Barta24

শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

English

পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবস উদযাপন শুরু

পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবস উদযাপন শুরু
পতাকা উত্তোলনের মধ্য দিয়ে মুজিবনগর দিবস উদযাপন শুরু। ছবি: বার্তা২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
মে‌হেরপুর
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

আজ ১৭ এপ্রিল (বুধবার) ঐতিহা‌সিক মু‌জিবনগর দিবস। ভো‌রে সূ‌র্যোদ‌য়ের সঙ্গে সঙ্গে মে‌হেরপু‌রের মু‌জিবনগর স্মৃ‌তিসৌ‌ধে জাতীয় পতাকা উত্তোল‌নের মধ্য দি‌য়ে দিবসটি শুরু হ‌য়।

মে‌হেরপুর জেলা প্রশাসক আতাউল গ‌নি ও পু‌লিশ সুপার মোস্তা‌ফিজুর রহমান জাতীয় পতাকা উত্তোলন ক‌রেন। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়। তখন উপ‌স্থিত ছি‌লেন জেলা প্রশাসন ও জেলা পু‌লি‌শের কর্মকর্তারা।

এদিকে প্রতি বছ‌রের মতো এবা‌রো মু‌জিবনগর আম্রকান‌নে ঐতিহা‌সিক মু‌জিবনগর দিবস উদযাপনে বি‌ভিন্ন অনুষ্ঠা‌নের আ‌য়োজন ক‌রে‌ছে মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও মে‌হেরপুর জেলা প্রশাসন। এর ম‌ধ্যে রয়েছে স্মৃ‌তিসৌ‌ধে মন্ত্রী প‌রিষদ সদস্য, আওয়ামী লী‌গের কেন্দ্রীয় নেতাদের পুষ্পস্তবক অর্পণ, গার্ড অব অনার, আলোচনা সভা ও সাংস্কৃ‌তিক অনুষ্ঠান।

দিনব্যাপী এসব অনুষ্ঠানে অতিথি হি‌সে‌বে উপ‌স্থিত থাক‌বেন আওয়ামী লী‌গের উপ‌দেষ্টা মন্ডলীর সদস্য আমির হোসেন আমু, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, যুগ্ম সম্পাদক আব্দুর রহমান, সাংগঠ‌নিক সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ স্বপন প্রমুখ।

উল্লেখ্য, একাত্ত‌রের এই দি‌নে মে‌হেরপু‌রের তৎকা‌লীন বৈদ্যনাথতলা আম্রকাননে প্রথম সরকা‌রের প্রধানরা শপথগ্রহণ ক‌রেন।

আপনার মতামত লিখুন :

নাটোরে যুবলীগ নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা

নাটোরে যুবলীগ নেতাকে কুপিয়েছে দুর্বৃত্তরা
হামলার শিকার হওয়া যুবলীগ নেতা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

নাটোর সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি মাহবুব হায়দার মিন্টুকে (৪২) কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। এ সময় মিন্টুর মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।

আহত যুবলীগ নেতা মিন্টু শহরের উত্তর চৌকিরপাড় এলাকার মৃত মোহাম্মদ আলীর পুত্র এবং বগুড়ার ইউনিক কনসালটেশন ফার্মের ব্যবস্থাপক।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত সাড়ে ১১টায় শহরের বঙ্গজল এলাকায় নিজ বাড়ির সামনে মিন্টুর ওপর এ হামলার ঘটনা ঘটে।

হাসপাতালে চিকিৎসাধীন মিন্টু সাংবাদিকদের জানান, তিনি বৃহস্পতিবার বগুড়া থেকে নাটোরে বাড়িতে আসেন। পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে ঢাকা যাওয়ার উদ্দেশে রাত সাড়ে ১১টায় বাসা থেকে বের হলে একদল অস্ত্রধারী দুর্বৃত্ত তাকে জিম্মি করে বাড়ির পাশে ট্রমা সেন্টারের সামনে নিয়ে যায়। সেখানে এলোপাতাড়ি কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা করে। এ সময় তাকে বাঁচাতে এসে সুমন নামের এক যুবক মারপিটের শিকার হয়েছেন। দুর্বৃত্তরা মোটরসাইকেল ভাঙচুর করে এবং নগদ টাকা, মোবাইল, চেক বই নিয়ে যায়।

নাটোর সদর থানার অফিসার ইনচার্জ কাজী জালাল উদ্দীন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ঘটনায় লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

নাব্যতা সংকটে ফেরি চলাচল ব্যাহত

নাব্যতা সংকটে ফেরি চলাচল ব্যাহত
মাদারীপুর ম্যাপ

দেশের দক্ষিণবঙ্গের মানুষের রাজধানীসহ সারাদেশের সাথে যোগাযোগের অন্যতম নৌরুট কাঁঠালবাড়ি-শিমুলিয়া। এছাড়াও দেশের ব্যস্ততম নৌরুট হওয়া সত্ত্বেও, এ পথে বছরের বিভিন্ন সময়ে ফেরি চলাচল সংকট লেগেই থাকে।

মূলত নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হয় বর্ষা ও শুষ্ক উভয় মৌসুমেই। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (২২ আগষ্ট) রাত ১১টা থেকে নাব্যতা সংকটে ব্যাহত হচ্ছে ফেরী চলাচল।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের একটি সূত্র জানিয়েছে, রাতে হঠাৎ করে নদীর লৌহজং টার্নিং পয়েন্টের চ্যানেলের মুখে পানি কমে যাওয়ায় ব্যাহত হচ্ছে ফেরি চলাচল। তাই রাত থেকে বন্ধ রয়েছে রোরো ও ডাম্প ফেরি চলাচল। ৩টি কে-টাইপ ও ১টি মিডিয়ামসহ মাত্র চারটি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে। 

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরি ঘাটের উচ্চমান সহকারী ফিরোজ আহম্মেদ বলেন, ‘রাতে একটি রোরো ফেরি কাঁঠালবাড়ী ঘাটে এসেছে। চ্যানেলের মুখে পানি কম থাকায় ফেরির তলদেশ ডুবো চরে ঠেকে যাচ্ছে। যার কারনে রাত ১১টা থেকে ৩টি রোরো, ও ৫টি ডাম্প ফেরি বন্ধ রাখা হয়েছে। তবে ছোট ছোট চারটি ফেরি চলছে। ঘাটে মানুষ ও গাড়ির তেমন চাপ নেই।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র