বার্তা২৪.কম

পাবনার হিমাইতপুর শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র আশ্রমে শেষ হলো তিন দিনব্যাপী ঠাকুরের আবির্ভাব-বর্ষ-স্মরণ মহোৎসব। শুক্রবার (২২ মার্চ) রাতে অনুষ্ঠিত সমাপনী সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু।

এ সময় তিনি বলেন, একটি চক্র শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের আশ্রম নিয়ে আইন লড়াই করে হেরেছে, প্রকৃতরাই পেয়েছেন। ঠাকুরের এই জন্মস্থান অন্য কারও নয়, আর পাওয়ার সুযোগ নেই। ঠাকুরের আশ্রম ঘিরে যারা রয়েছেন, যারা কর্মযজ্ঞাদি পালন করছেন, প্রকৃতপক্ষে তারাই এই আশ্রমের নিবেদিত ভক্ত ও অনুসারী।

পূর্ণ দোল পূর্ণিমা তিথিতে যুগপুরুষোত্তম, প্রেমময় শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩২তম আবির্ভাব বর্ষস্মরণ উপলক্ষে আয়োজিত উৎসবের সমাপনী ধর্মসভায় সভাপতিত্ব করেন সৎসঙ্গ আশ্রমের সহ-সভাপতি (প্রতিঋত্বিক) ড. শ্রীরবীন্দ্রনাথ সরকার।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Mar/23/1553285516793.jpg

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মুক্তিযোদ্ধা শ্রীচন্দনকুমার চক্রবর্তী ও সৎসঙ্গ আশ্রমের উপদেষ্টা পরিষদের সদস্য প্রবীর কুমার সাহা।

সমাপনী দিনের ভোর থেকেই অনুষ্ঠিত হয় ঊষাকীর্তন ও মাঙ্গলিকী, ভোরের প্রার্থনা ও সদগ্রন্থদি পাঠ, শ্রীমদ্ভাগবত পাঠের আসর, অনুকূল ভক্তিগীতি ও কিশোর মেলা। সন্ধ্যায় সান্ধ্য প্রার্থনা ও লোকরঞ্জন কবিগান এবং রাতে লোকরঞ্জন অনুষ্ঠানের মধ্য দিয়ে তিনদিনের মহোৎসবের শেষ হয়।

আরও পড়ুন: পাবনায় অনুকূলচন্দ্র আশ্রমে বুধবার থেকে মহোৎসব

জেলা এর আরও খবর