Barta24

রোববার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬

English

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সংঘর্ষ, ২০ শিক্ষার্থী আহত

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে সংঘর্ষ, ২০ শিক্ষার্থী আহত
আহত স্কুলের শিক্ষার্থীরা, ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
হবিগঞ্জ
বার্তা২৪


  • Font increase
  • Font Decrease

হবিগঞ্জের বাহুবলে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসের অনুষ্ঠানে দুই স্কুলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উপজেলার তিন শিক্ষা প্রতিষ্ঠানের অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়েছে।

মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরের দিকে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এ ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করতে কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানকে আমন্ত্রণ জানায় উপজেলা প্রশাসন। অনুষ্ঠানে মিরপুর উপজেলার দুটি শিক্ষাপ্রতিষ্ঠান সানশাইন প্রি-ক্যাডেট অ্যান্ড হাইস্কুল এবং দ্য হোপ ইন্টারন্যাশনাল স্কুল অংশগ্রহণ করে।

পূর্বে অনুষ্ঠিত বিজয় দিবসের প্রতিযোগিতায় সব ক্যাটাগরিতে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করে এ দুটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। আজও বেশ কয়েকটি খেলায় তারা প্রথম ও দ্বিতীয় হয়।

এরই জের ধরে বাহুবল সদরে অবস্থিত দীননাথ সরকারি হাইস্কুলের এক শিক্ষার্থীর সঙ্গে কথাকাটাকাটি হয় সানশাইন স্কুলের এক শিক্ষার্থীর। এ নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে ওই দুই প্রতিষ্ঠানের অন্তত ২০ শিক্ষার্থী আহত হয়।

আহতদের উদ্ধার করে বাহুবল স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্থানীয় চিকিৎসালয়ে চিকিৎসা দেয়া হয়েছে।

বাহুবল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুক আলী জানান- বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। এ ঘটনায় দীননাথ সরকারি উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রকে আটক করা হয়েছে।

বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জসীম উদ্দিন বলেন, ‘একটি বাঁশি নিয়ে তাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।’

আপনার মতামত লিখুন :

ডেঙ্গুতে বাস সুপারভাইজারের মৃত্যু

ডেঙ্গুতে বাস সুপারভাইজারের মৃত্যু
মৃত নাজিম উদ্দিন, ছবি: সংগৃহীত

নোয়াখালীর বেগমগঞ্জে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে নাজিম উদ্দিন নামে এক বাস সুপারভাইজারের মৃত্যু হয়েছে।

রোববার (১৮ আগস্ট) রাত ৪টা ৪৫ মিনিটে ঢাকার ইউনিভার্সাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

নিহত নাজিম উপজেলার চৌমুহনী পৌরসভার ৫নং ওয়ার্ডের গনিপুর গ্রামের মনির মিয়ার বাড়ীর রুহুল আমিনের ছেলে। তিনি ঢাকা-নোয়াখালী রুটের হিমাচল পরিবহনে সুপারভাইজার হিসেবে কর্মরত ছিলেন। 

নিহত নাজিমের চাচা সহিদ উদ্দিন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, বেশ কয়েকদিন যাবৎ গায়ে জ্বর নিয়েও নাজিম ঈদ শেষে মানুষদের কর্মস্থলে পৌঁছানোর জন্য কাজে যায়।

গতকাল বাড়িতে এসে তার শরীরে ভীষণ ব্যথা ও গায়ে প্রচণ্ড জ্বর অনুভব করে। একপর্যায়ে সে জ্ঞান হারিয়ে ফেললে তাকে দ্রুত স্থানীয় রাবেয়া হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার পরীক্ষা-নিরীক্ষা করলে তার ডেঙ্গুর ভাইরাস ধরা পড়ে। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকার বেসরকারি ইউনিভার্সাল হাসপাতালের আইসিউতে স্থানান্তর করা হয়।

রোববার সকালে পরিবারের লোকজন তার মরদেহ গ্রামের বাড়ীতে নিয়ে আসে। বিকেলে তাকে পারবিারিক কবরস্থানে দাফন করা হয়।

সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ ছাত্রের মরদেহ উদ্ধার

সৈকতে গোসল করতে নেমে নিখোঁজ ছাত্রের মরদেহ উদ্ধার
কক্সবাজার সমুদ্র সৈকত, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

কক্সবাজার সমুদ্র সৈকতে গোসল করতে গিয়ে নিখোঁজ হওয়ার কিছুক্ষণ পর রবিউল হাসান (১২) নামের এক স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করেছে লাইফগার্ড ও বিচ কর্মীরা।

রোববার (১৮ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে সৈকতের কলাতলী পয়েন্ট থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

নিহত রবিউল কলাতলীর ঝিরঝিরি পাড়ার শামসুদ্দিনের ছেলে। সে কলাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্র বলে জানা গেছে।

বিচ কর্মী মাহবুব আলম বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, কলাতলী পয়েন্টে গোসল করতে নেমে পানিতে ডুবে নিখোঁজ হয় রবিউল। এরপর লাইফগার্ড ও বিচ কর্মীরা উদ্ধার তৎপরতা চালিয়ে তার মৃতদেহ উদ্ধার করে। পরে তা সদর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, ‘মৃতদেহ উদ্ধারের পর কক্সবাজার সদর হাসপাতালের মর্গে আনা হয়। পরবর্তী ব্যবস্থা শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র