Alexa

বাঘাইছড়িতে অস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায়ের চেষ্টা, আটক ২

বাঘাইছড়িতে অস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায়ের চেষ্টা, আটক ২

অস্ত্র ঠেকিয়ে চাঁদা আদায়কালে আটক দুই ইউপিডিএফ সদস্য/ ছবি: বার্তা২৪

রাঙামাটির বাঘাইছড়িতে অস্ত্র দেখিয়ে চাঁদা আদায়ের সময় দুই সন্ত্রাসীকে আটক করেছে সেনাবাহিনীর সদস্যরা। আটককৃতরা পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় কর্মী বলে জানিয়েছেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের মেজর পদমর্যাদার একজন কর্মকর্তা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে উপজেলার শুকনাছড়ি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে দুটি বিদেশি অস্ত্র ও নগদ ২৬ হাজার টাকা উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- জেলার দীঘিনালা উপজেলার ৩নং কবাখালী ইউনিয়নের ক্ষেত্রপুরের সুদ্দজয় চাকমা (৪০) এবং একই উপজেলার ছোট মেরুং এলাকার রিফেল চাকমা (২৫)।

স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনই শুকনাছড়ি এলাকায় প্রকাশ্য দিবালোকে রাস্তার উপর দাঁড়িয়ে চলাচলকারী ব্যবসায়ী-পর্যটকসহ স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছে ইউপিডিএফ গ্রুপের সশস্ত্র সন্ত্রাসীরা। বিষয়টি নিরাপত্তা বাহিনীকে অবহিত করেন স্থানীয় ভূক্তভোগী পাহাড়ি বাসিন্দারা।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Apr/25/1556191290616.jpg

এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে প্রকাশ্যে চাঁদা আদায়কালে শুকনাছড়ি বাজারে বাঘাইহাট জোনের একদল সেনাসদস্য ইউপিডিএফ’র সদস্যদের চ্যালেঞ্জ করলে তারা সেনা সদস্যদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে পালানোর চেষ্টা করে। আত্মরক্ষার্থে সেনা সদস্যরাও পাল্টা গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় একজনকে এবং ধাওয়া করে আরও একজনকে আটক করে। তাদের কাছ থেকে একটি অত্যাধুনিক বিদেশি পিস্তল ও দেশীয় একটি এলজিসহ ২৬ হাজার নগদ টাকা উদ্ধার করে।

আটককৃতদের সংশ্লিষ্ট্য থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে খাগড়াছড়ি রিজিয়ন কর্তৃপক্ষ।

আপনার মতামত লিখুন :