Alexa

নুসরাত হত্যা: এখনো জমা পড়েনি তদন্ত প্রতিবেদন

নুসরাত হত্যা: এখনো জমা পড়েনি তদন্ত প্রতিবেদন

নুসরাত হত্যা: এখনো জমা পড়েনি তদন্ত প্রতিবেদন। ছবি: সংগৃহীত

মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় তিন দফা সময় বাড়লেও তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি ফেনী জেলা প্রশাসনের তদন্ত কমিটি।

গত ৬ এপ্রিল সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসার সাইক্লোন শেল্টার ভবনের তিনতলার ছাদে নিয়ে নুসরাতের গায়ে আগুন দেওয়া হয়। পরদিন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পি কে এম এনামুল করিমকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি করে জেলা প্রশাসন। ওই কমিটিতে সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল পারভেজ ও জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহকে সদস্য করা হয়।

কমিটিকে তিন দিনের মধ্যে রিপোর্ট দাখিলের নির্দেশ দেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। তবে তিন কার্যদিবস শেষ হলেও কাজ শুরু করতে পারেননি তারা। ১০ এপ্রিল বুধবার জেলা প্রশাসক বরাবর তদন্ত কমিটির প্রধান এনামুল করিম আরও সাত দিন সময় বাড়ানোর আবেদন করেন। পরে জেলা প্রশাসক সাত কার্যদিবস মেয়াদ বাড়ান।

সে মেয়াদে প্রতিবেদন তৈরি করতে না পারায় কমিটি আরও সময় বাড়ানোর আবেদন করে। জেলা প্রশাসক আরও ৪ দিন সময় বাড়ান, যার মেয়াদ শেষ হয়েছে ২১ এপ্রিল। মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুর পর্যন্ত কমিটি তদন্ত প্রতিবেদন দাখিল করেনি।

এ বিষয়ে কমিটির প্রধান পি কে এম এনামুল করিম বলেন, ‘আমি ঢাকায় একটি গুরুত্বপূর্ণ কাজে এসেছি। আগামী ২-১ দিনের মধ্যে প্রতিবেদন তৈরি করে জমা দেয়া হবে।’

এদিকে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা পরিচালনা কমিটির সাবেক সভাপতি ও ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) পি কে এম এনামুল করিমকে এই কমিটির প্রধান রাখায় সঠিক তদন্ত নিয়ে সংশয় তৈরি হয়েছে। নুসরাতের স্বজনরা এরই মধ্যে এনামুল করিমের বিরুদ্ধে অভিযোগ করেছেন যে, যৌন নিপীড়নের ঘটনার পর প্রয়োজনীয় ব্যবস্থা না নিয়ে তিনি অভিযুক্ত এস এম সিরাজ-উদ-দৌলার পক্ষ নিয়েছিলেন।

তদন্ত প্রতিবেদন জমা দেয়ার বিষয়ে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান জানান, অতি দ্রুততম সময়ের মধ্যে প্রতিবেদন তৈরি করে জানানো হবে।

প্রসঙ্গত, ১০ এপ্রিল রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় মারা যান নুসরাত।

আপনার মতামত লিখুন :