Barta24

মঙ্গলবার, ২০ আগস্ট ২০১৯, ৫ ভাদ্র ১৪২৬

English

কয়েলের আগুনে গরুসহ পুড়ল ৭ ঘর

কয়েলের আগুনে গরুসহ পুড়ল ৭ ঘর
কয়েলের আগুনে গরুসহ পুড়ল ৭ ঘর। ছবি: বার্তা২৪.কম
ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
লালমনিরহাট
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

লালমনিরহাটের আদিতমারী উপজেলায় কয়েলের আগুনে ৪টি পরিবারের ৭টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) ভোর রাতে উপজেলার মহিষখোচা ইউনিয়নের কুটিরপাড় চন্ডিমারী গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা হলেন- কুটিরপাড় চন্ডিমারী এলাকার কৃষক মোজাহার আলী, তার ছেলে আব্দুল জলিল, আব্দুল হালিম ও আব্দুল হাকিম।

স্থানীয়রা জানায়, তিস্তার করাল গ্রাসে জমি ও বসতভিটা হারিয়ে অন্যের জমিতে বসবাস করে গরুর দুধ বিক্রি করে জীবিকা নির্বাহ করছেন মোজাহার আলী ও তার তিন সন্তান। তাদের পেশা দিনমজুরি ও গরু পালন। গত রাতে গোয়াল ঘরে দেয়া কয়েল থেকে আগুন লাগে। পরে আদিতমারী ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে ৮টি গরুসহ ৭টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আদিতমারী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নাজমুল সরকার এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার মতামত লিখুন :

বিদ্যালয়ে ক্লাস নিলেন ডিসি

বিদ্যালয়ে ক্লাস নিলেন ডিসি
জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন ক্লাস নিচ্ছেন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

গণিত মজার বিষয় কিন্তু ভালো করে বুঝতে হবে, জানতে হবে, তবেই না মজার বিষয় হয়ে উঠবে। তাই বেশি করে গণিত অনুশীলনের উপর জোর দিতে হবে। এভাবেই কথাগুলো বলছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে কুষ্টিয়ার ভেড়ামারা সরকারি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নবম শ্রেণির পাঠদানের সময় এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক আসলাম হোসেন বলেন, আমি প্রতি মাসেই বিভিন্ন উপজেলা পরিদর্শনে যায়। সুযোগ করে এভাবে যে কোন বিদ্যালয়ে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে থাকি। এতে করে শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টিতে সহায়ক হিসেবে কাজ করে।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Aug/20/1566309907103.jpg

 

শিক্ষার্থী রোজিনা আক্তার বলে, 'স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। তিনি গণিতের বিভিন্ন বিষয় নিয়ে আমাদেরকে জানিয়েছেন। তাঁর কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম।'

ব্যতিক্রমী এ উদ্যোগ সম্পর্কে অভিভাবকেরা বলেন, জেলা প্রশাসক ও তাঁর কর্মকর্তারা মাঝেমধ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে ক্লাস নিলে বিদ্যালয়ে নিয়মশৃঙ্খলা ও জবাবদিহিতা বাড়বে। এছাড়াও শিক্ষার মান বাড়াতে এ উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় বলেও মনে করেন তারা।

ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ বার্তা টোয়েন্টিফোর.কমকে বলেন, প্রতি মাসে এক একটি উপজেলায় পরিদর্শনে যেতে হয় জেলা প্রশাসক মহোদয়কে। দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য থেকেও সময় বের করে বিদ্যালয়ে গিয়ে ক্লাস নেন তিনি। জেলা প্রশাসক মহোদয় এভাবে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে এরকম তদারকি করার নির্দেশ দিয়েছেন।

চুলার ভেতর থেকে অস্ত্র উদ্ধার, যুবক আটক

চুলার ভেতর থেকে অস্ত্র উদ্ধার, যুবক আটক
ছবি: প্রতীকী

যশোরের বেনাপোল সীমান্ত থেকে অস্ত্রসহ শিমুল (২৮) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুর ২টার দিকে বেনাপোলের বড়আঁচড়া গ্রাম থেকে তাকে আটক করা হয়। আটক শিমুল ওই গ্রামের আলী হোসেন মধুর ছেলে।

যশোর র‌্যাব-৬ এর এএসপি সমীর সরকার বার্তাটোয়েন্টিফোর.কমকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শিমুলের বাড়িতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী বাড়ির রান্না ঘরের চুলার ভেতর থেকে ৩টি বিদেশি পিস্তল, ৬৬ রাউন্ড গুলি, তিনটি ম্যাগজিন ও ১ কেজি গান পাউডার উদ্ধার করা হয়। তদন্তের স্বার্থে তাকে যশোর র‌্যাব সদর দপ্তরে রাখা হয়েছে।

এদিকে আটক শিমুলের মা সুফিয়া বেগম বলেন, ‘আমার ছেলেকে ষড়যন্ত্রমূলক ভাবে ফাঁসানো হয়েছে। উদ্ধারকৃত অস্ত্র আমার ছেলের না। আমার বাড়িতে আগে যশোর শহরের তপন নামে এক ব্যক্তি তার স্ত্রী ছনিয়াকে নিয়ে ভাড়া থাকতেন। এই অস্ত্র তাদের হতে পারে।’

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র