Alexa

স্কুলে ফিরেছে রাফিয়া

স্কুলে ফিরেছে রাফিয়া

রাফিয়া আফরিন কানিজ, ছবি: বার্তা২৪

স্টাফ করেসপন্ডেন্ট, কক্সবাজার, বার্তা ২৪.কম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছবি ভাইরালের পর শত বাধা পেরিয়ে স্কুলে ফিরেছে সংগ্রামী রাফিয়া আফরিন কানিজ। সম্প্রতি এই ছোট্ট রাফিয়ার একটি হাসির ছবি পুরো সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের মনকে আন্দোলিত করলেও নিরাপত্তার জন্য বন্ধ হয়ে গিয়েছিল তার ঝিনুক বিক্রি ও স্কুলে যাওয়া।

এ নিয়ে বার্তা ২৪.কমে সংবাদ প্রকাশের পর নিজের ইচ্ছে শক্তিতেই আবারও স্কুলে যায় রাফিয়া।

শনিবার (২৩ মার্চ) বেলা ১১ টা থেকে বিকেল চারটা পর্যন্ত তার স্কুল কক্সবাজারের কলাতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস করেন রাফিয়া।

রাফিয়া বলেন, ‘আমি ব্যাংকার হতে চাই। আমার স্বপ্ন আমি ভঙ্গ হতে দেব না। তাই আমি আজ থেকে প্রতিদিন স্কুলে আসব। পড়াশোনা চালিয়ে যাব ইনশাল্লাহ।’

রাফিয়ার বাবা আব্দুল করিম বার্তা ২৪.কমকে বলেন, ‘সকালে ঘুম থেকে ওঠার পর নিজের ইচ্ছায় শত প্রশ্ন উড়িয়ে দিয়ে স্কুলে গেছে রাফিয়া। আশা করছি সব ভুলে গিয়ে প্রতিদিন স্কুলে যাবে সে।’

উল্লেখ্য যে, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার একটি ছবি প্রকাশ করে পর্যটক। মুহূর্তে ভাইরাল হতে শুরু করে তার সেই হাসির ছবি। এটি তার জন্য কাল হয়ে বসে। বন্ধ হয়ে গেছে উপার্জনের একমাত্র মাধ্যম ঝিনুক বিক্রি। পড়াশোনাও বন্ধ হওয়ার পথে ছিল। উল্টো নিরাপত্তাহীনতায় ভুগছিল তার পরিবার।

আরও পড়ুন: ভাইরালের পর গৃহবন্দী সংগ্রামী রাফিয়া

ব্যাংকার হতে চান সেই রাফিয়া

জেলা এর আরও খবর