Barta24

রোববার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

English Version

সুবর্ণচরে স্বামীর বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ

সুবর্ণচরে স্বামীর বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ
লাশ উদ্ধার করেছে পুলিশ, ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
নোয়াখালী
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নোয়াখালীর সুবর্ণচরের চরমজিদ গ্রামে স্বামীর বিরুদ্ধে স্ত্রীকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় স্বামীসহ নয়জনের বিরুদ্ধে হত্যা মামলা করেছে ভুক্তভোগীর পরিবার।

বুধবার (১৭ এপ্রিল) ভোরে এ ঘটনা ঘটে। নিহত সাজেদা আক্তার একই গ্রামের আলাউদ্দিনের মেয়ে।

নিহতের ভাই আতিকুর রহমান জানান, দেড় বছর আগে একই গ্রামের সিরাজুল মাওলার সঙ্গে সাজেদার বিয়ে হয়। বিয়ের পর স্বামী বিদেশ চলে গেলে পরিবারের লোকেরা এক লাখ টাকা যৌতুক দাবি করেন। এ নিয়ে দুই পরিবারে মধ্যে বিরোধ হলে সাজেদা বাড়িতে চলে আসে। ১৫ দিন আগে বোন জামাই দেশে ফিরে কৌশলে বোনকে বাড়িতে নিয়ে যায়। বুধবার ভোরে স্বামী ও পরিবারের লোকেরা মিলে সাজেদাকে শ্বাসরোধ করে হত্যা করে।

চরজব্বর থানার পুলিশ পরিদর্শক ওসি (তদন্ত) মো. ইব্রাহীম খলিল বলেন, ‘নারীর মরদেহ উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে নয়জনের বিরুদ্ধে মামলা করেছেন।’

আপনার মতামত লিখুন :

শেষ হচ্ছে ৬৫ দিনের নিষেধাজ্ঞা, ব্যস্ত জেলেরা

শেষ হচ্ছে ৬৫ দিনের নিষেধাজ্ঞা, ব্যস্ত জেলেরা
২৩ জুলাই থেকে জেলেরা আবার সাগরে মাছ ধরতে পারবে, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

বঙ্গোপসাগরে ৬৫ দিনের নিষেধাজ্ঞার শেষদিকে জেলেদের মাছ শিকারে যেতে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। আর এই প্রস্তুতির বড় একটি অংশ জুড়ে আছে ট্রলার ও নৌকা গুলো মাছ ধরার উপযোগী করে তোলা। এ কারণে পটুয়াখালী জেলার কলাপাড়া উপজেলার মহিপুর-আলিপুর মৎস্য বন্দর সংলগ্ন ডকইয়ার্ড গুলোতে এখন চলছে রাত-দিন ব্যস্ততা।

ডকইয়ার্ডে কাজ শেষে নৌযান গুলো পানিতে নামানো হয়েছে। আবার কেউ শেষ মুহূর্তে জোড়া তালির কাজে ব্যস্ত। তবে ২৩ জুলাইয়ের কাজ শেষ করতে ট্রলার মালিক ও মাঝিদের মধ্যে চলছে জোরালো তাগিদ। তাই সকাল থেকে মধ্যরাত পর্যন্ত শ্রমিকরা ব্যস্ত সময় পার করছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/21/1563690802780.jpg
সমুদ্র সীমানায় ২০মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন নিষেধাজ্ঞা জারি করে সরকার

 

মহিপুর মৎস্য বন্দরের ব্যবসায়ীরা জানান, এই অবরোধের সময়ে তারা অনেকই তাদের ট্রলার এবং নৌকা গুলোর প্রয়োজনীয় মেরামতের কাজ করিয়েছেন, যাতে করে এই মৌসুমে অন্তত নির্বিঘ্নে ব্যবসা করতে পারেন। এ ছাড়া অনেকেই ট্রলারের ইঞ্জিনের ছোট বড় কাজ গুলো সেরে নিয়েছেন। এর ফলে মৎস্য ব্যবসায়ী ও জেলেদের এবার বাড়তি টাকাও বিনিয়োগ করতে হয়েছে।

এদিকে জেলেদের দুই মাসেরও অধিক সময় মাছ শিকারের সুযোগ না থাকা এবং আয় না হওয়ায় অনেকেই টাকার অভাবে তাদের নৌযান মেরামত করতে পারেনি। এরপরও ধার দেনা করে কেউ নৌযান মেরামতের কাজ সম্পন্ন করেছেন। এই ক্ষেত্রে মহাজন ও মাছের গদির মালিকদের কাছ থেকে অনেকেই দাদন নিয়েছেন।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/21/1563690966990.jpg
২৩ জুলাই রাতেই নৌযান নিয়ে মাছ শিকারে যাবে বলে জানান জেলেরা 

 

তবে আবহাওয়া ভালো থাকলে আগামী ২৩ জুলাই রাতেই এসব নৌযান প্রয়োজনীয় জ্বালানি ও খাবার নিয়ে আবারও সাগরে মাছ শিকারে যাবে বলে জানান উপকূলীয় জেলেরা।

উল্লেখ্য, বাংলাদেশর সমুদ্র এলাকার মৎস্য সম্পদ উৎপাদন ও মজুত বৃদ্ধির লক্ষ্যে এবারই প্রথম বাংলাদেশের সমুদ্র সীমানায় ২০মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন বঙ্গোপসাগরে সকল ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা জারি করে সরকার। 

ভারতীয় পেঁয়াজের দাম কমেছে হিলি স্থলবন্দরে

ভারতীয় পেঁয়াজের দাম কমেছে হিলি স্থলবন্দরে
হিলি স্থলবন্দর

আমদানি বেশি ও পাইকার কম আসায় ভারতীয় পেঁয়াজের দাম কমেছে দিনাজপুরের হিলি স্থবন্দরে। এ বন্দরে এক সপ্তাহের ব্যবধানে কেজিতে ৭ থেকে ৮ টাকা কমেছে পেঁয়াজের দাম।

গত সপ্তাহে প্রতি কেজি পেঁয়াজ ২৪ থেকে ২৬ টাকায় বিক্রি হলেও বর্তমানে তা বিক্রি হচ্ছে ১৮ থেকে ২০ টাকা কেজি দরে।

আমদানিকারকরা বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, চাহিদার তুলনায় আমদানি বেশি হওয়ায় পেঁয়াজের দাম কমেছে। এক সপ্তাহ আগে হিলি স্থলবন্দর দিয়ে প্রতিদিন ২০ থেকে ২৫ ট্রাক পেঁয়াজ ভারত থেকে আমদানি হলেও বর্তমানে আমদানি হচ্ছে ৫০ থেকে ৫২ ট্রাক পেঁয়াজ।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/21/1563690764048.jpg
কোরবানির ঈদকে সামনে রেখে ভারতে পেঁয়াজের পর্যাপ্ত এলসি দেওয়া আছে বলে জানিয়েছেন হিলি স্থলবন্দরের ব্যবসায়ীরা।

এছাড়াও পাইপলাইনে পেঁয়াজ বোঝাই বিপুলসংখ্যক ট্রাক দেশে প্রবেশের অপেক্ষায় রয়েছে। আসন্ন কোরবানি ঈদে পেঁয়াজের কোন সংকট হবে না বলে জানান আমদানিকারকরা।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র