'আ’লীগ সরকারই শ্রমিকদের স্বার্থ রক্ষায় দৃশ্যমান পদক্ষেপ নিয়েছে'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নাটোর, বার্তা২৪.কম
বক্তব্য রাখছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ছবি: সংগৃহীত

বক্তব্য রাখছেন তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকার বিগত ১০ বছরে দেশের শ্রমিকদের স্বার্থ রক্ষায় দৃশ্যমান পদক্ষেপ নিয়েছে। অথচ বিগত সরকারগুলো শুধু মুখেই শ্রমিকদের অধিকার বাস্তবায়ন করেছে। আওয়ামী লীগ সরকার শ্রমিকবান্ধব বলেই তাদের 'জীবন ধারণে সহায়ক' মজুরি নির্ধারণ করে দিয়েছে।'

বুধবার (১ মে) মহান মে দিবস উপলক্ষে সিংড়া বাস টার্মিনালে আয়োজিত শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘দেশের রফতানি নির্ভর অর্থনীতির চাকা সচল রাখা ও রেমিটেন্স প্রবাহ অব্যাহত রাখার মাধ্যমে দেশ ও প্রবাসে শ্রমিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে।’

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ ওহিদুর রহমান, পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম, ১২টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও উপজেলার ২৪টি শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। 

সমাবেশ শেষে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ৫ জন শ্রমিককে একটি করে ভ্যান, ২ জন শ্রমিককে রিকশা এবং ৯ জন শ্রমিককে সেলাই মেশিন বিতরণ করেন। 

আপনার মতামত লিখুন :