Alexa

চৈত্র সংক্রান্তিতে খুবিতে নানা আয়োজন

চৈত্র সংক্রান্তিতে খুবিতে নানা আয়োজন

চৈত্র সংক্রান্তি উপলক্ষে খুবিতে আয়োজন করা হয় গ্রামীণ নানা আয়োজনের, ছবি: বার্তা২৪

গ্রামীণ নানা আয়োজনের মধ্য দিয়ে খুলনা বিশ্ববিদ্যালয়ে পালিত হলো চৈত্র সংক্রান্তি।  চৈত্র সংক্রান্তি উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজন করা হয় বানরের নাচ, মোরগ লড়াই, সাপখেলা, হাডুডু খেলার। এতে ঢল নামে হাজারো মানুষের।

শনিবার (১৩ এপ্রিল) বিকেল সাড়ে ৫ টায় খুলনা বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে চৈত্র সংক্রান্তির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এ সময় তিনি পহেলা বৈশাখের আল্পনা অঙ্কনের উদ্বোধনও করেন তিনি।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/13/1555173167738.jpg

উদ্বোধনের পরে বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে ঐতিহ্যবাহী এসব আয়োজন করা হয়। চৈত্র সংক্রান্তিতে হা-ডু-ডু খেলা, সাপখেলা, মোরগ লড়াইসহ ঐতিহ্যবাহী বিভিন্ন আয়োজন ছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গান পরিবেশন করে।

বানরের মজাদার আচরণে নাচ, মোরগের প্রাণপন লড়াই আর সাপুড়ের বিন বাজানো সাপের খেলা নজর কাড়ে আগত দর্শনার্থী থেকে শুরু করে সবাইকে। চৈত্র সংক্রান্তির আয়োজনের অন্যতম আকর্ষণ ছিলো ঘুড়ি উৎসব। ক্যাম্পাসের আকাশ জুড়ে হরেক রকমের ঘুড়ির আনাগোনায় গোটা এলাকাই উৎসবমুখর হয়ে ওঠে। ঘুড়ির কাটাকাটির খেলা উপভোগ করেন দর্শকরা।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান, বিভিন্ন স্কুলের ডিন, ডিসিপ্লিন প্রধান, নববর্ষ আয়োজক কমিটির আহ্বায়ক, কমিটির সদস্য-সচিব ছাত্রবিষয়ক পরিচালক, সহকারী ছাত্রবিষয়ক পরিচালকবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :