Alexa

স্টাইল করে চুল কাটলে জরিমানা: নিষেধাজ্ঞা নোটিশ প্রত্যাহার

স্টাইল করে চুল কাটলে জরিমানা: নিষেধাজ্ঞা নোটিশ প্রত্যাহার

স্টাইল করে চুল কাটলে জরিমানা: নিষেধাজ্ঞা নোটিশ প্রত্যাহার, ছবি: সংগৃহীত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, টাঙ্গাইল, বার্তা২৪.কম

নানামুখি আলোচনা-সমালোচনার পর টাঙ্গাইলের ভূঞাপুরে হেয়ার স্টাইলে চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিংয়ের ওপর সরকারিভাবে নিষেধাজ্ঞা জারি করে নগদ টাকা অর্থ জরিমানা সংক্রান্ত নোটিশটি প্রত্যাহার করে নিয়েছে উপজেলা শীল সমিতি।

বার্তা২৪.কমসহ বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে এ জাতীয় খবর প্রকাশ হলে বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসে। পরে শুক্রবার (২২ মার্চ) রাতে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে নোটিশটি প্রত্যাহার করে নেয় সমিতি।

শনিবার (২৩ মার্চ) সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ ও উপজেলা শীল সমিতির সভাপতি শেখর চন্দ্র শীল বিষয়টি নিশ্চিত করেছেন।

নোটিশ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বার্তা২৪.কমকে বলেন, বার্তা২৪.কমসহ বিভিন্ন সংবাদ মাধ্যমে বিষয়টি জেনে ওসির সাথে আলোচনা করি। বিষয়টি নিয়ে ভুল বুঝাবুঝি হয়েছে। পরে শীল সমিতির সভাপতি ও সম্পাদককে নিয়ে বৈঠক করি। বৈঠকে উক্ত নোটিশ প্রত্যাহার করে নেওয়া হয়।

ভূঞাপুর উপজেলা শীল সমিতির সভাপতি শেখর চন্দ্র শীল বলেন, ইউএনও স্যার আমাদেরকে তার অফিসে আসতে বলেন। পরে সেখানে গেলে এটি প্রত্যাহার করে নিতে বলেন। পরে আমরা ইউএনও স্যারের সাথে আলোচনা করে প্রত্যাহার করে নেই। পরে ওসি স্যারের পক্ষ থেকে সবাইকে জানানো হয়েছে। তিনি আরও বলেন, তবে কোনো বখাটে স্টাইলে চুল কাটা হবে না।

ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলামও বিষয়টি নিশ্চিত করেছেন।

উল্লেখ, সম্প্রতি ছাত্র ও উঠতি বয়সের যুবকসহ সকলের হেয়ার স্টাইলে চুল কাটাসহ দাঁড়ি ও গোঁফ মডেলিং এবং রঙ না করার বিষয়ে ভূঞাপুর থানার ওসি শীল সদস্যদের ডেকে নিয়ে সতর্ক করে দেন। পরে ভূঞাপুর থানার ওসি রাশিদুল ইসলাম, শীল সমিতির সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত নোটিশ উপজেলার সকল সেলুনে ঝুলিয়ে দেওয়া হয়।

বিষয়টি সম্পর্কে উপজেলা শীল সমিতির পক্ষ থেকে জানানো হয়, ‘ওসির নির্দেশনায় হেয়ার স্টাইল করে চুল, দাঁড়ি ও গোঁফ কাটা বন্ধ করা হয়েছিল। বর্তমানে ছাত্র ও যুবকরা স্টাইল করে চুল কাটা বন্ধ করে স্বাভাবিকভাবেই চুল কাটাচ্ছে।’ তবে উপজেলা প্রশাসনের নির্দেশে নোটিশটি প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

জেলা এর আরও খবর