Barta24

শুক্রবার, ১৯ জুলাই ২০১৯, ৪ শ্রাবণ ১৪২৬

English Version

ছুরিকাঘাতে আহত যুবকের মৃত্যু, প্রতিবাদে বাড়িতে আগুন

ছুরিকাঘাতে আহত যুবকের মৃত্যু, প্রতিবাদে বাড়িতে আগুন
নিহত আনোয়ার হোসেন আনু, ছবি: বার্তা২৪.কম
ডিসট্রিক্ট করেসপনডেন্ট
নরসিংদী
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

নরসিংদীর পলাশ উপজেলার ডাংগা এলাকায় মাছ বিক্রির টাকা চাইতে গিয়ে ছুরিকাঘাতে আহত এক যুবক মারা গেছেন। তার নাম আনোয়ার হোসেন (আনু)। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৭এপ্রিল) তিনি মারা যান। 

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সাবের উল হাই জানান, ডাংগা ইউনিয়নের শান্তানপাড়া এলাকার শামসুউদ্দিনের ছেলে আনোয়ার হোসেন আনু একই এলাকার আকবর হোসেনের ছেলে আবুল কালামের কাছে বাকিতে মাছ বিক্রি করেন।

পরে মাছ বিক্রির টাকা চাইতে গেলে আবুল কালাম ও তার ভাই আলামিনের সঙ্গে ঝগড়া বাধে। এক পর্যায়ে আনোয়ার হোসেন আনুকে ছুরিকাঘাত করে। আনুর চিৎকারে এলাকাবাসী তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে প্রথমে স্থানীয় হাসপাতালে পরে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/17/1555507633582.jpgঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ২২ দিন চিকিৎসাধীন অবস্থায় বুধবার (১৭ এপ্রিল) সকালে আনু মারা যায়। আনুর মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলকাবাসী হামলাকারী কালাম মিয়ার বাড়িঘরে আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মকবুল হোসেন মোল্লা জানানমাছ বিক্রির পাওনা টাকা চাইতে গেলে গত মাসের ২৫ মার্চ কালাম ও তার ভাই আল-আমিন মিলে আনু মিয়াকে কুপিয়ে গুরুতর আহত করে। 

এ ঘটনায় আনুর পরিবারের পক্ষ থেকে থানায় একটি মামলা দায়ের করা হয়। অবশেষে ২২ দিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর বুধবার সকালে আনু মারা যায়। তার মৃত্যুতে উত্তেজিত গ্রামবাসী অভিযুক্ত কালামের বাড়িঘরে অগ্নিসংযোগ করে।

তিনি আরও জানান, ঘটনার পর থেকে অভিযুক্ত কালাম ও তার ভাই আল-আমিন মিয়া পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান অব্যাহত রেখেছে। 

আপনার মতামত লিখুন :

নুসরাতের সেই মাদরাসায় সিসি ক্যামেরা

নুসরাতের সেই মাদরাসায় সিসি ক্যামেরা
ছবি: বার্তাটোয়েন্টিফোর

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসায় ১০টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষক ও শিক্ষার্থীদের গতিবিধি লক্ষ্য রাখতেই মাদরাসার বিভিন্ন স্থানে এসব ক্যামেরা বসানো হয়েছে।

শুক্রবার (১৯ জুলাই) বিকালে মাদরাসাটি সম্পূর্ণ সিসি ক্যামেরার নজরদারিতে আনার কাজ শেষ হয়।

এই মাদরাসার সাবেক অধ্যক্ষ সিরাজ উদ-দৌলার যৌন হয়রানির প্রতিবাদ করায় ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যা করা হয়। তারপর থেকেই আলোচিত হয়ে ওঠে মাদরাসাটি। তবে সিসি ক্যামেরার স্থাপনের কারণে মাদরাসায় যেকোনো অপরাধ নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করছেন মাদরাসা সংশ্লিষ্টরা।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল ডিগ্রি মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ হোছাইন বার্তাটোয়েন্টিফোর.কমকে বলেন, গভর্নিং বডির সর্বসম্মতিক্রমে মাদরাসা পুরোপুরি সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হয়েছে। আশা করি, এবার কোনো অপরাধ সংঘটিত হলে প্রমাণ হিসেবে সিসিটিভিতে রেকর্ড থাকবে, কেউ অপরাধ করেও পার পাবে না।

নেত্রকোনায় শ্রদ্ধা-ভালোবাসায় হুমায়ূনকে স্মরণ

নেত্রকোনায় শ্রদ্ধা-ভালোবাসায় হুমায়ূনকে স্মরণ
কেন্দুয়ায় হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী পালন

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় শ্রদ্ধা ও ভালোবাসায় নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭ম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে।

শুক্রবার (১৯ জুলাই) সকাল থেকে কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে হুমায়ূন আহমেদ প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি বিদ্যাপীঠের উদ্যোগে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল, হুমায়ূন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র্যা লি, মিলাদ, দোয়া মাহফিল ও কোরআন খতম।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/19/1563537372226.jpg
বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুজ্জামানের নেতৃত্বে এসব কর্মসূচিতে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকসহ এলাকার লোকজন স্বতঃফূর্তভাবে অংশ নেন।

এছাড়া স্থানীয় রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট নূরে আলমের নেতৃত্বে দলীয় নেতাকর্মীরাও বিভিন্ন কর্মসূচি পালন করেন।

অপরদিকে সকালে হিমু পরিবহনের ক্ষুদ্র খান, আফরিদ জাহান খান, জয় রায় ও রুহুল আমিনসহ অন্য সদস্যরা কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান ও ওসি মোহাম্মদ রাশেদুজ্জামানকে সঙ্গে নিয়ে শোক র্যাুলি শেষে থানা প্রাঙ্গণে বিভিন্ন ফলজ ও ঔষধি বৃক্ষের চারা রোপন করেন এবং বিকেলে কেন্দুয়া রিপোর্টার্স ক্লাবে চর্চা সাহিত্য আড্ডা সংগঠন ও হুমায়ূন আহমেদ স্মৃতি সংসদের যৌথ উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র