Alexa

সাইদুল হত্যা: ৩ দিনের রিমান্ডে ইউপি চেয়ারম্যান

সাইদুল হত্যা: ৩ দিনের রিমান্ডে ইউপি চেয়ারম্যান

কবির হোসেন। ছবি: সংগৃহীত

সাইদুল হত্যা মামলায় ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (ইউপি) মো. কবির হোসেনের বিরুদ্ধে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৭ মার্চ) দুপুরে সিনিয়র জুডিশিয়াল আদালতের ম্যাজিস্ট্রেট এএসএম তারেক শামস এ আদেশ দেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, গত শনিবার (২৩ মার্চ) দুপুরে ভাগিনা রুম্মানকে নিয়ে উপজেলার নাচনমহল বাজার থেকে মোটরসাইকেলযোগে ভারানী নামক এলাকার দিকে যাচ্ছিলেন সাইদুল ইসলাম। পথিমধ্যে নাচনমহল ব্রিজের দক্ষিণ পাশে ইউপি চেয়ারম্যান কবির হোসেন হাওলাদারের নেতৃত্বে একদল অস্ত্রধারী সন্ত্রাসী তার ওপর হামলা চালায়। একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে তাকে এলোপাতাড়ি কুপিয়ে ফেলে রেখে চলে যায় তারা। মামাকে রক্ষায় অস্ত্রধারীদের প্রতিরোধ করতে গেলে ভাগিনা রুম্মানকেও কুপিয়ে আহত করা হয়।

এতে ঘটনাস্থলে সাইদুল ইসলাম মারা গেলেও রুম্মানকে আহত অবস্থায় উদ্ধার করে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ওইদিন বিকেলে তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে সেখানে চিকিৎসাধীন রয়েছেন রুম্মান।

এ ঘটনায় ইউপি চেয়ারম্যান মো. কবির হোসেন হাওলাদার, তার দুই ভাই মো. দেলোয়ার হোসেন হাওলাদার ও মোজাম্মেল হোসেন হাওলাদারসহ ১৩ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন নিহত সাইদুল ইসলামের বাবা মো. আজিজ তালুকদার।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আব্দুল হালিম তালুকদার জানান, সাইদুল হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান কবির হোসেনকে গ্রেফতারের পর সাতদিনের রিমান্ডের আবেদন করা হয়। এর পরিপ্রেক্ষিতে আদালত তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন। এ মামলার বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আপনার মতামত লিখুন :