Barta24

শনিবার, ২০ জুলাই ২০১৯, ৫ শ্রাবণ ১৪২৬

English Version

স্বেচ্ছাসেবক লীগ নেতার হামলায় প্রকৌশলী হাসপাতালে

স্বেচ্ছাসেবক লীগ নেতার হামলায় প্রকৌশলী হাসপাতালে
আহত প্রকৌশলী / ছবি: বার্তা২৪
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
লালমনিরহাট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

লালমনিরহাটের স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি একেএম হুমায়ুন কবিরের হামলার শিকার হয়ে প্রকৌশলী জাকিরুল ইসলাম (৪৮) ও তার সহকর্মী হাসপাতালে ভর্তি।

বৃহস্পতিবার(১৮ এপ্রিল) দুপুরে আহতাবস্থায় তাদের আদিতমারী হাসপাতালে ভর্তি করা হয়।

এর আগে বেলা সাড়ে ১১ টার দিকে আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের সরলখাঁ উচ্চ বিদ্যালয় এলাকায় কাজ পরিদর্শনে গেলে এ হামলার শিকার হন তারা। আহত প্রকৌশলী জাকিরুল ইসলাম লালমনিরহাট সদর উপজেলার রাজপুর ইউনিয়নের চাংরা গ্রামের শাহজাহান আলীর ছেলে। তিনি আদিতমারী উপজেলা উপ সহকারী প্রকৌশলী পদে কর্মরত।

আহত প্রকৌশলী জাকিরুল ইসলাম ও তার সহকর্মীরা অভিযোগ করে জানান, উপজেলার সরলখাঁ উচ্চ বিদ্যালয় থেকে তেতুল তলা হয়ে টেপারহাট পর্যন্ত বাইপাস সড়কের সংস্কার কাজ চলছি। মঙ্গলবার (১৮ এপ্রিল) সকালে সেই সংস্কার কাজ শুরু হয়। তাই বৃহস্পতিবার পরিদর্শনে যান উপ সহকারী প্রকৌশলী জাকিরুল ইসলাম। এ সময় কাজের মান নিম্নমানের উল্লেখ করে কাজ বন্ধ করার হুমকি দিয়ে প্রকৌশলী জাকিরুল ইসলামকে অকথ্য ভাষায় গালমন্দ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি একেএম হুমায়ুন কবির ও তার লোকজন।

তারা আরও জানান, এক পর্যয়ে হুমায়ুন কবির ও তার লোকজন লাঠি সোটা নিয়ে প্রকৌশলী জাকিরুলের ওপর হামলা চালান। প্রকৌশলীকে উদ্ধার করতে গিয়ে তার সহকর্মী আশরাফুল ইসলামও আহত হন। খবর পেয়ে থানা পুলিশ গিয়ে আহতদের উদ্ধার করে আদিতমারী হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকরা প্রকৌশলীকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দিলেও তার সহকর্মী আশরাফুলকে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন।

তবে অভিযুক্ত জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি একেএম হুমায়ুন কবির জানান, সড়ক সংস্কার কাজে ইটের পাশে দুই ফিট মাটি দেওয়ার কথা থাকলেও তা করা হয়নি। যার ফলে সড়কটি ভেঙে যেতে পারে। তাই মাটি দিতে ঠিকাদারকে বলা হলে প্রকৌশলী নিজে বিষয়টি টেনে নিয়ে এলাকাবাসীর সঙ্গে বিতর্কে জড়ায়।

এ সময় হামলার কোনো ঘটনা ঘটেনি বলেও দাবি করেন তিনি।

এ বিষয়ে স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম জানান, এমন ঘটনা তার জানা নেই। তবে এমন ঘটনায় সম্পৃক্ত থাকলে বা মামলা হলে তার বিরুদ্ধে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, তিনি বিষয়টি শুনেছেন। প্রকৌশলীকে লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী একেএম আমিরুজ্জামান হাসপাতালে আহত প্রকৌশলীকে দেখতে এসে সাংবাদিকদের বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা হয়েছে। তাদের সিদ্ধান্ত মোতাবেক এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

আপনার মতামত লিখুন :

কুষ্টিয়ায় পদ্মায় বাড়ছে পানি, ভাঙনের আতঙ্ক

কুষ্টিয়ায় পদ্মায় বাড়ছে পানি, ভাঙনের আতঙ্ক
ছবি: বার্তাটোয়েন্টিফোর

কুষ্টিয়ায় পদ্মা নদীর পানি বাড়ছে। এর সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নদীভাঙনের আতঙ্ক। পরিস্থিতি সামাল দিতে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) জরুরিভিত্তিতে প্রতিরক্ষা ব্যবস্থা গ্রহণ করেছে।

কুষ্টিয়ার মিরপুর উপজেলায় পদ্মা নদীর তীরবর্তী তালবাড়িয়া ইউনিয়নের আটটি গ্রাম ভাঙনের হুমকিতে আছে। গ্রামগুলোর স্কুল, কলেজ, মাদরাসা, সড়কসহ কোনো কিছু রক্ষায় কোনো ব্যবস্থা নেওয়া হয়নি বলে অভিযোগ এলাকাবাসীর।

Padma River

তালবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান মন্ডল জানান, পদ্মার নদীতে পানি বাড়ার ফলে তালবাড়িয়া ঘাট সীমান্ত অতিক্রম করে পানি বাড়তে বাড়তে বালুচরসহ অনেক আবাদি জমি গ্রাস করেছে। দ্রুত প্রতিরক্ষার দাবি জানাই আমি।

কুষ্টিয়া পাউবো’র নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু বলেন, নদী ভাঙনরোধে আমরা জরুরিভিত্তিতে অস্থায়ী প্রতিরক্ষা কার্যক্রম হাতে নিয়েছি।

Padma River

এদিকে ভাঙনের আতঙ্ক থাকায় শনিবার (২০ জুলাই) দুপুরে জেলা প্রশাসক আসলাম হোসেন সরেজমিন পরিদর্শন করেন। তিনি বলেন, পদ্মা-গড়াইয়ের বন্যা ও সম্ভাব্য ভাঙনসহ বিপর্যয় মোকাবিলায় পাউবো’র সঙ্গে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যেকোনো মূল্যে সম্ভাব্য বিপর্যয় থেকে ক্ষতিগ্রস্তদের সাহায্য-সহযোগিতার প্রাথমিক প্রস্তুতিও রয়েছে।

নেত্রকোনায় ট্রাকচাপায় যুবক নিহত

নেত্রকোনায় ট্রাকচাপায় যুবক নিহত
সড়ক দুর্ঘটনায় নিহত যুবক, ছবি: বার্তা২৪

ভাতিজাকে স্থানীয় একটি কিন্ডারগার্ডেন স্কুলে পৌঁছে দিয়ে বাড়ি ফেরার পথে ট্রাকচাপায় শমীম মিয়া (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন।

শনিবার (২০ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে নেত্রকোনার পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ-বিরিশিরি মহাসড়কের রাজার বাজার নামক এলাকায় দুর্ঘটনাটি ঘটে। নিহত শামীম পূর্বধলা উপজেলার সদর ইউনিয়নের ছোট ইলাশপুর গ্রামের মৃত আব্দুল মজিদের ছেলে।

খবর পেয়ে পূর্বধলা থানা পুলিশ ট্রাকটি আটক করেছে। চালক পালিয়ে গেলেও স্থানীয়রা ট্রাকটির এক হেল্পপারকে ধরে পুলিশের কাছে সোর্পদ করেন।

স্থানীয়রা জানান, শনিবার সকালে শামীম তার ভাতিজাকে স্থানীয় কিন্ডারগার্ডেন স্কুলে পৌঁছে দিয়ে বাড়ি ফিরছিলেন। পথে জারিয়াগামী একটি ট্রাক শামীমকে চাপা দেয় ও নিয়ন্ত্রণ হারিয়ে
রাস্তার পাশে উল্টে পড়ে যায়। পরে স্থানীয় লোকজন আহত শামীমকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

পূর্বধলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি- তদন্ত) মিজানুর রহমান মিজান জানান, ট্রাক ও এর এক হেল্পারকে আটক করা হয়েছে। চালক পালিয়ে যাওয়ায় তাকে আটক করা সম্ভব হয়নি।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র