Barta24

সোমবার, ১৯ আগস্ট ২০১৯, ৪ ভাদ্র ১৪২৬

English

পিরোজপুরে খসরু হত্যা: একজনের মৃত্যুদণ্ড

পিরোজপুরে খসরু হত্যা: একজনের মৃত্যুদণ্ড
পিরোজপুরে খসরু হত্যা: একজনের মৃত্যুদণ্ড। ছবি: প্রতীকী
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
পিরোজপুর
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

পিরোজপুরের কাউখালীতে খসরু হত্যা মামলায় লিমন (৩৬) নামে এক ব্যক্তির বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরে পিরোজপুরের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুল মান্নান এ আদেশ দেন। পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতের পিপি খান মো. আলাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত লিমন কাউখালী উপজেলার কচুয়াকাঠি গ্রামের রুহুল শেখের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ২৯ ডিসেম্বর দুপুরে সদর ইউনিয়নের কচুয়াকাঠি এলাকায় লিমনদের বাড়ির উঠানে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে প্রতিবেশী মো. খসরু হাওলাদারের (৩৮) কথা কাটাকাটি হয়। এ ঘটনায় লিমন ক্ষিপ্ত হয়ে ওই দিন বিকেলে খসরুর ঘরে ঢুকে তাকে এলোপাতাড়িভাবে কুপিয়ে জখম করে। পরে আহত অবস্থায় স্থানীয়রা খসরুকে উদ্ধার করে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ওই দিন নিহত খসরুর ছোট ভাই রিপন হোসেন হাওলাদার বাদী হয়ে লিমনকে আসামি করে কাউখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আজ এ মামলার রায় ঘোষণা করা হয়।

আপনার মতামত লিখুন :

গাজীপুরের কোনাবাড়িতে জুটের গুদামে আগুন

গাজীপুরের কোনাবাড়িতে জুটের গুদামে আগুন
অগ্নিকাণ্ডের প্রতীকী ছবি

গাজীপুরের কোনাবাড়িতে জুটের গুদামে আগুন। নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট কাজ করছে।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি কর্মকর্তা কামরুল হাসান বার্তাটোয়েন্টিফোর.কমকে অগ্নিকাণ্ডের ঘটনা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, গাজীপুরের কোনাবাড়ির একটি গুদাম ঘরে সন্ধ্যা ৬.৩০ মিনিটে আগুন লাগে। 

বিপজ্জনক গ্যাস পাম্প বন্ধ করল প্রশাসন

বিপজ্জনক গ্যাস পাম্প বন্ধ করল প্রশাসন
স্বদেশ গ্লোরী এগ্রো প্রোডাক্টস সিবিজি কোম্পানির অবৈধ ভ্রাম্যমাণ গ্যাস পাম্প। ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম।

লক্ষ্মীপুরের রায়পুরে স্বদেশ গ্লোরী এগ্রো প্রোডাক্টস সিবিজি কোম্পানির অবৈধ ভ্রাম্যমাণ গ্যাস পাম্পটি বন্ধ করে দেওয়া হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) বিকেলে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম বানু শান্তি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিপজ্জনক এ পাম্পটি বন্ধ করে দেন। এ সময় পাম্পের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

সম্প্রতি রায়পুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শাহজাহান, যুগ্ম-সাধারণ সম্পাদক কাজী জামশেদ কবির বাক্কি বিল্লাহ ও সাংগঠনিক সম্পাদক কাজী নাজমুল কাদের গুলজার গ্যাস পাম্পটি উদ্বোধন করেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/19/1566223718370.jpg

খোঁজ নিয়ে জানা গেছে, উপজেলার চরপাতা ইউনিয়নের সিংহেরপুল এলাকায় শফিকুর রহমানসহ তিনজন ব্যক্তি সংশ্লিষ্ট দপ্তরের কোনো ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে পাম্পটি বসান। কাভার্ড ভ্যানযোগে পাম্পটিতে গ্যাস সরবরাহ করা হতো। এছাড়া একটি ফিলিং মিটার বসিয়ে অতিরিক্ত দামে চালকদের কাছে গ্যাস বিক্রি করা হতো।

স্থানীয়দের অভিযোগ, ওই আওয়ামী লীগ নেতারা অবৈধ পাম্পের মালিকদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে এটি পরিচালনা করতে সহায়তা করছেন।

রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীম বানু শান্তি জানান, রায়পুর-চাঁদপুর সড়কের সিংহেরপুল এলাকায় সংশ্লিষ্ট দপ্তরের কোনো ছাড়পত্র ছাড়াই অবৈধভাবে একটি ভ্রাম্যমাণ গ্যাস পাম্প পরিচালিত হয়ে আসছিল। এজন্য পাম্পটি বন্ধ করে দেওয়া হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র