Alexa

‘সব কার্যক্রম ডিজিটাল হলে দুর্নীতি থাকবে না’

‘সব কার্যক্রম ডিজিটাল হলে দুর্নীতি থাকবে না’

রংপুরে দুর্নীতি প্রতিরোধ কমিটির অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখতসহ অন্যরা, ছবি: বার্তা২৪

দুর্নীতি প্রতিরোধে দেশের সব কার্যক্রম অটোমেশন ও ডিজিটাল করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক) সচিব মুহাম্মদ দিলোয়ার বখত।

তিনি বলেছেন, 'দেশ পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছে। আগের মত দেশে দুর্নীতি নেই। সরকার দুর্নীতি, অনিয়মের বিরুদ্ধে লড়ছে। এখন সবার মধ্যে দুর্নীতি বিবেক বোধ জাগ্রত করা জরুরী। দুর্নীতির বিরুদ্ধে সবাই সক্রিয় হলে এবং সব কার্যক্রম ডিজিটালাইজ হলে দেশে দুর্নীতি থাকবে না।'

রোববার (৭ এপ্রিল) দুপুরে রংপুর আরডিআরএস বেগম রোকেয়া মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনন(দুদক) আয়োজিত রংপুর বিভাগের শ্রেষ্ঠ জেলা, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন দুদক সচিব।

দুদক সচিব বলেন, 'তরুণ প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তোলা এখন বড় চ্যালেঞ্জ। অল্প বয়স থেকেই তারুণদের দুর্নীতি বিরোধী নৈতিকতায় উদ্বুদ্ধ করতে হবে। সৎভাবে চলার শিক্ষা-দীক্ষা দিতে হবে। আমাদের তরুণ প্রজন্ম জাগ্রত ও দুর্নীতি প্রতিরোধ কমিটি আরো সক্রিয় হলে দেশ কোনো অনিয়ম অন্যায় দুর্নীতি হবে না।

রংপুর বিভাগীয় কমিশনার জয়নুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে দুদকের ডিজি (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মুহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীব। দুদক রংপুর জেলা কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা আকবর হোসেন, কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মন্জুয়ারা পারভীন প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনা শেষে বিজয়ীদের হাতে দুদকের শ্রেষ্ঠ দুর্নীতি প্রতিরোধ কমিটি, বিতর্ক প্রতিযোগিতায় বিজয়ী, দুদক মিডিয়া অ্যাওয়ার্ড প্রদান ও সততা সংঘের পুরস্কার তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে উপজেলা পর্যায়ে কাউনিয়া, ফুলবাড়ী, ঘোড়াঘাট ও জেলা পর্যায়ে রংপুর শ্রেষ্ঠ কমিটির সদস্যদের অ্যাওয়ার্ড প্রদান করা হয়। পরে সততা সংঘের উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

 

আপনার মতামত লিখুন :